ইনসাইড পলিটিক্স

শফিক রেহমানঃ নিখোঁজ ‘ডার্টিম্যান’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/09/2020


Thumbnail

 

তিনি একাধারে চার্টাড একাউন্টেন্ড, সাংবাদিক, উপস্থাপক। কিন্তু এসব পরিচয়ের বাইরে সমাজে তিনি ডার্টি ম্যান বা নোংরা মানুষ হিসেবেই পরিচিত। অযাচিত নোংরা কথা বলা, আধুনিকতার নামে অশ্লীলতার প্রসার ঘটানোর কাজেই যেন তার দক্ষতা বেশি।

এক সময় বিএনপির গুরুত্বপূর্ণ ব্যক্তিতে পরিণত হয়েছিলেন। বেগম খালেদা জিয়া বক্তৃতা লেখক হিসেবে বিএনপিতে তিনি ছিলেন প্রভাবশালী। কিন্তু সজীব ওয়াজেদ জয়কে হত্যা চেষ্টা মামলায় গ্রেপ্তার হবার পর, রজনীতিতে নিখোঁজ তিনি। কোথাও নেই তিনি। শফিক রেহমানের কথাই বলছি। শফিক রেহমান আলোচিত হন সাপ্তাহিক যায় যায় দিনের মাধ্যমে। স্বৈরাচারী এরশাদের জামানায় ঐ সাপ্তাহিক পত্রিকাটি বিপুল জনপ্রিয়তা পায়।

কিন্তু ঐ সাপ্তাহিকের মাধ্যমেই শফিক রেহমান বাংলাদেশের গণমাধ্যমে অশ্লীলতা এবং যৌন সুড়সুড়ি আমদানি করেন। যায় যায় দিনে শফিক রেহমান ‘দিনের পর দিন’ নামে একটি কলাম লিখতেন। যেখানে মিলা আর মঈনের পরকীয়া সম্পর্কের টেলিআলাপ, ছিলো রীতিমতো যৌন সুড়সুড়ি।

রাজনীতি আর যৌনতার মিশেলে ‘খ্যাতির শিখরে প্রেমের গভীরে’ আরেকটি নিয়মিত নিবন্ধ প্রকাশিত হতো যায় যায় দিনে। সৈয়দ শামসুল হকের ‘খেলারাম খেলে যা’ উপন্যাসের পর এটিই যৌনতার প্রকাশ্য বিকিকিনি। এরপর ভ্যালেনটাইন ডে আমাদানি করে শফিক রেহমান এ দেশের উঠতি তারুণ্যকে সেক্স এবং ড্রাগে উস্কে দেন।

শফিক রেহমানের রাজনীতিতে আসাও ছিলো একধরনের বিকৃতি। নিজের একটা যৌক্তিক অবস্থান পাওয়ার জন্যই তিনি বিএনপিতে ভেঁড়েন। এদেশে কুৎসিত এবং নোংরা রাজনৈতিক বক্তব্যকে মূলধারার রাজনীতিতে আনা ক্ষেত্রেও শফিক রেহমান অগ্রগণ্য। রাজনৈতিক পরিচয় ব্যবহার করে অনৈতিক সুবিধা আদায় করেন শফিক রেহমান। বিলেতি কায়দার চলন বলনে মুগ্ধ বেগম জিয়াও তাকে কাছ টেনে নেন।

২০০৮ এর নির্বাচনে বিএনপির অনেকেই যখন হতাশ এবং আত্ম সমালোচনায় ব্যস্ত, তখন শফিক রেহমান আরো ঘনিষ্ঠ হন খালেদার। অনেকেই মনে করেন ২০১৪ ‘র নির্বাচনে না যেতে যারা বেগম জিয়াকে প্ররোচিত করেছিল তাদের অন্যতম ছিলেন শফিক রেহমান। মননে যিনি নোংরা তিনি তো কাজেও নোংরা পথেই হাটবেন।

এজন্যই সজীব ওয়াজেদ জয়কে হত্যার মিশনে নামেন এই মুখোশ মানষটি। আর তাতে ধরা খেয়েই তিনি যেন সব কিছু থেকে ক্ষান্ত দিয়েছেন। কিন্তু শফিক রেহমান’রা সমাজের জন্য বিষবাম্প। যেকোন সময় এদের নোংরা প্রভাব সমাজকে বিপদগ্রস্থ করতে পারে। শফিক রেহমান সম্পর্কে তাই সব সময়ই সংবিধিবদ্ধ সতর্কীকরণ প্রযোজ্যঃ শফিক রেহমান দেশ এবং জনগণের জন্য ক্ষতিকারক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭