ঢাকা, মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রোনালদোর যত সৌখিন জিনিস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ জুন ২০২১ সোমবার, ০৪:৪৯ পিএম
রোনালদোর যত সৌখিন জিনিস

পর্তুগালের এক নিম্নবিত্ত পরিবারে জন্ম। দারিদ্রের জন্য জন্মের আগে থেকেই তাঁকে ঘিরে একটা অবহেলা তৈরি হয়েছিল মা-বাবার মনে। এমনকি ভ্রূণ অবস্থাতেই তাঁকে মেরে ফেলার বিষয়ে মনস্থির করে ফেলেছিলেন মা। কিন্তু তত দিনে অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। তাই ৩ ছেলেমেয়ের পর জন্ম দিতে বাধ্য হয়েছিলেন এই চতুর্থ সন্তানকেও।

মা মারিয়া ডলোরেস ছিলেন রাঁধুনি। বাবা পুরসভার বাগান দেখাশোনা করতেন। নামমাত্র উপার্জনের টাকায় মত্ত অবস্থায় বাড়ি ফেরায় নিত্যদিন ঝামেলা লেগেই থাকত মা-বাবার মধ্যে।

একটি ঘরেই বাস ছিল ৪ ভাইবোন এবং মা-বাবার। সেই ঘরেরই এক প্রান্তে পড়ে থাকত ৪ ছেলেমেয়ে।

সেই ৪ জনের একজনই আজ পর্তুগাল অধিনায়ক এবং জুভেন্টাসের মহা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সম্ভবত ফুটবল বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া খেলোয়াড়। এক সময়ে এক টাকা খরচ করতে গেলেও যাকে ভাবতে হত, সেই ক্রিশ্চিয়ানই আজ কোটি কোটি ডলারের মালিক।

খেলার বাইরেও রোনালদো সব সময়ই চর্চায় থাকেন। বিলাসবহুল জীবন এবং ব্যক্তিত্ব তাঁকে সব সময়ই নেট মাধ্যমে চর্চায় রাখে। চর্চায় থাকে কোটিপতি এই ফুটবলারের ব্যবহার্য জিনিসও। ক্রিশ্চিয়ানোর ব্যবহার করা সবচেয়ে মূল্যবান জিনিসগুলি কী কী এবং তাদের দাম কত দেখে নিন।

জেকব অ্যান্ড কো সংস্থার নকশা করা একটি হাতঘড়ি রয়েছে তাঁর। যার দাম ১৩ কোটি ৩২ লাখ ৩৮ হাজার টাকা! না, তা বলে এটা ভাবার কারণ নেই যে রোনালদো এই একটিমাত্র ঘড়িই পরেন। এটা তাঁর সংগ্রহে থাকা ঘড়িগুলির মধ্যে সবচেয়ে দামি।

রোনালদো ১৮ লাখ ৫০ হাজার টাকা খরচ করে নিজের একটি মোমের মূর্তি তৈরি করিয়েছেন। মাদ্রিদের জাদুঘরে প্রথম এই মোমের মূর্তি দেখেন রোনালদো। তার পর তিনি কারিগরকে খুঁজে বার করে নিজের বাড়িতেও হুবহু একই রকম মূর্তি বানিয়ে নিয়েছেন।

মডেলিংয়ের জন্য আকছাড় ডাক পান রোনালদো। বিভিন্ন নামী-দামি সংস্থার হয়ে মডেলিং করেন তিনি। তাঁর পোশাক থেকে খাওয়া-দাওয়া সবই বিলাসবহুল। লন্ডনে মাত্র ১৫ মিনিটে ২০ লাখ টাকা খরচ করে ফেলেন মাত্র দু’বোতল মদের জন্য।

জানেন কি বিশ্বের সবচেয়ে দামি গাড়ির মালিক এই ফুটবলার বুগাত্তি লা ভোচার নয়্যার। দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৭৫ কোটি টাকা।প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৩৮০ কিলোমিটার গতিবেগে ছুটতে পারে এই গাড়ি। শুধু এই একটিই নয়, এর আগেও আরও একটি বুগাত্তি কিনেছিলেন তিনি।

এ ছাড়া ল্যাম্বরগিনি, বেন্টলে জিটি স্পিড, অ্যাস্টন মার্টিন ডিবি৯, অডি, রোলস রয়েস ফ্যান্টম এবং ফেরারি ৫৯৯ জিটিও-ও রয়েছে তাঁর সংগ্রহে।

মাদ্রিদে ৫২ কোটি ৫৫ লাখ টাকার একটি ভিলা রয়েছে তাঁর। ম্যানহাটন ট্রাম্প টাওয়ারে ১৩৭ কোটি টাকার একটি অ্যাপার্টমেন্ট রয়েছে রোনালদোর।

রোনালদোর ব্যবহার্য জিনিসের মধ্যে সবচেয়ে দামি তাঁর ব্যক্তিগত জেট বিমান। প্রায় ২৩৭ কোটি টাকার ওই বিমানে একসঙ্গে ১২ জনের বসার ব্যবস্থা রয়েছে।