ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের কাছে লজ্জার হার অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১ সোমবার, ০৪:০৮ পিএম
প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের কাছে লজ্জার হার অস্ট্রেলিয়ার

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলতি বছরটায় তাই টি-টোয়েন্টি ক্রিকেটের দিকেই বেশি নজর দিচ্ছে দলগুলো। অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর শুরু হয়েছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। যে সিরিজে প্রথম ম্যাচে কোন পাত্তাই পায় নি অজিরা।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে ৫৩ রানে হেরেছে অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে শুরুটা দুই দলের ছিল প্রায় একইরকম। টস হেরে ব্যাট করতে নেমে ১৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়েছিল নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়াও রান তাড়ায় নেমে ১৯ রানের মধ্যে হারায় ৪ উইকেট। কিন্তু কিউই মিডল অর্ডার ব্যাটসম্যানরা দলের হাল ধরতে পারলেও পারেননি অসি ব্যাটসম্যানরা। পার্থক্যটা আসলে হয়ে গেছে সেখানেই।

শুরুর ধাক্কা সামলে ৫ উইকেটে ১৮৪ রানের পুঁজি দাঁড় করায় নিউজিল্যান্ড। দলকে ধ্বংসস্তুপ থেকে টেনে তোলার নায়ক ডেভন কনওয়ে। মাত্র এক রানের সেঞ্চুরি পাননি বাঁহাতি এই ব্যাটসম্যান, ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯৯ রানে।

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৮৫ রান। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির তোপে ১৯ রানেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে পড়ে অসিরা। পরে আর লড়াইয়ে ফিরতে পারেনি। মিচেল মার্শ কিছুটা চেষ্টা করলেও ৩৩ বলে ৪৫ রানের ইনিংস খেলে তিনি যখন সাজঘরে ফিরছিলেন, অস্ট্রেলিয়ার রান একশও নিচে (৯৮/৬)। শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতে অসিদের ইনিংস থেমেছে ১৩১ রানে।

কিউই বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ইশ সোধি। ৪ ওভারে ২৮ রান খরচায় ৪টি উইকেট নেন এই লেগস্পিনার। দুটি করে উইকেট শিকার করে সাউদি-বোল্ট জুটিই অসিদের ব্যাটিং মেরুদণ্ডটা ভেঙে দিয়েছিলেন।