ইনসাইড বাংলাদেশ

নতুন হিসাব-নিকাশ আলাপে সংলাপে এবং অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/11/2018


Thumbnail

 

অবশেষে খুলল সংলাপের বন্ধ দুয়ার। শুরু হলো বহুল প্রতীক্ষিত সংলাপ। বিপরীত মেরুতে অবস্থান নেওয়া প্রধান দুই জোটের শীর্ষ ৪৩ নেতা এক টেবিলে। গণভবনে এক অন্যরকম পরিবেশ। হাস্যোজ্জ্বল সালাম ও কুশল বিনিময়। সন্ধ্যা ৭টার দিকে শুরু হয় বহুল কাঙ্ক্ষিত সংলাপ। শেষ হয় রাত সাড়ে ১০টার দিকে। প্রায় সাড়ে তিন ঘণ্টাব্যাপী এ সংলাপে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। দুই জোটের মিলনমেলা বসে গণভবনে। (বাংলাদেশ প্রতিদিন)

অন্যান্য সংবাদ

হাড্ডাহাড্ডি লড়াই হবে আ. লীগ-বিএনপির

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সাতক্ষীরা জেলায় রাজনৈতিক দলগুলোর ব্যাপক তৎপরতা শুরু হয়ে গেছে। প্রধান দুটি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি, এর বাইরে জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা কর্মিসভা, শোডাউনসহ নির্বাচনী সভা-সমাবেশে মাতিয়ে তুলেছে পুরো জেলা। তবে নির্বাচনী মাঠ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দখলে। সাতক্ষীরা জেলার চারটি আসনের বর্তমান সংসদ সদস্যরা আবারও তাঁদের মনোনয়ন প্রায় নিশ্চিত বলে প্রচারণা চালালেও তৃণমূলের কর্মীদের কাছে এখনো তা নিয়ে সন্দেহ রয়ে গেছে। তবে আওয়ামী লীগের মনোনয়ন যে নেতাই পান এবং বিএনপি যদি নির্বাচনে আসে তবে হাড্ডাহাড্ডি লড়াই করে বিজয় নিশ্চিত করতে হবে বলে মনে করছে সাধারণ ভোটাররা। (কালের কন্ঠ)

নির্বাচনের তফসিলের সিদ্ধান্ত ৪ নভেম্বর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে আগামী ৪ নভেম্বর রোববার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন। এর আগে সাক্ষাতে সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের প্রত্যাশা করে রাষ্ট্রপতি ইসিকে যে কোনো বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন- এ তথ্য জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন। (যুগান্তর)

আসুন সবাই মিলে দেশ গড়ি :প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দল-জোটের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সংলাপ শুরু হলো। প্রথমদিনে গতকাল বৃহস্পতিবার গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে পর্দা উঠলো সংলাপের। নির্বাচনের তফসিল ঘোষণার আগ পর্যন্ত গণভবনে এই সংলাপ চলবে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় গণভবনে সংলাপে অংশ নেবে বিকল্পধারা বাংলাদেশের নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। এরপর আগামী রবিবার রাত আটটায় প্রধানমন্ত্রী আলোচনা করবেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর শীর্ষ নেতাদের সঙ্গে। আর এখন পর্যন্ত নির্ধারিত সময়সূচি অনুযায়ী আগামী সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় গণভবনে সংলাপ হবে জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট-ইউএনএন’র সঙ্গে। গতকালের সংলাপ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছেন, আগামী ৮ নভেম্বর পর্যন্ত সংলাপের সিডিউল রয়েছে। আর ঐক্যফ্রন্ট নেতাদেরও প্রধানমন্ত্রী বলেছেন এরপরেও তারা যখন আলোচনার প্রয়োজন মনে করবেন সেজন্য তার দরজা সবসময় উন্মুক্ত। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭