কোর্ট ইনসাইড


আইন মেনে জামিন দেননি নিম্ন আদালত: হাইকোর্ট

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। সম্রাটের জামিনের বিষয়ে হাইকোর্ট জানান, আইন মেনে সম্রাটের জামিন দেননি নিম্ন আদালত।

আরো পড়ুন...
যুবলীগের বহিষ্কৃত নেতা সম্রাটের জামিন বাতিল

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করেছেন ইকোর্ট। বুধবার (১৮মে) সম্রাটের জামিনের বিষয়ে হাইকোর্ট জানান, আইন মেনে সম্রাটের জামিন দেননি নিম্ন আদালত।

আরো পড়ুন...
সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে দুদকের করা রিভিশনের আদেশ আজ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (১৭মে) শুনানি শেষে আদেশের জন্যে আজ (বুধবার) দিন ঠিক করেন আদালত।

আরো পড়ুন...
পি কে হালদারকে দেশে আনতে রুলের শুনানি ১২ জুন

পি কে হালদার কোন দেশে কত টাকা রেখেছেন তা জানতে চেয়েছে হাইকোর্ট একই সঙ্গে তাকে দেশে ফিরিয়ে আনা সংক্রান্ত রুলের শুনানির জন্য আগামী ১২ জুন দিন ধার্য করা হয়েছে। মামলা তদন্তের সর্বশেষ অবস্থা জানাতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আরো পড়ুন...
পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে রুলের শুনানি আজ

ভারতের পশ্চিমবঙ্গে গ্রেফতার প্রশান্ত কুমার হালদার (পি কে) হালদারকে দেশে ফিরিয়ে আনা সংক্রান্ত রুলের শুনানির উদ্যোগ নিয়েছে রাষ্ট্রপক্ষ।

আরো পড়ুন...

ইভ্যালির রাসেল দম্পতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকার ধামরাইয়ের গ্রাহকের করা চেক ডিজওনারের মামলায় দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির রাসেল দম্পতিসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আরো পড়ুন...
সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১৬ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়।

আরো পড়ুন...
জাপানি দুই শিশুর বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন

জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনার বাবা বাংলাদেশি নাগরিক ইমরান শরীফের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করায় আদালত অবমাননার আবেদন করেছেন শিশু দুটির মা জাপানি নাগরিক নাকানো এরিকো। সোমবার (১৬ মে) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর

আরো পড়ুন...
বিএনপির সাবেক এমপি নূর আফরোজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বগুড়ার সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য নূর আফরোজ বেগম ওরফে জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। নূর আফরোজ বেগম বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা। তিনি বগুড়া থেকে অষ্টম জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সংসদ সদস্য হন।

আরো পড়ুন...
চাঁদাবাজির মামলায় নূর হোসেনকে খালাস

চাঁদাবাজির একটি মামলায় খালাস পেয়েছেন নারায়ণগঞ্জে সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন। এই মামলায় তার ভাই-ভাতিজারাও খালাস পেয়েছেন। বৃহস্পতিবার (১২ মে) সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন মামলার ৮ আসামিকেই খালাস দিয়ে রায় ঘোষণা করেন।

আরো পড়ুন...
ডেসটিনি এমডির ১২, চেয়ারম্যানের ৪ বছরের কারাদণ্ড

অর্থ আত্মসাৎ ও অর্থ পাচারের মামলায় ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে ১২ বছর এবং চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদকে ৪ বছর কারাদণ্ড দিয়েছে আদালত।

আরো পড়ুন...
ডেসটিনি কর্মকর্তাদের বিরুদ্ধে মামলার রায় আজ

গ্রাহকের অর্থ-আত্মসাৎ ও পাচারের মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনসহ ৪৬ জন কর্মকর্তার মামলার রায় আজ।

আরো পড়ুন...
কক্সবাজারে শিশু হত্যা, ৬ জনের ফাঁসির আদেশ

কক্সবাজারের টেকনাফে সাত বছরের শিশু আলী উল্লাহ আলো হত্যা মামলায় ছয়জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১১ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। এই মামলায় দুইজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

আরো পড়ুন...
হাসপাতাল থেকেই মুক্তি পাচ্ছেন সম্রাট

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএসএমইউ) চিকিৎসাধীন অবস্থা থেকেই মুক্তি পাবেন ঢাকা মহানগর দক্ষিণে যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

আরো পড়ুন...
যেভাবে গ্রেফতার হয়েছিলেন সম্রাট

আলোচিত যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। সম্রাটের বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

আরো পড়ুন...
সব মামলায় জামিন, মুক্তি পাচ্ছেন সম্রাট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। সম্রাটের বিরুদ্ধে আর কোন মামলা না থাকায় মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

আরো পড়ুন...
গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৫ জুন

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ৫ জুন দিন ধার্য করেছেন আদালত।

আরো পড়ুন...