ওয়ার্ল্ড ইনসাইড

চীনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জনের মৃত্যু


প্রকাশ: 16/11/2023


Thumbnail

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭টার দিকে চীনের শানসি প্রদেশের লুলিয়াং শহরের একটি বহুতল অফিস ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় দুর্ঘটনায় আগুন লেগে ২৬ জনের মৃত্যু হয়েছে। ব্রিটিশ সংবাদ সংস্থা বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে শানসি প্রদেশের লুলিয়াং শহরে একটি বহুতল অফিস ভবনে আগুন লাগে। আগুনের সূত্রপাত ওই ভবনের চতুর্থতলায় অবস্থিত ইয়ংজু কয়লা কোম্পানির অফিস থেকে হয়েছে। আগুন লাগার পর সেখান থেকে ৬৩ জনকে সরিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরইমধ্যে দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, খবর পেয়ে সাথে সাথে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস। এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানানো হয়েছে। তবে উদ্ধার অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, সম্প্রতি চীনে একাধিক শিল্প প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ অবকাঠামোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বলা হচ্ছে, ভবনগুলোর দুর্বল নিরাপত্তা ব্যবস্থা‌ই এর জন্য দায়ী। 

গত এপ্রিলে রাজধানী বেইজিংয়ে একটি হাসপাতালে আগুন লাগে। এতে প্রাণ হারান ২৯ জন। এছাড়া, গত অক্টোবরে একটি রেস্টুরেন্টে হওয়া ভয়াবহ বিস্ফোরণে নিহত হন ৩১ জন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭