ইনসাইড বাংলাদেশ

সারাদেশে র‍্যাবের সাড়ে ৪০০ টহল দল ও ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন


প্রকাশ: 12/11/2023


Thumbnail

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুনসহ সারা দেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

আজ রোববার (১২ নভেম্বর) সকালে বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এ ছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

আরও পড়ুন: অবরোধে ঢাকায় যান চলাচল স্বাভাবিক, মোড়ে মোড়ে সতর্ক পুলিশ

পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দেশব্যাপী র‍্যাবের সাড়ে ৪০০ টহল দল কাজ করছে। এছাড়াও পুলিশ হত্যাসহ বিভিন্ন নাশকতামূলক কাজে জড়িতদের আইনের আওতায় আনতে কাজ করছে র‍্যাব। এরই ধারাবাহিকতায় পুলিশের এই এলিট ফোর্স গত ১৪ দিনে ৩৫০ জনকে গ্রেপ্তার করেছে।

এ বিষয়ে র‍্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দুষ্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল কর্তৃক সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড় শতাধিকসহ সারাদেশে র‍্যাবের সাড়ে ৪০০ টহল দল মোতায়েন রয়েছে। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থান ও সড়কসমূহে র‍্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭