ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

স্বান্তনার জয় পেলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২১ শনিবার, ০৮:৩২ এএম
স্বান্তনার জয় পেলো শ্রীলঙ্কা

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে স্বান্তনার জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। এর আগে টানা দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নিয়েছিল ভারত। শুক্রুবার রাতে ভারতের দেওয়া ২২৫ রানের লক্ষ্য তিন উইকেট হাতে রেখেই টপকে যায় লঙ্কানরা।

সিরিজ আগে নিশ্চিত হওয়ায় তৃতীয় ম্যাচে ভারত ছয় পরিবর্তন নিয়ে একাদশ সাজায়। তার মধ্যে পাঁচ জনই অভিষিক্ত ক্রিকেটার। শুরুতেই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক শেখর ধাওয়ান। দলীয় ২৮ রানে নিজেদের প্রথম উইকেট হারায় ভারত। এরপর অভিষিক্ত ক্রিকেটার সানজু স্যামসন ও পৃথ্বী’শ মিলে প্রতিরোধ গড়ে তোলেন। দলীয় ১০২ রানে পৃথ্বী’শ আউট হলে জুটি ভাঙ্গে তাদের। তার কিছুক্ষণ পর নিজের প্রথম ম্যাচেই ৪৬ রান করা সানজু স্যামসনও প্যাভিলিয়নে ফেরেন। এরপর বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে গেলে ম্যাচ নেমে আসে ৪৭ ওভারে। পুনরায় খেলা শুরু হলে ভারত একের পর এক উইকেট হারাতে শুরু করে। ৩ উইকেট ১৫৭ রান থেকে তাদের রান দাড়ায় ৮ উইকেটে ১৯৫ রান। শেষ দুই উইকেটে আরো ৩০ রান যোগ করলে ভারত অল আউট হয় ২২৫ রানে। পৃথ্বী’শ সর্বোচ্চ ৪৯ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে জয়াবিক্রমা ও আকিলা ধনঞ্জয়া নেন ৩টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারালেও দ্বিতীয় উউকেটে ঘুড়ে দাড়ায় স্বাগতিকরা। তারা দ্বিতীয় উইকেটে ১০৯ রানের জুটি গড়ে জয়ের ভীত গড়ে দেন। এরপর রাহুল চাহার ও চেতন সাকারিয়ার পর পর আঘাতে জমে ওঠে ম্যাচটি। ২ উইকেট ১৫১ রান তোলা শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায়। দলের পক্ষে আভিস্কা ফার্নান্দো করেন সর্বোচ্চ ৭৬ রান। ভারতের রাহুল চাহার নেন তিন উইকেট। ম্যাচ সেরা হয়েছেন আভিস্কা ফার্নান্দো এবং সিরিজ সেরা হয়েছেন সূর্য কুমার যাদব।

তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো ভারত। ভারত সুপার লিগের পয়েন্ট টেবিলে ৪৯ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে উঠে এসেছে আর ২২ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার অবস্থান ১১ তম স্থানে।