কালার ইনসাইড

দিঘীর নতুন চ্যালেঞ্জ


প্রকাশ: 02/06/2022


Thumbnail

শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় পা রাখেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। বেশ কিছু সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। শিশুশিল্পী হিসেবে  চলচ্চিত্রে অভিনয় করে তিনবার অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখনো দর্শকদের চোখে ভাসে সেই ছোট্ট দীঘির অভিনয় আর কানে বাজে তার মিষ্টি সংলাপ। দীঘি এখন আর শিশুশিল্পী নেই, দীর্ঘ বিরতি কাটিয়ে নায়িকা হিসেবে চলচ্চিত্রে নাম লেখিয়েছেন।

নায়িকা হিসেবে দিঘীর প্রথম চলচ্চিত্র ‘তুমি আছো তুমি নেই’। ছবিটি নির্মাণ করেছিলেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। ছবিটি মুক্তির পর বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছিলো দিঘীকে। নায়িকা হিসেবে প্রথম চলচ্চিত্র দিয়ে দর্শকদের প্রত্যাশা মেটাতে ব্যার্থ হন তিনি। তবে বসে থাকেননি, কাজ করেছেন আরও বেশ কিছু চলচ্চিত্রে। তবে কিছুতেই যেনো কিছু হচ্ছিলো না তাঁর।

চলচিত্রের পর বেশ কিছু মিউজিক ভিডিওতেও কাজ করেছেন দিঘী। এবার ঈদে মুক্তি পাওয়া তার একটি মিউজিক ভিডিও বেশ সাড়া ফেলেছে। তবে নিজেকে জাহির করতে, নিজের কাজ যাচাইয়ের জন্য এবার দিঘী পা রেখেছেন ওটিটি মাধ্যমে। প্রথমবারের নতুন মাধ্যম ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে দেখা যাবে প্রার্থনা ফারদিন দীঘিকে। সুমন ধর পরিচালিত 'শেষ চিঠি' মুক্তি পাচ্ছে আজ ২ জুন রাত ৮টায়।



নতুন এই কাজ নিয়ে দীঘি বলেন, এই মুহূর্তে আমি চেষ্টা করছি বেছে বেছে ভালো কাজ করার। শেষ চিঠি কাজটি তেমনই। গল্পটি আমার খুব পছন্দের। এই কাজটি দিয়ে ওয়েবে আমার ডেব্যু হচ্ছে। দর্শকরা নতুন কিছু পাবে বলে আমার বিশ্বাস।

তিনি আরাও বলেন,গল্পটা প্রথম যেদিন শুনেছিলাম সেদিন থেকেই মাথায় গেঁথে গিয়েছিল। সব সময় মনে হয়েছে কবে শুটিং করব! গত বছর আমরা উত্তরার একটি শুটিং হাউস ও ৩০০ ফুট এলাকায় শুটিং করেছিলাম। এর মধ্যে আরও কয়েকটি ওয়েব ছবির প্রস্তাব পেয়েছিলাম। তবে প্রথমটি মুক্তির আগে কোনো ওয়েবের কাজ হাতে নিতে চাইনি।  

এদিকে দিঘীর প্রথম ওয়েব সিরিজ নিয়ে বেশ আশাবাদী এই অভিনেত্রীর ভক্তরা। সম্প্রতি চরকিতে প্রকাশ পাওয়া একটি ভিডিওতে দেখা যায় তাঁর ভক্তরা তাকে নিয়ে অনেক আশার কথা বলেছেন। সব কিছু মিলিয়ে নতুন এক চ্যালেঞ্জ সামনে এসে দাঁড়িয়েছে দিঘীর।

উল্লেখ্য, ২০১৯ সালে দীঘিকে ‘শেষ চিঠি’র গল্প শুনিয়েছিলেন নির্মাতা সুমন ধর। তখন একটি ইউটিউব চ্যানেল ছবিটি প্রযোজনার ইচ্ছা প্রকাশ করে। তবে সুমন ধর ও দীঘির ইচ্ছা ছিল ইউটিউবে নয়, অনলাইন প্ল্যাটফরমের জন্য ছবিটি করার। অনলাইন প্ল্যাটফরম ‘চরকি’ ছবিটি নির্মাণে আগ্রহী হলে সুমন ধর বাকি চরিত্রগুলোর জন্য শিল্পী নির্বাচন শুরু করেন। এরপর শুটিং ও সম্পাদনা।

নিত্যনতুন অভাব, সম্পর্কের টানাপড়েন, লাল-নীল স্বপ্ন নিয়েই প্রতিটি চরিত্র বেড়ে উঠেছে ‘শেষ চিঠি’। এতে দিঘীর সাথে জুটি বেঁধে অভিনয় করেছেন ইয়াশ রোহান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭