ইনসাইড গ্রাউন্ড

আইপিএল নিলামে ১০ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/12/2018


Thumbnail

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরের নিলাম বসবে আগামী ১৮ ডিসেম্বর । সব মিলিয়ে এক হাজারের বেশি খেলোয়াড় নিবন্ধন করা হয়েছে নিলামের জন্য যেখানে বিদেশি রয়েছে ২৩২ জন। বাংলাদেশের ১০ জন ক্রিকেটার নিলামের তালিকায় স্থান পেয়েছে। তবে অবাক করা বিষয় বাংলাদেশি ক্রিকেটারদের চেয়েও আইপিএলে বেশি প্রাধান্য পেয়েছে আফগানিস্তানের ক্রিকেটাররা। তালিকায় জায়গা পেয়েছে আফগানিস্তানের ২৭ ক্রিকেটার।

সাকিব আল হাসান ছাড়া আইপিএলের কোন দলে নেই বাংলাদেশের কোন ক্রিকেটার। সানরাইজার্স হায়দরাবাদ সাকিবকে ধরে রেখেছে। গত আসরে মোস্তাফিজুর রহমান মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেললেও এই মৌসুমে মুম্বাই তাঁকে ছেড়ে দেয়। খসড়া তালিকায় বাংলাদেশের বাকি ৯ জন ক্রিকেটার কে কে তা এখনো নিশ্চিত হওয়া যায় নি। তবে ধারণা করা হচ্ছে, এই ১০ জনের তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, রুবেল হোসেন।

নিলামে ফ্রাঞ্চাইজিগুলো অবশিষ্ট ৭০ জন ক্রিকেটার দলে ভেড়াবেন। ২৩২ জন বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি আছে দক্ষিণ আফ্রিকার। দেশটির ৫৯ জন খেলোয়াড় নিলামের জন্য নিবন্ধন হয়েছে। এছাড়াও অস্ট্রেলিয়ার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৩৩, শ্রীলঙ্কার ২৮ ও আফগানিস্তানের আছে ২৭ জন ক্রিকেটার। তালিকায় নিউজিল্যান্ড থেকে ১৭, ইংল্যান্ডের ১৪, বাংলাদেশের ১০ ও জিম্বাবুয়ের ৫ জন ক্রিকেটার জায়গা পেয়েছে। একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস আর যুক্তরাষ্ট্রের।

বাংলা ইনসাইডার/এজেএস/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭