কালার ইনসাইড

মাহি ও পুলিশ কান্ডে বিব্রত সরকার


প্রকাশ: 19/03/2023


Thumbnail

শোবিজ অঙ্গনের নায়ক-নায়িকাদের নিয়ে আলোচনা যেনো থামছেই না। কিছুদিন আগে শাকিব খানকে নিয়ে চলে সর্বস্তরে আলোচোনা। এরপর শুরু হলো নায়িকা মাহিয়া মাহিকে নিয়ে। ওমরা হজ শেষে দেশে ফিরতেই পুলিশের করা ডিজিটাল নিরাপত্তা করা মামলায় শনিবার (১৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতারের পর তাকে। এরপর তাকে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে (সিএমএম) পাঠানো হয়। বিচারক রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পুলিশের করা মামলায় ৬ ঘণ্টা কারাভোগের পর  জামিন দেয়া হয় তাকে।

চিত্রনায়িকা মাহিয়া মাহি স্বামী রকিব সরকারের সঙ্গে সম্প্রতি সৌদি আরব গিয়েছেন ওমরা হজ পালন করতে। সেখান থেকে শুক্রবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে স্বামী রকিব সরকারের গাড়ির শোরুমে হামলা ও ভাঙচুরের অভিযোগ তুলেন। ফেসবুক লাইভে তিনি দাবি করেন, তার স্বামীর ব্যবসা প্রতিষ্ঠান সনিরাজ কার প্যালেস নামের গাড়ির শোরুমের গেট ভেঙ্গে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ইসমাইল হোসেন ও মামুন সরকারের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেন মাহিয়া মাহি। এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তুলেন তিনি।

মাহি বলেন, পুলিশ কমিশনার আমাদের জমি দখলের বিষয়ে অভিযোগ দিতে গেলে কোনো সহায়তা করেননি। উল্টো তিনি আমাদের বিরুদ্ধে অবস্থান নেন। বিরোধী পক্ষের হয়ে তিনি আমাদের জায়গা দখলে সহায়তা করতে চেয়েছেন। নয়তো তিনি আমাদের জিডি গ্রহণ করতেন, বা সঠিক তদন্তের ব্যবস্থা করতেন।

এদিকে জমিসংক্রান্ত ঘটনায় মাহি ফেসবুক লাইভে মিথ্যা মন্তব্য করেছেন বলে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ বিভাগ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) । তিনি বলেন, এভাবে একটি প্রতিষ্ঠানের ব্যাপারে মন্তব্য করার অধিকার মাহি রাখেন না।

কমিশনার বলেন, মাহিয়া মাহির স্বামী রকিব সরকারের বিরুদ্ধে এর আগে অস্ত্র, হত্যা ও ধর্ষণের তিনটি মামলা রয়েছে। ওই মামলাগুলোতে কেউ সাক্ষী দেয়নি, কিন্তু ঘটনা সত্য। তবে এখন মামলাগুলো পুনরায় তদন্ত ও সাক্ষী-প্রমাণ গ্রহণের সুযোগ রয়েছে। এ ছাড়া রকিব সরকারের বিরুদ্ধে প্রতিনিয়ত আমাদের কাছে বিভিন্ন অভিযোগ আসছে। রকিবের আরেক ভাই গাজীপুরের পরিবহন সেক্টরে চাঁদাবাজি ও দখলের ঘটনা ঘটিয়ে আসছে। গাজীপুরবাসীর দাবির পরিপ্রেক্ষিতে বিভিন্ন মহাসড়ক থেকে অননুমোদিত ও অবৈধ যান চলাচল বন্ধ করা হয়েছে।

কমিশনার মোল্লা নজরুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চিত্রনায়িকা মিথ্যা বলে মানুষের সহানুভূতি নেওয়ার চেষ্টা করেছেন। পুলিশের বিরুদ্ধে ঢালাও অভিযোগ করেছেন তিনি। তাঁরা পুলিশকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। অথচ মাহি বা তাঁর স্বামী জমিসংক্রান্ত কোনো বিষয় নিয়ে আমার কাছে আসেননি। আজ যাঁদের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন, তাঁদেরও আমি চিনি না। পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) তাঁদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মাহিকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের পর দেখা যায় এক ভিন্ন চিত্র। শোবিজের অনেকেই মাহির ভুল আছে শিকার করেও বলেন মাহি ৯ মাসের অন্তঃসত্ত্বা। এই অবস্থায় তাকে গ্রেফতার না করে ডেকে নিয়ে আলোচোনা করা যেতো।

তবে মাহি ও পুলিশ কান্ডে বেশ বিব্রত সরকার। তাদের এই দ্বন্দ্বে অনেকেই সরকারের দিকে আগুল তুলছেন। যদিও এখনো মাহির অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। এবিষয়ে পুলিশের বিরুদ্ধে করা মাহির অভিযোগ তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭