লিভিং ইনসাইড

যুক্তরাষ্ট্রের ম্যাগাজিন ‘ভোগ’-এ বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা. রোকসানা আক্তার


প্রকাশ: 23/01/2023


Thumbnail

ডা. রোকসানা আক্তার একজন চিকিৎসা বিজ্ঞানী, মেডিকেল জার্নালের লেখিকা, গ্লোবাল পিস অ্যাম্বাসেডর, মোটিভেশনাল স্পিকার এবং মানবাধিকার কর্মী। ২০২২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রর মহিলা আইকন অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ডস পুরষ্কার জিতেছেন তিনি।  কমিউনিটি ওয়ার্কসের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গোল্ড মেডেল অর্জন করেছেন তিনি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিখ্যাত মাসিক ফ্যাশন এবং লাইফস্টাইল ম্যাগাজিন ‘ভোগ’ বাংলাদেশি ডাক্তার রোকসানা আক্তার সম্পর্কে এসব তথ্য প্রকাশ করেছে।   

ফ্যাশন এবং লাইফস্টাইল ম্যাগাজিন ‘ভোগ’ বলছে, ২০২২ সালেই তিনি জয় করেছেন যুক্তরাষ্ট্রের মিসেস ইন্টারন্যাশনাল ক্লাসিক অ্যওয়ার্ডস। ২০১৯ সালের যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল বিউটি কন্টেস্টে রানার আপ হয়েছেন তিনি। ২০১৯ সালের ইন্টারন্যাশনাল বিউটি কন্টেস্টে, টেক্সাস অঙ্গরাজ্যে রানার-আপ হয়েছেন তিনি। এই বছরই তিনি মুনারির ক্লাসিক্যাল মডেল হিসেবে টেক্সাসের স্বর্ণপদক আর্জন করেন।  



ম্যাগাজিনটি আরও জানায়, ২০২০ সালে নিউ ইয়র্ক ফ্যাশন উইকে মডেল নির্বাচিত হন। আন্তর্জাতিক সঙ্গীত প্রযোজক হিসেবে ইউটিউবে তিনি ৭০টির বেশি গানও প্রকাশ করেছেন। ইউটিউবে মুক্তি পাওয়া এসব গানের মধ্যে আন্তর্জাতিক মানের গায়কের মডেলও হয়েছেন তিনি। ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে টেক্সাসে অনুষ্ঠিত ‘ভিক্টিমস অফ ডোমেস্টিক ভায়োলেন্স, মা ও শিশু’-এর জন্য তহবিল সংগ্রহের ফ্যাশন শোতে মডেল হয়েছিলেন তিনি। তিনি ইন্দো আমেরিকান দাতব্য ফাউন্ডেশনের টেক্সাস অঙ্গরাজ্যের ২০১৯ সালের মডেল। 

যুক্তরাষ্ট্রের ফ্যাশন এবং লাইফস্টাইল ম্যাগাজিনটি বলছে, তিনি টেক্সাসের কমিউনিটি মাদার অ্যাওয়ার্ডস জিতেছেন ২০২১ সালে। টেক্সাসের শিফা হেলথ কেয়ার, কমিউনিটি সার্ভিস, টেক্সাস ইবনে সিনা কমিউনিটি মেডিকেল ক্লিনিক এবং আরও অনেক প্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক মেডিকেল প্রফেশনাল হিসেবে কাজ করেছেন তিনি। টেক্সাসের লায়ন্স ক্লাব, রোটারেক্ট ক্লাব ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এ কাজ করেছেন তিনি। 

স্যান্টি অ্যান্ড অ্যাসোসিয়েটস ফাউন্ডেশন ফর সেভ অ্যা ফ্যামিলি, স্টপ বুলিং, ডিসক্রিমিনেশন এবং গার্হস্থ্য হিংসা, নারীর ক্ষমতায়ন এবং যুব উন্নয়নের বোর্ড অফ ডিরেক্টর এবং পরিচালক পদে রয়েছেন তিনি। তিনি একজন মানবতাবাদী এবং তিনি বিশ্বের সবাইকে ভালোবাসেন। তিনি মনে করেন প্রতিটি নারীই সুন্দর। তিনি আরও মনে করেন, আমাদের সকলের একে অপরকে সমর্থন করা এবং অনুপ্রাণিত করা উচিত। 

তার শখের মধ্যে রয়েছে খেলাধুলা, সঙ্গীত, কবিতা আবৃত্তি (আন্তর্জাতিক সঙ্গীত প্রযোজকের সাথে ইউটিউবে প্রকাশিত), নতুন লোকের সাথে দেখা করা, গান করা, নাচ করা, ভ্রমণ করা, সংবাদপত্র এবং মেডিকেল জার্নাল পড়া, বিতর্ক করা ইত্যাদি ইত্যাদি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭