ইনসাইড বাংলাদেশ

যশোর উপজেলা ও শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/11/2019


Thumbnail

আগামীকাল যশোর সদর উপজেলা ও শহর আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে দলের বিভিন্ন ইউনিটে মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আগামীকাল ১৬ নভেম্বর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সকাল ১০ টায় যশোর ঈদগাহ মাঠে সম্মেলন শুরু হবে। সম্মেলন উপলক্ষে সদর উপজেলা ৫৪৬ জন কাউন্সিলরদের নাম চুড়ান্ত হওয়ায় উৎসবের মাত্রা বেড়ে গেছে দ্বিগুন। সভাপতি পদে তিনজন ও সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রায় ১ যুগ পর অংগ ইউনিটগুলোতে সম্মেলন না হওয়ার কারণে যে রাজনৈতিক স্থবিরতা ছিল তা পুরোটাই কেটে গেছে বলে দাবি করছেন নেতারা। সদর উপজেলার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাবু মোহিত কুমার নাথ, মেহেদী হাসান মিন্টু, শেখ আবদুল মতলেব ও সাধারণ সম্পাদক পদে শাহারুল ইসলাম, আলীমুজ্জামান, মো. আবু তালেব। শীর্ষপদের দাবিদার নেতৃবৃন্দের দৌড়ঝাঁপের শেষ নেই। প্রায় প্রতিদিন অনেক নেতা ছুটছেন কাউন্সিলরদের দ্বারে দ্বারে। কেউ ছুটছেন জেলার শীর্ষ নেতাদের কাছে। আবার অনেকে ছুটছেন ঢাকায় দলের কেন্দ্রীয় নেতাদের কাছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রচার ও সমালোচনার ঝড়।

শহর আওয়ামী লীগের ২৫২ জন কাউন্সিলরদের নাম চুড়ান্ত। স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্যের নাম আলোচনায় থাকলেও পরে তিনি প্রার্থী হননি। শহর আওয়ামীলীগের প্রার্থী হিসেবে আলোচিত হচ্ছে সভাপতি পদে অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, ফিরোজ খাঁন, মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক পদে ইমাম হাসান লাল, মোস্তাফিজুর রহমান মুস্তা, আজাহার হোসেন স্বপন, লুৎফুল কবীর বিজু। দিন রাত শহর আওয়ামী লীগের প্রার্থীরা ছুটছেন লক্ষ্য পূরণের জন্য।

২০০৪ সালের ফেব্রুয়ারিতে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে যশোর সদর উপজেলা আওয়ামীলীগে বাবু মোহিত কুমার নাথ সভাপতি ও মেহেদী হাসান মিন্টু সাধারণ সম্পাদক পদে মনোনীত হন। আর যশোর শহর আওয়ামীলীগের প্রবীন রাজনীতিক এ্যাড. আবুল হোসেন সভাপতি ও আশরাফ আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সম্মেলনের বিষয়ে সদর উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও প্রার্থী বাবু মোহিত কুমার নাথ বলেন, তৃণমূলের নেতা কর্মীরা যা চাইবে তাই হবে। আমি দীর্ঘদিন ধরে দলের সাথে আছি। আমি আগেও কাজ করেছি এবং ভবিষ্যতেও করতে চাই। সম্মেলনে নেতা কর্মীরা ভোট চাইছে।

সভাপতি প্রার্থী ও বর্তমান সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিন্টু বলেন, দীর্ঘদিন ধরে দলের সাথে আছি, তৃণমূলের নেতাকর্মীদের সাথে আছি। দলের ক্ষতি হোক এমন কোনো কাজ কোনোদিনও করিনি বা করবোও না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭