ইনসাইড বাংলাদেশ

সাতক্ষীরায় মালিক বিহীন আট পিচ স্বর্ণের বার উদ্ধার


প্রকাশ: 02/03/2023


Thumbnail

সাতক্ষীরার কলারোয়া উপজেলার মাদ্রাস সীমান্ত থেকে ভারতের পাচারকালে ৮ পিচ স্বর্ণ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে পরিত্যক্ত অবস্থায় এই স্বর্ণ উদ্ধার করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

বিজিবি সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, মাদরা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৯ হতে আনুমানিক ১.৫ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ সোনাবাড়িয়া এলাকায় এক চোরাকারবারী স্বর্ণ ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে।

ওই সংবাদের ভিত্তিতে নায়েক প্রশান্ত কুমারের নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল ওই এলাকায় কৌশলে অবস্থান নেয়। এ সময় চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ওই স্থানে তল্লাশি করে পরিত্যাক্ত অবস্থায় ৮ স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার করা স্বর্ণের ওজন ১ কেজি ৮ গ্রাম, যার মূল্য ৮০ লক্ষ ৬৪ হাজার টাকা। এ ব্যাপারে কলারোয়া থানায় মামলা দায়ের করে স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭