ইনসাইড বাংলাদেশ

প্রধান তথ্য কর্মকর্তা কে হবেন?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2019


Thumbnail

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সরকারের প্রধান তথ্য অফিসার বেগম কামরুন নাহার। এর ফলে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার পদে কে বসবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। রাষ্ট্রের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই পদটিতে ক্যাডারের বাইরে রাজনৈতিকভাবেও নিয়োগ হয়ে থাকে। গুঞ্জন রয়েছে, এই পদে বসতে পারেন বাংলাদেশের একজন খ্যাতিমান প্রবীণ সাংবাদিক।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা এসোসিয়েটেড প্রেসের (এপি) সাবেক বাংলাদেশ ব্যুরো প্রধান ফরিদ হোসেনকে এই পদে দেখা যেতে পারে শোনা যাচ্ছে। তিনি দীর্ঘ ২৭ বছর ধরে এপি’র বাংলাদেশ প্রধানের দায়িত্ব পালন করেন। ২০১৬ সাল থেকে তিনি নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশননের প্রেস মিনিস্টারের দায়িত্ব পালন করছেন।

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেনের নামও আসছে আলোচনায়। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে দেখা যেতে পারে প্রধানমন্ত্রীর সাবেক প্রেসসচিব একেএম শামীম চৌধুরীকে। তথ্য ক্যাডারের এই কর্মকর্তা পিআইও হিসেবে অবসরে গিয়েছেন। এর আগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মহাপরিচালক পদে দায়িত্ব পালন করেছিলেন তিনি। এছাড়াও তিনি প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ-পিআইবির মহা পরিচালক, বাংলাদেশ বেতারের ডিজি, ফিল্ম আর্কাইভের ডিজি ও মুখ্য তথ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭