ইনসাইড বাংলাদেশ

জায়ানের কোরআন তেলওয়াত শুনতেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/04/2019


Thumbnail

শ্রীলঙ্কায় সিরিজ হামলায় নিহত হয়েছে আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। তার বয়স হয়েছিল মাত্র আট বছর। সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। সে হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও নাতি ছিল জায়ান।

জায়ানের সঙ্গে পারিবারিক নানা অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন সময় দেখা হতো প্রধানমন্ত্রীর। তাকে দাদু বলে ডাকতো শিশু জায়ান। আদুরে জায়ান প্রধানমন্ত্রীকে দেখলেই জড়িয়ে ধরতো। জায়ানের যে গুনে প্রধানমন্ত্রী সবচেয়ে মুগ্ধ হতেন, শিশু জায়ান অদ্ভূত সুমধুর কন্ঠে কোরয়ান তেলওয়াত করতো। জায়ানের পরিবার জায়ানের এই গুনে মুগ্ধ ছিলো। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেও তিনি শিশু জায়ানের কাছ থেকে সুরা শুনতে চাইতেন। অনেক সময় জায়ানই বলতো, আমি তো ওযু করে আসিনি। সে দৌড়ে ওযু করে আসতো। সেসব স্মৃতি এখনো দগদগে প্রধানমন্ত্রীর মনে। জায়ানের মামা আন্দালিভ রহমান পার্থও বলেছেন এই গুনের কথা।

খুবই চঞ্চল প্রকৃতির ছিলেন জায়ান। সারাক্ষন বাড়ি মাতিয়ে রাখতেন। পড়াশুনা শেষে ব্যাট বল দিয়ে নেমে যেতেন। বাড়ির সামনে ক্রিকেট খেলতো জায়ান।

মায়াবী এই শিশুটির মৃত্যুতে প্রধানমন্ত্রী চোখের পানি আটকে রাখতে পারেননি। তিনি বর্তমানে রাষ্ট্রীয় সফরে ব্রুনেই রয়েছেন। শ্রীলঙ্কায় সিরিজ হামলার পরপরই প্রধানমন্ত্রী এর তীব্র নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছিলেন। এর কিছুক্ষণ পরই তিনি জানান, তার পরিবারের সদস্যরাও এই ঘটনায় আক্রান্ত। শুরুতে শিশু জায়ান নিখোঁজ ছিল। কিন্তু পড়ে জানা যায় যে তার মৃত্যু হয়েছে। এই খবরটি শোনার পরই প্রধানমন্ত্রী বাকরুদ্ধ হয়ে পড়েন। আবেগাপ্লুত হয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন বলেও জানা যায়।

উল্লেখ্য, গতকাল রোববার শ্রীলঙ্কার প্রধান প্রধান গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। শেখ সেলিমের মেয়ে, জামাতা ও তাদের দুই বাচ্চা শ্রীলঙ্কায় ভ্রমণে গিয়েছিলেন। সকালে যখন হামলা চালানো হয় তখন শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স ও নাতি জায়ান একটি হোটেলে নাস্তা করছিল। হামলার পর মশিউল হক চৌধুরী প্রিন্সকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। কিন্তু শিশু জায়ানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরবর্তীতে হসপিটালে তাকে মৃত পাওয়া যায়।

বাংলা ইনসাইডার/এমআরএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭