ক্লাব ইনসাইড

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ধরে রায় বাস্তবায়নের আহবান ইবি ভিসির


প্রকাশ: 17/03/2024


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, বঙ্গবন্ধু জন্মের মধ্যে দিয়েই দেশ স্বাধীনের বীজ রোপিত হয়েছিলো। জাতির পিতার স্বপ্নকে লালন করে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সকলকে এগিয়ে আসতে হবে। তাহলেই জাতির পিতার স্বপ্ন বাস্তবায়িত হবে। তিনি জাতির পিতার হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত সাজা প্রাপ্ত পৃথিবীর বিভিন্ন দেশে পলাতক খুনিদের ধরে এনে রায় বাস্তবায়নের জন্য সরকারের প্রতি উদ্দাত্ত আহবান জানান।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ১৭ মার্চ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে 'চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগিতায়' বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি এসব কথা বলেন।

দিসব উদযাপন কমিটি আহবায়ক ও পরিচালক, টিএসসিসি প্রফেসর ড. মোঃ বাকী বিল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর  হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধু শিশুদেরকে অত্যন্ত ভালোবাসতেন এজন্য ১৯৯৬ সালে তৎকালীন সরকার দিনটিকে জাতীয়ভাবে শিশু দিবস হিসাবে ঘোষণা করেন। তিনি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ প্রতিষ্ঠাই বঙ্গবন্ধুর দর্শনকে ধারণ, লালন ও বাস্তবায়নের জন্য উপস্থিত সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

পরে চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, শিক্ষক সমিতির সভাপতি, কর্মকর্তা সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ইবি ল্যাবরোটরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ পরিচালক মোঃ রাজিবুল ইসলাম।

এর আগে ১৭ মার্চ সকাল সাড়ে ৯ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবন চত্বর থেকে ভিসির নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে প্রো-ভিসি, ট্রেজারার ও রেজিস্ট্রারসহ বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, হল, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের কোমলমতি ছাত্র-ছাত্রীবৃন্দ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর‌্যাল চত্বরে শেষ হয়। পরে সেখানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগসমূহ ও পরিষদ, সংগঠনসমূহ মৃত্যুঞ্জয়ী মুুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে করেন। এছাড়া বঙ্গবন্ধুর আত্মার শান্তি ও মাগফিরাত কামনায় বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭