ইনসাইড পলিটিক্স

আন্দোলনে অসম্মতি খালেদার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/06/2018


Thumbnail

আন্দোলন নয়, প্যারোলে মুক্তির পক্ষেই মত দিলেন বেগম জিয়া। গতকাল শনিবার কারাগারে তাঁর সঙ্গে নিকটাত্মীয়রা দেখা করতে গেলে তিনি একথা বলেন। বেগম জিয়ার ঘনিষ্ঠ আত্মীয়দের সূত্রে এ খবর জানা গেছে।

গতকাল ঈদের দিন দুপুরে বেগম জিয়ার ২০ জন আত্মীয় নাজিমউদ্দিন রোডে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান। এর আগে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল জেল গেটে গিয়েছিলেন। কিন্তু সাক্ষাতের অনুমতি না থাকায়, বেগম জিয়ার সঙ্গে তাঁদের দেখা করতে দেয়া হয়নি। এর কিছুক্ষণ পর শামীম ইস্কান্দারের নেতৃত্বে আত্মীয়রা কারাগারে প্রবেশ করেন। তাঁরা দেড় ঘণ্টারও বেশি সময় কারা অভ্যন্তরে বেগম জিয়ার সঙ্গে সময় কাটান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তাঁরা কাবাব, সেমাই, রোস্টসহ বিভিন্ন খাবার নিয়ে যান। সূত্রমতে, সিএমএইচে যাবার ব্যাপারে বেগম জিয়া অনাগ্রহ দেখিয়েছেন বলে জানা গেছে। বেগম জিয়ার একজন আত্মীয়, যিনি কারাগারে তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন, জানালেন যে, বিএনপি চেয়ারপারসন মনে করছেন, সম্মিলিত সামরিক হাসপাতালে গেলে তাঁর সঙ্গে বাইরের যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে যাবে। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বেগম জিয়া তাঁর প্যারোলের ব্যবস্থা করার জন্য নির্দেশ দিয়েছেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ঈদের পর বড় ধরনের আন্দোলনের কর্মসূচির ব্যাপারে অসম্মতি জানিয়েছেন বেগম জিয়া। তাঁর আত্মীয়দের বলেছেন, এর ফলে তাঁর জেল থেকে বেরুনোর পথ আরও কঠিন হয়ে যাবে। তিনি সরকারের সঙ্গে একটা বোঝাপড়া করে, তাঁর মুক্তির ব্যবস্থা করতে বলেছেন।

গতরাতেই, শামীম ইস্কান্দার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বেগম জিয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। মির্জা ফখরুল এনিয়ে সরকারের সঙ্গে যোগাযোগ শুরু করবেন বলেও জানিয়েছেন।


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭