ইনসাইড বাংলাদেশ

মুশফিকের সেঞ্চুরির অপেক্ষা, স্বস্তি নিয়ে লাঞ্চে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/02/2020


Thumbnail

মুমিনুল হক ও মুশফিকুর রহীমের ব্যাটে ১৭৯ রানের জুটি পেয়েছে বাংলাদেশ। ৩ উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে টাইগাররা। দিনের শুরুতেই আগের দিনের অপরাজিত মুশফিকুর রহীম তুলে নেন ক্যারিয়ারের ২২তম অর্ধশতক। সঙ্গে থাকা মুমিনুলও থেমে থাকেননি। ব্যাট চালাতে চালাতে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। মুশফিক এখন অবশ্য সেঞ্চুরি থেকে এক রান দূরে।

৯৯তম ওভারের এনডিলোভুর শেষ বলে এক রান নিলেই সেঞ্চুরি পেয়ে যেতেন মুশফিক। কিন্তু সেটি না করে ৯৯ রানে থেকেই লাঞ্চে গেলেন। তার সঙ্গে ওপরপ্রান্তে আছেন সেঞ্চুরিয়ান মুমিনুল ১১৯ রানে। এই সেশনে বাংলাদেশের এসেছে ১১১ রান।

এই সেশনে বাংলাদেশের অর্জন মুমিনুলের সেঞ্চুরি। টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি করেছেন এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। তবে অধিনায়ক হিসেবে এটিই তার প্রথম সেঞ্চুরি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে মুমিনুল ছুঁয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। টেস্টে ৯টি সেঞ্চুরি করা তামিমের পাশে এখন মুমিনুল।

এদিকে ৯৯ রানে লাঞ্চে যাওয়া মুশফিক বিরতির পর এসে শতক হাঁকালে এটি হবে তার টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ১৫৩ বলে ৯৯ রান করতে মুশি খেলেছেন ১৭টি বাউন্ডারি।

মুমিনুলের সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। অধিনায়ক হিসেবে এই তার প্রথম শতক। তিরিপানোর করা ৮৩তম ওভারের তৃতীয় বলটিকে বাউন্ডারিতে পাঠিয়ে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন মুমিনুল। ১৫৬ বলের এই ইনিংসে ১২টি চারের মার ছিল। মুশফিককে নিয়ে চতুর্থ উইকেটে ইতোমধ্যে ১৩২ রান সংগ্রহ করেছেন তিনি।

৩ উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে টাইগাররা। দিনের শুরুতেই আগের দিনের অপরাজিত মুশফিকুর রহীম তুলে নেন ক্যারিয়ারের ২২তম অর্ধশতক। সঙ্গে থাকা মুমিনুলও থেমে থাকেননি। ব্যাট চালাতে চালাতে তুলে নেন সেঞ্চুরি।

বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩০৪ রান। উইকেটে রয়েছেন মুশফিকুর রহীম (৭০) এবং অধিনায়ক মুমিনুল হক (১০৩)।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭