ইনসাইড টক

‘মির্জা ফখরুল সীতাকুণ্ডের ঘটনা দিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চান’


প্রকাশ: 06/06/2022


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, সরকারের বিপক্ষে কথা বলার একমাত্র মাইক হলো মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারণ রাষ্ট্রে সরকারের এতো সফলতার পরও এ যাবৎ কোনো একটা ক্ষেত্রেও তিনি ভালো কথা বলেছেন বলে দেখা যায়নি। 

সম্প্রতি সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের সমালোচনা করে যে বক্তব্য দিয়েছেন সে ব্যাপারে আওয়ামী লীগের অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এ কথা বলেন। পাঠকদের জন্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের সংকটকালে এবং মানুষের বিপদের সময় সহানুভূতি প্রকাশ করার মতো মন মানসিকতা মির্জা ফখরুলের এখনো হয়নি। উনি নিজেকে এখনো সেই মানসিকতায় তৈরি করতে পারেননি। একজন বিবেকবান মানুষ হিসেবে উনি উনার দলের নেতাকর্মীদের এই বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানোর কথা বলতে পারতেন, কিন্তু উনি সেটা করেননি। আমরা এটাকে একটা দুর্ঘটনা হিসেবেই দেখতে চাই, এটা নিয়ে রাজনীতি করার কোনোই মন মানসিকতা আমাদের নাই। 

তিনি বলেন, হয়তো কোনো ক্রটি-বিচ্যুতি থাকতে পারে। কিন্তু এর চেয়ে বড় ব্যাপার হলো এই দুর্ঘটনায় মানুষের যে জানমালের ক্ষতি হলো সেটা নিয়ে আমরা কাজ করতে চাই, যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, যারা নিহত হয়েছেন এবং বিভিন্নভাবে হতাহত হয়েছেন আমরা তাদের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। তাদের পাশে দাঁড়াতে চাই। এই র্দুঘটনার জন্য কেউ দায়ী থাকলে অবশ্যই সেটা তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে এবং সেটা তো পরবর্তী বিষয়। কিন্তু এই মুর্হূতে করণীয় কি সে ব্যাপারে মির্জা ফখরুল বা বিএনপি এখনো কোনো কথা বলেন নি। এটা দেশবাসীর জন্য হতাশার এবং লজ্জার।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম আরও বলেন, তাদের এধরনের রাজনীতি বাংলাদেশের মানুষের কাছে এখন পরিত্যক্ত হয়ে গেছে। এটা প্রত্যাখিত হয়েছে। বিএনপি-জামায়াত রাজনীতির সাথে যারা সম্পৃক্ত এদেরকে মানুষ এখন শুধু অবজ্ঞাই নয় ধীরে ধীরে প্রত্যাখান করে এখন ঘৃণার দৃষ্টিতে দেখছে। বিএনপি মানুষের বিপদ নিয়ে, মানুষের দুর্দশা নিয়ে সরকারের ব্যর্থতার সঙ্গে মিলিয়ে ফেলে। তারা সব কিছু সরকারের ওপর চাপিয়ে দিচ্ছে। কিন্তু নিজেরা কি করতে পারে সেটা তারা বলতে পারেন না। তারা জাতিকে কোনো পথ দেখাতে পারছেন না। সব কিছু সরকারের ব্যর্থতার সঙ্গে তুলনা করে নিজেদের ব্যর্থতা আড়াল করার চেষ্টা করে থাকে। মির্জা ফখরুল সীতাকুণ্ডের ঘটনা দিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চান। তিনি রাজনৈতিক সুবিধা নিতে এ ঘটনার সঙ্গে সরকারের ব্যর্থতার কথা বলেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭