ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বিশ্বকাপজয়ী তারকার ৬ মাসের জেল!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার, ০৭:০১ পিএম
বিশ্বকাপজয়ী তারকার ৬ মাসের জেল!

নিজ স্ত্রীর বিরুদ্ধে সহিংসতার অভিযোগে আদালত থেকে দেওয়া শাস্তি মেনে নিতে পারেননি বায়ার্নের ডিফেন্ডার লুকাস এরনঁদেজ। আর আদালতের রায় না মানায় এবার ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত হলেন তিনি।

যদিও শাস্তির বিরুদ্ধে আপিল করেছেন এরনঁদেজ। তবে আগামী মঙ্গলবার (১৯ অক্টোবর) আদালতে হাজির হতে হবে ফরাসি এ ডিফেন্ডারকে। নিজের ইচ্ছেমতো কারাগার বেছে নেওয়ার জন্যও সুযোগ দেয়া হয়েছে তাকে। কারাগারে যাওয়ার জন্য আর মাত্র ১০ দিন সময় পাচ্ছেন বায়ার্নের এ তারকা।  

স্ত্রী হওয়ার আগে ২০১৭ সালে বান্ধবী থাকা অবস্থায় আমেলিয়া ইয়োরেন্তে নামক এক মেয়ের সঙ্গে ঝামেলা হয় এরনঁদেজের। ঝগড়ার কারণে শরীরে কিছুটা আঘাত পেয়ে তখন হাসপাতালের যেতে হয়েছিলি আমেলিয়াকে। সেখান থেকেই মূল ঘটনার সূত্রপাত। তখন বান্ধবীকে আঘাত করার কারণে এরনঁদেজকে ৫০০ মিটারের আশেপাশে না থাকার নির্দেশ দেয় আদালত। এমনকি দু’জনকে ৩১ দিনের জনসেবামূলক কাজের সাজা দেওয়া হয়েছিল।

পরবর্তীতে অবশ্য ঝগড়া ভূলে গিয়ে দু’জন মিলিত হন। বিয়েও করে নেন তারা। কিন্তু সুখ বেশিদিন স্থায়ী হয়নি বায়ার্ন ডিফেন্ডারের। আদালতের নির্দেশ অমান্য করে আমেলিয়া থেকে ৫০০ মিটার দূরে না থাকায় অনেক বছর আগের রায়ে ২০২১ সালে এসে ফেঁসে গেলেন তিনি।  

স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের হয়ে ২০১৪ সালে পেশাদার ফুটবলে অভিষেক হয় এরনঁদেজের। ২০১৯ সালে বুন্দেসলিগার ইতিহাসে সবচেয়ে বেশি দামি ফুটবলার হিসেবে বায়ার্ন মিউনিখে যোগ দেন তিনি। ফ্রান্সের হয়ে ২০১৮ সালের বিশ্বকাপ জেতা এ ডিফেন্ডার খেলেছেন ২৯ ম্যাচ। গত রোববার দেশের হয়ে জিতেছেন উয়েফা নেশন্স লিগের শিরোপাও।