ইনসাইড গ্রাউন্ড

ত্রিদেশীয় সিরিজে ভারতকে হারাল বাংলাদেশ যুবারা


প্রকাশ: 29/11/2021


Thumbnail

ভারতের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রোববার ভারতের অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ২ উইকেটে হারিয়েছে রাকিবুল হাসানের নেতৃত্বাধীন যুবারা।

কলকাতার ইডেন গার্ডেনসে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ভারতের দলটি ৪৮.১ ওভারে অলআউট হওয়ার আগে করে ২৪৫ রান। জবাবে ৮ উইকেট হারালেও দশ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাকিবুল। ভারত যুব দলকে আগে ব্যাটিংয়ে পাঠানোর পর প্রথম ব্রে-থ্রু আসে দলীয় ৪৭ রানে। ওপেনার হারনুরের সঙ্গে ছোট জুটি গড়তে থাকেন ভারতীয় যুব দলের ব্যাটসম্যানরা। রাকিবুল, প্রান্তিকের বোলিংয়ে সেসব জুটি বড় না হলেও ব্যক্তিগত স্কোর বড় করেন হারনুর।

ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকানোর পর ১১১ রানে থামে হারনুরের ইনিংস। তাঁর ব্যাটে ভর করে ২৪৫ রান সংগ্রহ করে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন সাকিব এবং দুটি করে উইকেট লাভ করেন আশিকুর জামান, মুশফিক হাসান ও রাকিবুল হাসান।

ভারত যুবাদের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মাহফিজুল ও ইফতেখার। উদ্বোধনী জুটিতে যোগ করেন ৮৫ রান। প্রান্তিকের সঙ্গেও বড় জুটি গড়েন মাহফিজুল। দলীয় ১৬৪ রানে আউট হন সাজঘরে ফিরেন প্রান্তিক।

প্রান্তিকের পর সাজঘরে ফিরেন আইচ মোল্লাও। তবে লড়াই করেও সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন ওপেনার মাহফিজুল। ৯১ রানে আউট হন তিনি। মাহফিজুল আউট হলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বাংলাদেশ।

এক পর্যায়ে ২৩২ রানে ৮ উইকেট পড়লে ম্যাচ অনেকটাই চলে যায় ভারত যুবাদের দখলে। তবে মেহরবের সঙ্গে সাহসীকতার পরিচয় দেন অধিনায়ক রাকিবুল। মেহরবের অপরাজিত ৩৩ বলে ৩৮ এবং রাকিবুলের যোগ্য সঙ্গ-এ ভারত যুবাদের ২ উইকেটে হারায় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলবে আগামী ১ ডিসেম্বর, প্রতিপক্ষ ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭