ওয়ার্ল্ড ইনসাইড

নির্ভয়ার ধর্ষকের আবেদন খারিজ, ফাঁসি ১ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/01/2020


Thumbnail

২০১২ সালে ভারতের দিল্লিতে নির্ভয়া কাণ্ডে দোষী সাব্যস্ত মুকেশ সিংয়ের আবেদন খারিজ করেছে ভারতের সুপ্রিম কোর্ট। বিচারপতি আর ভানুমতী, বিচারপতি অশোকভূষণ, বিচারপতি এস বোপানার বেঞ্চ বুধবার এই রায় দেন।

এর আগে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ তার প্রাণভিক্ষার আবেদন প্রত্যাখ্যান করেছিলেন। রাষ্ট্রপতির সেই বরখাস্তকে চ্যালেঞ্জ করার কোন ভিত্তি নেই বলেই এদিন জানিয়ে দেয় ভারতের সুপ্রিম কোর্ট।

এসময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুকেশের আইনজীবী অঞ্জনা প্রকাশ অভিযোগ তোলেন, তিহার জেলে যৌন হেনস্তার শিকার হয়েছে মুকেশ। এমনকী তাকে মারধরও করা হয়। এদিন সেই পরিপ্রেক্ষিতে শীর্ষ আদালত বলে, জেলে মারধরের অভিযোগ তুলে মৃত্যুদণ্ড খারিজের আবেদন করা যাবে না। রাষ্ট্রপতির কাছে সমস্ত তথ্যই পেশ করা হয়েছিল। সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুকেশ সিংয়ের আরজি খারিজের ক্ষেত্রে কোনও তাড়াহুড়ো করেননি কোবিন্দ।

সম্প্রতি এই ঘটনার অন্য দুই দোষী, বিনয় কুমার শর্মা এবং মুকেশ সিং এর ক্ষমাপ্রার্থনা খারিজ করে দেওয়া হয়েছে শীর্ষ আদালতের পক্ষ থেকে। ফলে নির্ধারিত ১ ফেব্রুয়ারি মুকেশসহ চার আসামির ফাঁসির দণ্ড কার্যকর করতে আর কোনো বাঁধা থাকলো না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭