ইনসাইড গ্রাউন্ড

করোনায় আক্রান্ত ক্রিকেটারের দায় নেবে না বিসিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/07/2020


Thumbnail

আজ ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচের মধ্য দিয়ে মাঠে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। আর এখনো বাংলাদেশের ক্রিকেটাররা জানেনই না তাঁরা কবে অনুশীলনে ফিরতে পারবে। ইতিমধ্যে কয়েক দফায় ক্রিকেট অনুশীলনের অনুমতি চাইলেও সম্মতি মেলেনি ক্রিকেটারদের। এর মাঝে গতকাল ব্যক্তিগত উদ্যোগে ঘরের বাইরে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম।

তবে মুশফিকের এমন উদ্যোগ পছন্দ হয়নি ক্রিকেট বোর্ডের। নিজ উদ্যোগে অনুশীলন চালিয়ে যাওয়া কোন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হলে এর দায় নেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (৭ জুলাই) একটি বাংলা দৈনিককে এমনটাই জানিয়েছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান বলেছেন, ‘এটা মুশফিকের একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা সতর্কতা জারি করেছি। ক্রিকেটারদের নিজ বাসায় ফিটনেস অনুশীলন চালিয়ে যেতে বলেছি। ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করলে দায়-দায়িত্বটা খেলোয়াড়দের নিজের। এতে আক্রান্ত হলে বিসিবি দায়িত্ব নেবে না।’

অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশগুলো ইতিমধ্যে দ্বিপক্ষীয় সিরিজ শুরু করে দিলেও বর্তমান পরিস্থিতিতে খেলা ফেরানোর পক্ষে নয় দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। পরিস্থিতি অনুকূলে আসলে বোর্ডের পক্ষ থেকেই ক্রিকেটারদের অনুশীলনের ব্যবস্থা করা হবে বলে নিশ্চিত করেছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

বাংলা ইনসাইডা/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭