ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সাকিবের সেরা একাদশে সুযোগ পেল যেসব ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার, ০১:৩১ পিএম
সাকিবের সেরা একাদশে সুযোগ পেল যেসব ক্রিকেটার

আইপিএলের সর্বকালের সেরা একাদশ প্রকাশ করেছে বাংলাদেশের সাকিব আল হাসান। দীর্ঘদিন ধরে আইপিএলের নিয়মিত মুখ সাকিব। নিজের অভিজ্ঞতা এবং আইপিএলের পারফরম্যান্স বিবেচনা করেই মূলত সাকিব তার সেরা একাদশ প্রকাশ  করেন। 

সাকিবের একাদশে ভারতীয়দের আধিক্যই চোখে পড়ার মতো। ৮ ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি সাকিব তার দলে নিয়েছেন কেবল তিন বিদেশী ক্রিকেটার। 

ওপেনিংয়ে সাকিব বেছে নিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা আর সানরাইজার্স হায়দারাবাদের ডেভিড ওয়ার্নারকে। তিন নম্বরে রেখেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরাট কোহলিকে। চার, পাঁচ আর ছয় নাম্বারে  জায়গা পেয়েছেন যথাক্রমে সুরেশ রায়না , মহেন্দ্র সিং ধোনি ও লোকেশ রাহুল

সাত নম্বরে জায়গা পেয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। সাকিবের একাদশে অলরাউন্ডার আছেন আরও একজন, তিনি রবীন্দ্র জাদেজা। আট নম্বরে জাদেজাকে রেখেছেন সাকিব। সাকিবের একাদশে, পেসার আছেন তিনজন। লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ ও ভুবেনশ্বর কুমারকে পেস বোলিং ইউনিটে রেখেছেন সাকিব। দলের উইকেটরক্ষক ও অধিনায়ক হিসেবে সাকিব বেছে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনিকে।

সাকিবের সেরা আইপিএল একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না , মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক ও অধিনায়ক), লোকেশ রাহুল, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ ও ভুবেনশ্বর কুমার।