ইনসাইড পলিটিক্স

নির্বাচনী খরচ নেই এরশাদের; বিপাকে নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/12/2018


Thumbnail

রংপুর এবং ঢাকা-১৭ আসনে নির্বাচনী খরচের টাকা নেই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের হাতে। এরশাদ সিঙ্গাপুরে অবস্থান করায় মহাবিপাকে পড়েছে রংপুর জাতীয় পার্টির নেতা-কর্মীরা। প্রতিদিনের প্রচার-প্রচারণা এবং ক্যাম্প খরচ দেয়ার মত টাকা নেই জাতীয় পার্টির নেতাদের হাতে।

রংপুরের নির্বাচন পরিচালনা করছেন মেয়র মোস্তাফিজুর রহমান। তিনিও প্রতিনিয়ত হিমশিম খাচ্ছেন প্রচার-প্রচারণার খরচ যোগাতে। রংপুর সদর আসন লাঙ্গলের ঘাঁটি হলেও এরশাদের অনুপস্থিতিতে তা অনেকটা নড়বড়ে হয়ে গেছে। সমন্বয়হীনতার কারণে বিএনপি প্রার্থী বেশ কিছুটা সুবিধাজনক অবস্থায় রয়েছেন বলে জানা গেছে। এদিকে, একই চিত্র ঢাকা-১৭ আসনের ক্ষেত্রে। ঢাকা-১৭ আসনে কোন ধরনের প্রচার-প্রচারণা নেই জাপা চেয়ারম্যানের। অনেকটা নামকাওয়াস্তে চলছে প্রচার। তবে এ আসনে এরশাদের প্রার্থিতা থাকা না থাকা নিয়েও প্রতিনিয়ত চলছে গুজব। এখানেও এরশাদের অনুপস্থিতি বড় ধরনের বিপর্যয় ডেকে আনবে বলে জাপার একাধিক সূত্র নিশ্চিত করেছে। টাকা নেই, কর্মীদের তৎপরতাও নেই ঢাকা-১৭ আসনে।

এ বিষয়ে জাপার প্রেসিডিয়াম সদস্য এবং ঢাকা-১৭ আসনের নির্বাচনের সমন্বয়কের দায়িত্বে থাকা ফয়সাল চিশতী জানান, টাকা অবশ্যই বড় একটি ফ্যাক্টর। তবে তিনি বলেন, এ আসনের মানুষ স্যার (এরশাদ) কে ভালবাসে। এখানে টাকা দিয়ে ভোট হয়না। তার অভিমত, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হবেন এইচ এম এরশাদ। তবে তার একথার সাথে দ্বিমত পোষণ করেন জাতীয় পার্টির অপর প্রেসিডিয়াম সদস্য দেলোয়ার হোসেন। তার মতে, স্যারের উপস্থিতি হয়তো আমাদের শক্তি হতো।

রংপুরে দলের সিনিয়র নেতা মোহাম্মদ ইয়াসির জানান, ভাঙা মন নিয়ে নির্বাচনের মাঠে আছি। প্রতিনিয়ত আওয়ামী লীগের সঙ্গে যুদ্ধ করে নির্বাচনের মাঠে টিকে থাকতে হচ্ছে তবে তার ধারণা দলের চেয়ারম্যান দেশে ফিরলে এ চিত্র পাল্টে যাবে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭