ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

বায়ার্নের প্রতিপক্ষ সেল্টিক, পিএসজির আন্ডারলেখট

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭ বুধবার, ০৪:১৫ পিএম
বায়ার্নের প্রতিপক্ষ সেল্টিক, পিএসজির আন্ডারলেখট

চ্যাম্পিয়নস লিগের সবশেষ ম্যাচে ইউরোপের নব্য শক্তি প্যারিস সেইন্ট জার্মেইনের কাছে ৩-০ গোলে নাস্তানাবুদ হয়েছে বায়ার্ন। তার ঠিক পরেই কোচ আনচেলত্তিকে বরখাস্ত করে বায়ার্ন। কোচ হিসেবে নিয়োগ দেয় ইয়ূপ হেইঙ্কেসকে।

শেষবারের মতো হেইঙ্কেস যখন কোচ হিসেবে চ্যাম্পিয়নস লিগের কোনো ম্যাচ ডাগআউটে ছিলেন, নিজের দলকে জিতিয়েছিলেন ইউরোপ-সেরার মুকুট। ২০১৩ সালে বাভারিয়ানদের ট্রেবল জিতিয়ে অবসরে গিয়েছিলেন তিনি। কিন্তু আজ যখন কোচ হিসেবে বায়ার্নের ডাগআউটে দাঁড়াচ্ছেন হেইঙ্কেস, তখন রাইন নদীতে অনেক জল গড়িয়েছে। এমনই পরিস্থিতিতে আজ বায়ার্নের প্রতিপক্ষ স্কটিশ চ্যাম্পিয়ন সেল্টিক।

পিএসজির মাঠে হেরে আসার পর অন্তর্বর্তী কোচের দায়িত্বে হার্থা বার্লিনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল বায়ার্ন, এরপর হেইঙ্কেস দায়িত্ব নিতেই ফ্রেইবুর্গের সঙ্গে ৫-০ গোলের জয়। বোঝাই যাচ্ছে, কাজে দিয়েছে হেইঙ্কেস দাওয়াই! বছর চারেক আগে ডর্টমুন্ডে থাকা লেভানদোস্কি কেঁদেছিলেন চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হেইঙ্কেসের বায়ার্নের কাছে হেরে। সেল্টিকের বিপক্ষে ম্যাচের আগে সেই ফরোয়ার্ডই এখন ভরসার নাম হেইঙ্কেসের।

এদিকে ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে নেইমারের পিএসজির প্রতিপক্ষ বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখট। দু’দলের আগের চার বারের সাক্ষাতে তিনটি ম্যাচই হয়ছে ড্র, বাকিটাতে জিতেছে পিএসজি। ‘বি’ গ্রæপে দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে উনাই এমিরির দল। নেইমার-এমবাপ্পেতে বদলে যাওয়া পিএসজির সামনে এই ম্যাচে তাই কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে আসরে এখনো জয়হীন আন্ডারলেখটের জন্যে।

এদিকে ঘরের মাঠে ফের দর্শকের সামনে খেলতে পারছে বার্সেলোনা, আগের ম্যাচটা কাতালোনিয়ার স্বাধীনতার পক্ষে গণভোটের দিনে পড়ে যাওয়ায় লাস পালমাসের সঙ্গে ফাঁকা গ্যালারির সামনেই খেলেছিলেন মেসিরা। এবার গ্রিক অতিথি অলিম্পয়াকোসের বিপক্ষে তাঁরা লড়বেন ভরা মজলিসের সামনেই। অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ১-১ গোলে ড্র করার পর এক দিন বিশ্রামের সুযোগ পান লিওনেল মেসি, লুইস সয়ারেজরা। এরপর আবার অনুশীলন। নিজেদের ক্যাম্পে প্রথম পর্বের অনুশীলন শেষে কালই এথেন্সে পা রেখেছে আর্নেস্তো ভালভার্দের দল। প্রথম দুই ম্যাচে জুভেন্টাস ও স্পোর্টিং ক্লাব ডি পর্তুগালকে হারিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষেই আছে স্প্যানিশ জায়ান্টরা। একই সময়ে গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে একটি করে জয় পাওয়া জুভেন্টাস ও স্পোর্টিং। আসরে প্রথমবারের মত মুখোমুখি হচ্ছে তারাও।

বাংলা ইনসাইডার/ডিআর