ইনসাইড থট

মুক্তিযুদ্ধের শক্তিকে শক্তিশালী করাই এখন সময়ের দাবী


প্রকাশ: 15/12/2022


Thumbnail

আজ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে পঞ্চম আন্তর্জাতিক গ্লুকোমা সোসাইটি কনফারেন্স অনুষ্ঠিত হয়। সেখানে আমি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলাম। সভার শুরুতে কোরআন তেলওয়াত করা হয়। সে কোরআন তেলওয়াত এর বাংলা অর্থ দাঁড়ায় সময়ের গুরুত্ব। আমি সে কোরআনের অর্থ দিয়েই আজকে আমার বক্তব্য দিয়েছি।

বিশ্বের যারা মোড়ল হিসেবে খ্যাত তাদের সহায়তায় পৃথিবীর সব চেয়ে জগন্যতম আর্মি বাংলাদেশের স্বাধীনতাকে নস্যাৎ করার চেষ্টা করে। সর্বযুগের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আমরা মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করতে সক্ষম হই। ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ মা বোনের ইজ্জত/সম্ভ্রম আত্মত্যাগ এর বিনিময়ে আমাদের এ স্বাধীনতা। সুতারং মুক্তিযুদ্ধের শক্তিকে শক্তিশালী করাই এখন আমাদের সময়ের দাবী এবং আগামীদিনে যে নির্বাচন আসছে সে নির্বাচনেও যেনো বঙ্গবন্ধুর আর্দশের সৈনিকরা অর্থাৎ তার কন্যা দার্শনিক রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠিত হয়। আল্লাহ্ যেনো দার্শনিক রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে সুস্থ রাখেন এবং আমারা দেশবাসী যেনো এ দার্শনিক রাষ্ট্র নায়কের দর্শন দ্বারা উপকৃত হই।

ভবিষ্যতে খাদ্য ঘাটতি হতে পারে তাই তিনি এখন থেকেই সমস্যা সমাধানে নানা উদ্যোগ গ্রহণ করা শুরু করেছেন। কিন্তু নির্বাচন নিয়ে যারা এখন আমাদেরকে বিভিন্ন উপদেশ দিচ্ছে তারা আসলে সময়ের কথা বলছেন না। আমাদের সময়ের কথা হচ্ছে জনগণের কথা এবং জনগণের কথাই বাস্তবায়ন করে আসছেন দার্শকিন রাষ্ট্র নায়ক শেখ হাসিনা। শুধু নেত্রী হিসেবে নয় দার্শনিক হিসেবে শেখ হাসিনার প্রত্যকটি বক্তব্য আমরা অক্ষরে অক্ষরে পালন করে বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে নিবো। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭