ইনসাইড পলিটিক্স

ব্রাহ্মণবাড়িয়ায় জামাই-শ্বশুরের যুদ্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/12/2018


Thumbnail

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জমে উঠেছে জামাই-শ্বশুরের নির্বাচনী লড়াই। মহাজোটের মনোনীত জাতীয় পার্টির প্রতীক লাঙল নিয়ে নির্বাচন করছেন রেজাউল ইসলাম ভূঁইয়া। অপরদিকে সিংহ প্রতীক নিয়ে ভোট চাইছেন তার শ্বশুর এই আসনের বর্তমান সংসদ সদস্য জিয়াউল হক মৃধা।

সরাইল ও আশুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জাতীয় পার্টি থেকে এই দুইজন নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে মহাজোটের অনান্য শরিকরা বিভ্রান্ত। শরিকদল এবং স্থানীয় জাতীয় পার্টিও এখান জামাই শ্বশুরকে ঘিরে দুই ভাগে বিভক্ত।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন। মহাজোটে জামাই-শ্বশুরের ‘দ্বন্দ্বে’ আওয়ামী লীগের বড় একটি অংশ তার পক্ষে আছে বলে স্থানীয়রা বলছে।

এছাড়াও এই আসনে বিএনপির ধানের শীষ প্রতীকে ভোটের লড়াইয়ে আছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূইয়া। এই আসন থেকে দুইবারের সাংসদ তিনি। বিএনপি-জামায়াত জোট সরকার আমলে প্রতিমন্ত্রীও ছিলেন তিনি। মহাজোটের প্রার্থীদের জটে ভোটের মাঠে তারই লাভ হবে বলে মনে করছেন স্থানীয়রা।

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে সাংসদ নির্বাচিত হন। এরপর ২০১৪ সালেও সাংসদ নির্বাচিত হন তিনি। এবারও দলীয় মনোনয়নের জন্য শুরু থেকেই দৌড়ঝাঁপ করছিলেন তিনি। এরমধ্যে দলীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠা তাঁর জামাতা রেজাউল ইসলাম ভূঁইয়া দলের মনোনয়ন বাগিয়ে নেন। জাতীয় পার্টির তৎকালীন মহাসচিব রুহুল আমিন হাওলাদারের স্বাক্ষরসহ প্রত্যয়ন নিয়ে মনোনয়নপত্র দাখিল করায় লাঙল প্রতীক বরাদ্দ পান তিনি। অপরদিকে জিয়াউল হক মৃধা সে সময় দলীয় প্রত্যয়ন না থাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

এ বিষয়ে রেজাউল ইসলাম বলেন, ‘উনি (মৃধা) মনোনয়ন ফরমে স্বতন্ত্র প্রার্থী লিখে জমা দিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এখন যদি উনি মহাজোটের প্রার্থী হিসেবে নিজেকে দাবি করে থাকেন তাহলে দেশের প্রচলিত আইন অনুসারে উনার বিরুদ্ধে ব্যবস্থা হবে। আইন তো সবার জন্য সমান থাকবে।’

অন্যদিকে বর্তমান সাংসদ জিয়াউল হক মৃধার দাবি, স্থানীয় আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মীই তার পক্ষে আছেন। এলাকায়ও তার জনপ্রিয়তা রয়েছে। ভোটে তিনিই জয়ী হবেন।

 

বাংলা ইনসাইডার/আরকে/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭