ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনার পর স্কালোনির বাজির ঘোড়া ব্রাজিল


প্রকাশ: 30/11/2022


Thumbnail

"আর্জেন্টিনা কাতারে বিশ্বকাপ জিততে না পারলে, এবারের বিশ্বকাপ ট্রফিটা যেন ব্রাজিলের কাছে যায়।" এটি কোন সাধারণ মানুষের মন্তব্য নয়। স্বয়ং আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি করেছেন এমন মন্তব্য। 

লাতিন আমেরিকান ফুটবলের ভক্ত তিনি। নিজেই একজন আর্জেন্টাইন। তাই তিনি ভাল করেই জানেন এ অঞ্চলের ফুটবল সংস্কৃতি। আর সেখান থেকেই ব্রাজিলকে সমর্থনের কথা জানিয়েছেন তিনি। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, লাতিন অঞ্চল থেকে আর্জেন্টিনার বাইরে কাগজে–কলমে বিশ্বকাপ জয়ের সামর্থ্য আছে শুধু ব্রাজিলেরই। ফলে ইউরোপে নয় নিজ মহাদেশেই বিশ্বকাপ আসবে বলে আশাবাদ তার। সেক্ষেত্রে অবশ্যই তার প্রাধান্য নিজ দল আর্জেন্টিনা। তবে যদি তা না হয়, সেটা নিজেদের করে নিতে পারে ব্রাজিল- এমন বিশ্বাস তার।

গ্রুপ পর্বে ব্রাজিলের খেলার ভূয়সী প্রশংসাও ঝড়েছে তার কণ্ঠে। "ওরা দুর্দান্ত দল। প্রথম দুই ম্যাচেই দেখিয়েছে কতটা দাপুটে ফুটবল খেলতে পারে তারা ফলে এই দলটির শিরোপা জয় নিয়ে কোন প্রশ্ন তোলার সুযোগ নেই। তাদেরকে অভিনন্দন।"

তবে সবকিছু ছাপিয়ে পোল্যান্ডের বিপক্ষে নিজেদের ম্যাচ নিয়েই ভাবছেন স্কালোনি। এই ম্যাচ জিতে পরের রাউন্ড নিশ্চিত করার পাশাপাশি শিরোপার দৌড়ে টিকে থাকার চ্যালেঞ্জকেই প্রাধান্য দিচ্ছেন এই আর্জেন্টাইন কোচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭