ঢাকা, মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ওয়ানডেকে বিদায় বললেন বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরিয়ান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ জুন ২০২১ শুক্রবার, ০৮:২১ পিএম
ওয়ানডেকে বিদায় বললেন বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরিয়ান

এক দশক আগে বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি করেছিলেন কেভিন ও’ব্রায়েন আর আয়ারল্যান্ড জিতেছিল সবচেয়ে বেশি রান তাড়া করার রেকর্ড গড়ে। সেদিনের ইতিহাস গড়া ও’ব্রায়েন এবার বিদায় বলে দিলেন ওয়ানডে ক্রিকেটকে। পঞ্চাশ ওভারের ক্রিকেট থেকে ও’ব্রায়েনের অবসর নেওয়ার বিষয়টি শুক্রবার জানায় ক্রিকেট আয়ারল্যান্ড। তবে টেস্ট ও টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাবেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

সিদ্ধান্তটি নিতে কষ্ট হয়েছে ২০০৬ সালে ওয়ানডে অভিষেক হওয়া ও’ব্রায়েনের। তবে দীর্ঘ পথচলার পর এই সংস্করণের প্রতি এখন আগের মতো আগ্রহ পাচ্ছিলেন না তিনি। তাই বিদায়ের পথ বেছে নেওয়াই শ্রেয় মনে হয়েছে তার কাছে। “আয়ারল্যান্ডের হয়ে ১৫ বছর খেলার পর আমার মনে হয়েছে, এখনই সঠিক সময় সরে দাঁড়ানোর এবং ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়ার। দেশের হয়ে ১৫৩ ম্যাচে প্রতিনিধিত্ব করা দারুণ সম্মান ও সৌভাগ্যের। এই স্মৃতি সারাজীবন মনে থাকবে।”

বেঙ্গালুরুতে ২০১১ সালের ২ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে খেলা চোখধাঁধানো ইনিংসটিই ও’ব্রায়েনের ওয়ানডে ক্যারিয়ারের সেরা অর্জন। ৩২৭ রান তাড়ায় আয়ারল্যান্ড যখন ১০৬ রানে ৪ উইকেট হারিয়ে ধুকছিল, উইকেটে নেমে ম্যাচের গতি পাল্টে দেন তিনি। ৫০ বলে সেঞ্চুরি করে গড়ে দেন জয়ের ভিত। যা এখনও টিকে আছে বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি হিসেবে। ম্যাচটি আয়ারল্যান্ড জিতে যায় ৫ বল আগেই।