ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বাছাইপর্ব থেকেই বিদায় বাংলাদেশি শ্যুটার বাকির

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২১ রবিবার, ১২:১৬ পিএম
বাছাইপর্ব থেকেই বিদায় বাংলাদেশি শ্যুটার বাকির

কমনওয়েলথ গেমসে দুবারের রুপাজয়ী শুটার আব্দুল্লাহ হেল বাকির স্বপ্ন ছিল অলিম্পিকের ফাইনালে খেলা।  কিন্তু অলিম্পিকে এসেই সেই স্বপ্ন জলাঞ্জলি দিতে হলো তার। বাছাইপর্ব থেকেই বিদায় নিয়েছেন বাংলাদেশি এই শ্যুটার।  বাংলাদেশি এই শ্যুটার করেছেন ৬১৯.৮ স্কোর। তাতে ৪৭ জন প্রতিযোগির মধ্যে ৪১ তম হয়েছেন তিনি। তাতেই বিদায় নিশ্চিত হয়ে যায় তার।

আজ ৬১৯.৮ স্কোর করে বাছাইয়ে ৪৭ জনের মধ্যে ৪১তম হয়েছেন বাকি। ৬৩২.৭ পয়েন্ট পেয়ে চীনের হাওরান ইয়াং শীর্ষস্থানে থেকে চূড়ান্ত পর্বে উঠেছেন। তিনি বাছাইয়ে গড়লেন অলিম্পিক রেকর্ড। আর অষ্টম হয়ে চূড়ান্ত পর্বে যাওয়া সর্বশেষ শুটার চীনের লিহাও শেংয়ের পয়েন্ট ৬২৯.২। লিহাওয়ের চেয়েও যেখানে ৯.৪ পয়েন্ট পিছিয়ে ছিলেন বাকি। যেখানে এই বাছাইপর্বের সেরা ৮ শ্যুটার খেলবেন ফাইনালে। 

বাকির এটা দ্বিতীয় অলিম্পিক। এর আগে ২০১৬ রিও অলিম্পিকে বাছাইয়ে ৬২১.২ স্কোর করে ৫০ জনের মধ্যে ২৫তম হয়েছিলেন। এবার তো রিও অলিম্পিকের স্কোরও করতে পারলেন না বাকি! অথচ ক্যারিয়ারে নিজের সেরা স্কোর টপকে যাওয়ার আশায় ছিলেন তিনি। জার্মানি বিশ্বকাপে ৬২৪.৮ পয়েন্ট এখন পর্যন্ত বাকির সর্বোচ্চ স্কোর।

এর আগে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি বাকি, তাই অলিম্পিকে যেতে পারবেন কি না, তা নিয়ে সংশয়ে ছিলেন তিনি। তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) বিশেষ ব্যবস্থায় পাওয়া সুযোগে এবারের টোকিও অলিম্পিকে গিয়েছিলেন। টোকিও অলিম্পিকে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে অংশ নিয়েছিলেন কমনওয়েলথ গেমসে দুবার রুপাজয়ী এই শুটার।