কালার ইনসাইড

বিয়ে ভাঙ্গায় সাফল্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/05/2018


Thumbnail

বিয়ে হয়ে গেলে সিনেমার নায়িকাদের কদর কমে যায়। এই তত্ত্ব বেশিরভাগ নায়িকাদের ক্ষেত্রে সত্য। যদিও মাধুরী, কারিনা কাপুর, আনুশকা শর্মার মতো নায়িকারা দিব্যি অভিনয় করে যাচ্ছেন। অবশ্য বেশিরভাগঅবিবাহিতা অভিনেত্রীকেই চলচ্চিত্রে সফল হতে দেখা গেছে। আবার এমন কিছু অভিনেত্রীকে পাওয়া যায় যারা বিয়ের আগেও সফল ছিলনা, বিয়ের পরেও সফলতা পায়নি। অবশ্য সাফল্য এসেছে বিবাহ বিচ্ছেদের পর। আজ এমন কয়েকজন বলিউড অভিনেত্রীর কথা জানালাম:

মল্লিকা শেরওয়াত

করণ সিং গিল নামক এক ব্যক্তিকে বিয়ে করেছিলেন মল্লিকা শেরওয়াত। যদিও তিনি স্বামীর প্রসঙ্গে কিছু জিজ্ঞাসা করা হলে এড়িয়ে যেতেন। বিয়ের পর গুটিকয়েক বিজ্ঞাপনে দেখা যায় মল্লিকাকে। কিন্তু স্বামীর সঙ্গে বিচ্ছদ হওয়ার পর ‘মার্ডার‘ এবং ‘খোয়াইশ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে সাফল্যের মুখ দেখতে শুরু করেন মল্লিকা।

রাখী গুলজার

বলিউডের এই অভিনেত্রী বিয়ের আগেও অভিনয় করতেন। কিন্তু স্বামী গুলজারের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর ‘শর্মিলি’ থেকে শুরু করে ‘কাভি কাভি’ এইসব সুপারহিট ছবিতে অভিনয় করার সুযোগ আসে রাখী গুলজারের।

মাহি গিল

একজন মডেল হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করা এই অভিনেত্রীও বিবাহবিচ্ছদের পর সাফল্য পান। যদিও মাহি তাঁর বিয়ে ভেঙে যাওয়ার জন্য নিজেকেই দায়ী করেছিলেন। কিন্তু স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তাঁর অভিনয় ক্যারিয়ারে বেশ উন্নতি হয়। ‘দেব ডি’‚ ‘সাহেব বিবি অর গ্যাংস্টার’-এর মতো ছবি করার সুযোগ পান মাহি।

কাল্কি কোয়েচিন

কাল্কি বলিউডে পা রেখেছিলেন অনুরাগ ক্যাশপের ‘দেব ডি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। এই ছবি করতে গিয়ে কাল্কি আর অনুরাগ প্রেমে পড়েন এবং পরবর্তীতে তাঁরা বিয়েও করেন। এই ছবির জন্য চলচ্চিত্র সমালোচকেরা কাল্কির অভিনয়ের বেশ প্রশংসাও করেন। এরপর বেশ কয়েকটা ছোটখাটো চরিত্রে দেখা যায় তাঁকে। কিন্তু অনুরাগের সঙ্গে বিচ্ছেদের পর তিনি ‘শয়তান’ ছবিতে অভিনয়ের সুযোগ পান। এর পরই ভাগ্য বদলে যেতে থাকে কাল্কির। সুযোগ পান ‘জিন্দগি না মিলেগি দোবারা’ আর ‘মার্গারিটা উইদ এ স্ট্র’ এর মতো ছবিতে।

বিদ্যা মালওয়াড়ে

‘চাক দে ইন্ডিয়া’ ছবিতে অভিনয় করার পর বেশ পরিচিতি পান বিদ্যা। চলচ্চিত্রে প্রবেশ করার আগে বিদ্যা ছিলেন একজন বিমানবালা। সে সময় তিনি অরবিন্দ সিং বাজ্ঞার নামে এক ক্যাপ্টেনকে বিয়ে করেন। কিন্তু বিয়ের কয়েক বছররের মধ্যেই মারা যান তাঁর স্বামী। এরপর বিদ্যা অভিনয় জগতে প্রবেশ করেন। আর এর পরই বের হয় তাঁর হিট ছবি চাক দে ইন্ডিয়া।

অদিতি রাও হায়দারি 

অভিনয় জগতে প্রবেশ করার আগে বিবাহিতা ছিলেন এই তারকা। বিয়ের আগে নামমাত্র কয়েকটি ছবি আর বিজ্ঞাপন করেছিলেন। কিন্তু বিবাহ বিচ্ছদের পরই তাঁকে ‘দিল্লি ৬’‚ ‘ইয়ে শালি জিন্দেগি’‚ ‘রকস্টার’‚ ‘পদ্মাবত’-এর মতো জনপ্রিয় ছবিতে দেখা গেছে।


বাংলা ইনসাইডার/ এইচপি/ জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭