ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ধোনিদের হারালো পৃথ্বীরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১ রবিবার, ১২:০৬ এএম
ধোনিদের হারালো পৃথ্বীরা

পৃথ্বীকে নিয়ে সমালোচনা হয়েছে অনেক। তিনি জবাব দিলেন ব্যাট হাতে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের প্রথম ম্যাচে ব্যাট হাতে আলো ছড়ালেন পৃথ্বী, দেখালেন উন্নতির ছাপ। তার ও শিখরের ব্যাটে চড়ে চেন্নাইকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে দিল্লির সামনে ১৮৯ রানের বড় লক্ষ্যই দিয়েছিল চেন্নাই। উদ্বোধনী জুটিতেই ওই লক্ষ্যকে সহজ করে ফেলে দিল্লি। ১৩৮ রানের বিশাল জুটি গড়েন পৃথ্বী ও ধাওয়ান।

ডোয়াইন ব্রাভোর বলে মঈন আলীর হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে দারুণ সব শটে ৯ চার ও ৩ ছক্কায় ৩৮ বলে ৭২ রান করেন পৃথ্বী। সেঞ্চুরি করার সুযোগ ছিল ধাওয়ানের সামনে। কিন্তু তিনি সেটা করতে পারেননি। ১০ চার ও ২ ছক্কায় ৫৪ বলে ৮৫ রান করে শার্দূল ঠাকুরের বলে সাজঘরে ফেরত যান এই ওপেনার। এরপর অধিনায়ক ঋষভ পান্ত আট বল বাকি থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লির নতুন অধিনায়ক পান্ত। শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানে সাজঘরে ফেরত যান ইনিংস উদ্বোধনে আসা চেন্নাইয়ের ফাফ ডু প্লেসিস। আবেশ খানের বলে ৩ বল খেলে শূন্য রানে আউট হন তিনি। ৩ বল পরই ৮ বলে ৫ রান করে আউট হয়ে যান আরেক ওপেনার ঋতুরাজ গাইকোয়াড।

এরপর মঈন আলীকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন সুরেশ রায়না। দুজন মিলে গড়েন ৫৩ রানের জুটি। ৪ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৩৬ রান করে মঈন সাজঘরে ফেরত গেলে এই জুটি ভাঙে। তবে ঠিকই ফিফটি তুলে নেন রায়না।

৩ চার ও ৪ ছক্কায় ৩৬ বলে ৫৪ রান করে রান আউটে কাটা পড়ে সাজঘরে ফেরত যান তিনি। শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলেন আম্বাত্তি রাইডু, স্যাম কারান ও রবীন্দ্র জাদেজা। তাতেই ১৮৮ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই।

১৬ বলে ২৩ রান করে রাইডু আউট হলেও অপরাজিত ছিলেন কারান ও জাদেজা। ৩ চারে ১৭ বলে ২৬ রান করেন জাদেজা ও ৪ চার ও ২ ছক্কায় ১৫ বলে ৩৪ রান করেন কারান। দিল্লির পক্ষে দুইটি করে উইকেট পেয়েছেন আবেশ খান ও ক্রিস ওকস।

বিষয়: আইপিএল