ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার, ০৮:১৯ এএম
আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল

তিন বছর ধরে ব্রেইন টিউমারে ভুগছেন বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল। রোগ নির্ণয়ের পর থেকেই দেশে ও বিদেশে চিকিৎসা নিয়ে আসছেন তিনি।

দীর্ঘদিন ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত বাংলাদেশ দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। কিছুদিন আগে ২৪ নম্বর কেমোথেরাপি নেওয়ার বিষয়টি নিজেই ফেসবুকে জানিয়েছিলেন তিনি। কিন্তু উন্নতি নেই, উল্টো অবনতি হয়েছে তার শারীরিক অবস্থার। বুধবার রাতে রুবেলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল নয় বলে জানা গেছে। দেশে চিকিৎসার পাশাপাশি সিঙ্গাপুরেও উন্নত চিকিৎসা নিয়েছেন তিনি।

চিকিৎসায় প্রচুর অর্থ ব্যয় হওয়ায় এক সময় নিজের ফ্লাট বিক্রির কথাও জানিয়েছিলেন ৩৯ বছর বয়সী ঘরোয়া ক্রিকেটের এই পরিচিত মুখ। বিসিবি এবং খেলোয়াড়েরাও তাঁর চিকিৎসার জন্য বিভিন্ন সময় সাহায্যের হাত বাড়িয়েছেন।

বয়সটা কেবল ৩৯-এ পড়েছে। জাতীয় দলের পাঠ চুকালেও ঘরোয়া ক্রিকেটের সমৃদ্ধ ক্যারিয়ারটা আরও সমৃদ্ধ করার সুযোগ ছিল মোশাররফ হোসেন রুবেলের সামনে। কিন্তু ভাগ্য তার সহায় হয়নি। উল্লেখ্য, ২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেলের। দীর্ঘদিন চিকিৎসা নিয়ে প্রায় সুস্থ হয়ে উঠছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। টানা কেমোথেরাপির ফলে ইডিমা ও এপিলেপসিসে ভুগছিলেন তিনি।

লিস্ট এ ক্রিকেটে ১০৪ ম্যাচে নিয়েছেন ১২০ উইকেট। জাতীয় দলের হয়ে ৪ উইকেট নেওয়া এ স্পিনার ঘরোয়া ক্রিকেটে সর্বশেষ খেলেছেন ২০১৯ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে।