ইনসাইড গ্রাউন্ড

ফ্রান্সের হুগো এখন মেসির দলে


প্রকাশ: 01/01/2024


Thumbnail

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারের সঙ্গে সম্পর্কের পাট চুকিয়ে এবার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মতো যুক্তরাষ্ট্রের ফুটবলের সঙ্গে জড়িয়েছেন ২০১৮ সালের বিশ্বকাপজয়ী ফরাসি গোলরক্ষক।

এর মাধ্যমে ইউরোপের ফুটবলের আরও একটি যুগের সমাপ্তি ঘটালেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক হুগো লরিস।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) এর ক্লাব লস অ্যাঞ্জেলসের সঙ্গে এক বছরের চুক্তি করেছেন লরিস। তবে এই মেয়াদ শেষে আরও দুই বছরের জন্য চুক্তি নবায়ন করতে পারবেন তিনি।

মূলত, দলে প্রতিদ্বন্দিতা বেড়ে যাওয়ার কারণেই টটেনহ্যাম ছাড়তে বাধ্য হয়েছেন লরিস। ইতালির গোলরক্ষক গুলিয়েলমো ভিকারিও টটেনহ্যামে আসার পর অস্বস্তিকর অবস্থায় পড়ে যান লরিস। একাদশের গোলরক্ষক হিসেবে তৃতীয় অপশনে পরিণত হন তিনি। এরপরই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন সাবেক ফরাসি অধিনায়ক।

টটেনহ্যামের হয়ে প্রিমিয়ার লিগে ১১ বছরে ৩৬১টি ম্যাচ খেলেছেন লরিস। ২০১২ সালে ইউরোপের লিগ ফুটবলে পা রেখেছিলেন এই গোলবারের পাহারাদার। এরপর আর কোনো ক্লাবে যান নি তিনি।

লরিসকে নিয়ে লস অ্যাঞ্জেলসের কো-চেয়ারম্যান জন থরিংটন বলেন, 'হুগো যুক্তিযুক্তভাবে তার প্রজন্মের সবচেয়ে সফল গোলরক্ষক এবং একজন দুর্দান্ত চ্যাম্পিয়ন। আমরা সত্যিই খুশি যে, সে তার খ্যাতিমান ক্যারিয়ারের পরবর্তী পর্যায়ের জন্য লস অ্যাঞ্জেলসকে বেছে নিয়েছে।'

লরিসের বিদায় তাকে নিয়ে টুইট বার্তায় ধন্যবাদ জানিয়েছেন টটেনহ্যাম। এ বিষয়ে লরিস বলেন, 'শুরু থেকেই ক্লাবটিকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত ও আনন্দিত হয়েছি।'

টটেনহ্যামের হয়ে লরিস ২০১৫ ও ২০২১ সালের লিগ ক্লাব ফাইনাল খেলেছেন এবং লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের একটি ফাইনাল ম্যাচ খেলেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭