ইনসাইড গ্রাউন্ড

মাশরাফি না সাকিব- শেষ হাসি হাসবে কে?


প্রকাশ: 24/01/2023


Thumbnail

দুই টেবিল টপারের লড়াই। দুই দলই এগিয়ে চলছে দুর্দান্ত গতিতে। ৬ ম্যাচ থেকে ৫টি করে জয়ের বিপরীতে দুই দলই হেরেছে ১টি করে ম্যাচ। ফলে পয়েন্টও সমান ১০ দুই দলের। বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের নবম আসরে সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশালের সামগ্রিক পরিসংখ্যান এটি। তবে নেট রান রেটের এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে সিলেট।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ৮ উইকেটের বড় জয় দিয়ে আসর শুরু করে সিলেট। টানা পাঁচ জিতে সবার উপরে উঠে যায় স্ট্রাইকার্স। তবে সবশেষ ম্যাচে তাদের জয়রথ থামায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের সবশেষ ৩ আসরে সিলেটের প্রাপ্তি ছিলো একরাশ হতাশা। তিনটি আসরেই টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করে দলটি। তবে নতুন ফ্রাঞ্চাইজির অধীনে ঢেলে দল সাজিয়েছে সিলেট। বদলেছে নামও। সাফল্যের আশায় দলের দ্বায়িত্ব তুলে দেয়া হয়েছে বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফির বিন মুর্তজার কাঁধে। দলটির হেড কোচ হিসেবে রয়েছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার রাজির সালেহ। ব্যাটিং-বোলিং কোচদের ভূমিকাতেও রয়েছেন দেশিয়রা। নেই তেমন কোন বড় নাম। তবে এতেই তড়তড়িয়ে সাফল্যের পথে ছুঁটছে দলটি।চলতি আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল দলও তারাই।

ফরচুন বরিশালও এগোচ্ছে দুর্দান্ত গতিতে। বিপিএলের বর্তমান রানার্সআপ বরিশাল। গত আসরে কুমিল্লার কাছে হেরে শিরোপা বঞ্চিত থাকতে হয় দলটিকে। তবে এবার দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল গড়েছে বরিশাল। সাকিব আল হাসান-মেহদী মিরাজ-ইফতিখার আহমেদরা রয়েছেন দারুণ ছন্দে। চলতি আসরে মাঠের খেলায় এরই মধ্যে তাই শিরোপার দাবি জানিয়ে রাখছে দলটি।

বরিশালের এবারের বিপিএলে পথচলা শুরু হয়েছিলো হার দিয়ে। এই সিলেটের বিপক্ষেই টুর্নামেন্টে এখন পর্যন্ত একমাত্র হারের স্বাদ পেতে হয়েছিলো দলটিকে। ৪র্থ মাচে সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে সিলেটকে ১৯৫ রানের টার্গেট দিয়েছিলো বরিশাল। তবে তৌহিদ হৃদয়ের ব্যাটে ভর করে সে ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নিয়েছিলো সিলেট। এরপর থেকে যেন বদলে গেছে ফরচুন বরিশাল। একটির পর একটি ম্যাচ জিতে নিজেদের সাফল্যের পারদ বাড়িয়ে নিয়েছে দলটি। ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

দ্বিতীয় দফায় বিপিএলের ঢাকা পর্বের শেষ দিন আজ। মিরপুরে দিনের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দুই দল। যা টুর্নামেন্টের সবচেয়ে প্রতিন্দন্দ্বীতাপূর্ণ ম্যাচের তকমা পাবে সেটি বলা যায় নিশ্চিতভাবেই। সেই সাথে শিরোপার দৌড়ে থাকা দুই দলের সামনেই রয়েছে একে অন্যের থেকে এগিয়ে যাওয়ার সুযোগ। সে সুযোগ কাজে লাগাতে চাইবে দুই দলই। মাঠে দুই দলের এই লড়াইয়ের সাথে নজর থাকবে দুই দলের অধিনায়কের উপরও। এটি যে বাংলাদেশের দুই সেরা ক্রিকেটার ও দলপতির লড়াইও। একদিকে মাশরাফি বিন মুর্তজা, অন্যদিকে সাকিব আল হাসান- এই দুই সেরার লড়াইয়ে শেষ হাসি হাসবে কে? তা জানতে অপেক্ষায় সকলে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭