ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

স্পেন দলে আরও ১১ জন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ জুন ২০২১ বুধবার, ০৯:০৮ পিএম
স্পেন দলে আরও ১১ জন

করোনাভাইরাসে জেরবার দল। এরই মধ্যে আক্রান্ত হয়েছেন মূল দলের দুই জন খেলোয়াড়। সামনে আরও খেলোয়াড়ের পজিটিভ হওয়ার আশঙ্কা জেগেছে। সেই ভাবনা থেকে অপেক্ষমান হিসেবে আরও ১১ জন খেলোয়াড়কে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলে ডেকেছে স্পেন। এতে সব মিলিয়ে অপেক্ষমান খেলোয়াড়ের সংখ্যা হলো ১৭।

ইউরোর দলের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ডিফেন্ডার দিয়েগো ইয়োরেন্তের কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা বুধবার জানায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এর আগে গত রোববার অধিনায়ক সের্হিও বুসকেতসের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিল তারা।

বুসকেতস ও ইয়োরেন্তে দুজনই দলের ক্যাম্প ছেড়ে গেছেন এবং বাকিরা চালিয়ে যাচ্ছেন ইউরোর প্রস্তুতি। বুসকেতস আক্রান্ত হওয়ার পরপরই পুরো দল ও কোচিং স্টাফ আইসোলেশনে চলে যায়। নতুন যে ১১ খেলোয়াড়কে দলে ডাকা হয়েছে, তারা সবাই লিথুনিয়ার বিপক্ষে ম্যাচটিতে খেলেছেন।

বুসকেতস আক্রান্ত হওয়ার পর দলে ডাকা হয়েছিল ছয় জনকে-চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালা, লিডস ইউনাইটেডের ফরোয়ার্ড রদ্রিগো মরেনো, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার পাবলো ফোরনালস, ভালেন্সিয়ার মিডফিল্ডার কার্লোস সলের, সেল্তা ভিগোর মিডফিল্ডার ব্রাইস মেনদেস ও ভিয়ারিয়ালের ডিফেন্সিভ মিডফিল্ডার রাউল আলবিওল।

মূল দলের সঙ্গে যোগ দেবে না এই ১৭ জনের কেউ। আলাদা একটি জৈব-সুরক্ষা বলয়ে প্রস্তুতি নেবে তারা। মূল দলের সবার বুধবার করোনাভাইরাসের টিকা নেওয়ার কথা।

আগামী সোমবার সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে স্পেন। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও স্লোভাকিয়া।

বিষয়: ইউরো-২০২০