ইনসাইড পলিটিক্স

সিলেটে বিএনপি’র প্রতিপক্ষ বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/07/2018


Thumbnail

দল আর জোটে কোন্দলের কারণে সিলেট সিটি নির্বাচনে বিএনপি ও ২০ দলীয়জোট থেকে তিনজন মেয়র প্রার্থী হয়েছেন। যার কারণে সিলেট সিটি নির্বাচনে বিএনপির প্রতিপক্ষ এখন বিএনপি।

সিলেট সিটি নির্বাচন ঘিরে অনেকটা প্রকাশ্যে চলে এসেছে বিএনপি ও ২০ দলীয় জোটের কোন্দল। সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী মনোনয়ন পেলেও তা মেনে নিতে পারে নাই ২০ দলের অনেক নেতাকর্মী। যার কারণে বিদ্রোহী প্রার্থী হয়েছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও মহানগর জামায়াতের আমির।  

বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম এই বিষয়ে জানান, ‘সিলেট সিটি নির্বাচনে আমার মনোনয়ন পাওয়ার কথা ছিল। তবে কোন ইশারায় আরেকজন ব্যক্তির হাতে ধানের শীষের প্রতীক তুলে দেয়া হয়েছে বুঝতে পারছিনা। ৩৯ বছর আমি দলের কোনো সিদ্ধান্তের বাইরে যাইনি। কিন্তু এবার নগরবাসী এবং দলীয় নেতাকর্মীদের চাপের কারণে নাগরিক কমিটির ব্যানারে মনোনয়নপত্র দাখিল করেছি।’

সিলেট মহানগর জামায়াতের আমির ও মেয়র প্রার্থী এহসানুল মাহবুব জানান, ‘দলীয় সিদ্ধান্ত ও সমর্থন নিয়েই আমি সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হয়েছি।’

সিলেট জেলা বিএনপির একাধিক নেতার কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে তাঁরা এটাকে বিএনপির বিরুদ্ধে এক প্রকার ষড়যন্ত্র বলে মনে করছেন।

২০১৩ সালে অনুষ্ঠিত মেয়র নির্বাচনে আরিফুল হক চৌধুরী ৩৫ হাজার ভোটে জয়ী হয়েছিলেন। তবে এবার জামাত প্রার্থী ও বিএনপির বিদ্রোহী প্রার্থীর কারণে তাঁর নির্বাচনী বৈতরণী পার হওয়া কঠিন বলেই মনে করছেন সিলেটের রাজনৈতিক ব্যক্তিবর্গ। অপরদিকে একক মেয়র প্রার্থী থাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অনেকটাই ফুরফুরে আমেজে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে।


বাংলা ইনসাইডার/আরকে 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭