ইনসাইড বাংলাদেশ

‘গুজব শনাক্তকরণ সেল’ কাজ শুরু করবে এমাসেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/10/2018


Thumbnail

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রোধে তথ্য অধিদপ্তর উপ-প্রধান তথ্য অফিসার রিফাত জাফরীনকে প্রধান করে ৯ সদস্যের ‘গুজব শনাক্তকরণ সেল’ গঠিত হয়েছে। চলতি মাস থেকেই এ সেল কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।   

আজ মঙ্গলবার সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে ‘গুজব শনাক্তকরণ সেল’ এর কার্যক্রম নির্ধারণ ও সহযোগিতার কার্যকর বিষয়ক সভায় এসব কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী।

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ‘আমরা আশা করছি চলতি মাসেই ‘গুজব শনাক্তকরণ সেল’ এর কর্মকাণ্ড শুরু করে দেবে। প্রয়োজন হলে তথ্য অধিদপ্তরের এ সেলের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য আরও একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হবে।’ 

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ‘এ সেলের কাজ হচ্ছে কোনটি গুজব সেটা শনাক্ত করা। এ সেলটিকে কার্যকর করার জন্য প্রথমে নির্ধারণ করা হবে এ মহূর্তে অনলাইনে কোন গুজবগুলো ঘুরে বেড়াচ্ছে সেটা নির্ধারণ করা। এগুলো আসলে গুজব কিনা সেটা নির্ধারণে আইন শৃঙ্খলাবাহিনীর লোকজন সংশ্লিষ্ট অঞ্চলে গিয়ে নিশ্চিত হবে।’

উক্ত সভায় এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭