ইনসাইড বাংলাদেশ


যশোরে পুরুষ সেজে তরুণীর প্রতারণা

পুরুষ সেজে প্রতারণা করার অভিযোগে যশোরে একজন তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত তরুণীর নাম ফারহানা আক্তার স্নেহা। তিনি শহরের লোন অফিসপাড়ার শাহাজান আলীর মেয়ে।

আরো পড়ুন...
গণকমিশনের আইনি কোনো ভিত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

গণকমিশনের আইনি কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।িএই নিয়ে কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরো পড়ুন...
প্রধানমন্ত্রী কি ভুল বলেছেন?

সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিছু বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়িয়ে মূলধারার গণমাধ্যমেও এ নিয়ে সরগরম হচ্ছে। প্রধানমন্ত্রীর তিনটি বক্তব্যকে ঘিরে নানামুখী আলাপ-আলোচনা হচ্ছে। প্রথম বক্তব্যটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এই বক্তব্যের প্রতিক্রিয়াও ব্যক্ত...

আরো পড়ুন...
শুধু সার্টিফিকেট অর্জন না করে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

শুধু পুঁথিগত শিক্ষা বা সার্টিফিকেট অর্জন না করে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম...

আরো পড়ুন...
শেরপুর ডিসি’র বদলীর আদেশ, ছাড়তে চান না জেলাবাসী

শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদকে বদলি করে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্ব দেওয়ার একটি প্রজ্ঞাপন জারি করেছে সরকার। কিন্তু জনবান্ধব এই ডিসিকে ছাড়তে চান না শেরপুর জেলাবাসী। জেলা প্রশাসকের বদলী ঠেকাতে নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন করেছে শেরপুর জেলাবাসী।

আরো পড়ুন...

চুক্তিভিত্তিক নিয়োগ আর না

সরকার আর নতুন করে কাউকে চুক্তিভিত্তিক নিয়োগ দেবে না। চুক্তিভিত্তিক নিয়োগের জন্য তদবির ঠেকাতে অন্তত এক মাস আগে নতুন নিয়োগ দেয়া হচ্ছে। সাম্প্রতিক সময়ে সচিব পর্যায়ের এক বড় ধরনের রদবদল ঘটেছে। এই রদবদলে একজন চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত সচিবের চুক্তি নবায়ন করা হয়নি। আর দুজন চুক্তিভিত্তিক নিয়োগ পাননি। তাদের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তারা...

আরো পড়ুন...
লক্ষ্মীপুরে অসুস্থ মানুষদের হাসপাতালে পৌঁছে দিচ্ছে ‘স্বপ্নযাত্রা’র অ্যাম্বুলেন্স

লক্ষ্মীপুরে গ্রামীণ পর্যায়ে হাসপাতালে জরুরি সেবা পৌঁছে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে প্রশাসন। রোগীদের যথাসময়ে হাসপাতালে পৌঁছানোসহ নানা স্বাস্থ্য সহায়তায় সেবা দিতে চালু করা হয়েছে অ্যাম্বুলেন্স সার্ভিস। অল্প খরচে কম সময়ে স্বাস্থ্য সেবা পেয়ে খুশি স্থানীয়রা...

আরো পড়ুন...
নির্বাচন নিয়ে সব দলের সঙ্গে সংলাপ করা হবে: সিইসি

বিএনপিসহ দেশের সব রাজনৈতিক দলগুলোকে নির্বাচন নিয়ে সংলাপের জন্য খুব শিগগিরই আহ্বান করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আগামী দুই-এক মাসের মধ্যেই এটা করা হবে বলে জানান তিনি।

আরো পড়ুন...
ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করলেন সিইসি

সারাদেশে সবার বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের মধ্য দিয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্যক্রম কর্মসূচি শুরু হয়েছে আজ ৷ শুক্রবার (২০ মে) সকালে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

আরো পড়ুন...
আমার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

আমার নামে যে বা যারা চাঁদাবাজি করবে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার (২০ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আরো পড়ুন...
ব্যক্তি নামে ৬০ বিঘার বেশি জমি থাকা যাবে না

নতুন ‘ভূমি উন্নয়ন কর আইন, ২০২২’ ও ‘ভূমি সংস্কার আইন, ২০২২’-এ ব্যক্তি নামে ৬০ বিঘার বেশি জমি থাকলে তা সরকার নিয়ে নেবে বিধান রেখে আইনটির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ভূমি উন্নয়ন কর আইনের বিষয়ে মন্ত্রীপরিষদ সচিব বলেন, ‘একজনের নামে ৬০ বিঘার বেশি কৃষিজমি থাকলে সরকার তা নিয়ে নেবে।’

আরো পড়ুন...
স্ত্রীর কবরের পাশেই চিরশায়িত হবেন গাফ্ফার চৌধুরী

বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফ্ফার চৌধুরীকে ঢাকার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম মরহুমের পরিবারের সদস্যদের বরাত দিয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আরো পড়ুন...
বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে ২৯ মে

দীর্ঘদিন বন্ধ থাকার পর বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন চলাচল আবারও শুরু হচ্ছে। ঢাকা-কলকাতার মধ্যে মৈত্রী এক্সপ্রেস এবং কলকাতা-খুলনার মধ্যে বন্ধন এক্সপ্রেস আগামী ২৯ মে চালু হচ্ছে। শুক্রবার (২০ মে) ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

আরো পড়ুন...
সিলেটে বন্যায় ৭ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ

বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে সিলেট। লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। অনেকের ঘরে নেই বিশুদ্ধ খাবার পানি। বিদ্যুৎহীন ভাবেও অনেকে দিন কাটাচ্ছেন। এক ধরনের ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি উত্তর পূর্বাঞ্চলের মানুষ। পানিতে ভাসছে নগর থেকে গ্রামগঞ্জের বাড়ি-ঘর, হাটবাজার। রাস্তাঘাট ডুবে গিয়ে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা।

আরো পড়ুন...
ওজন ও পরিমাপে ডিজিটাল রূপান্তর ভোক্তাদের জন্য সুফল বয়ে আনবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওজন ও পরিমাপে ডিজিটাল রূপান্তর ভোক্তা সাধারণের জন্য সুফল বয়ে আনবে এবং এ লক্ষ্যে সরকার প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়ে কাজ করে যাচ্ছে। শুক্রবার (২০ মে) ‘বিশ্ব মেট্রোলজি দিবস-২০২২’ উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এ কথা বলেন।

আরো পড়ুন...
বিএসটিআইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান রাষ্ট্রপতির

জনগণের আস্থা পূরণে জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি আরো দক্ষ ও দায়িত্বশীল ভূমিকা পালন করার জন্য বিএসটিআই এর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।শুক্রবার (২০ মে) ‘বিশ্ব মেট্রোলজি দিবস-২০২২’ উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

আরো পড়ুন...
বিশ্ব মেট্রোলজি দিবস আজ

আজ ২০ মে, বিশ্ব মেট্রোলজি দিবস। সঠিক ওজন ও পরিমাপের গুরুত্ব এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে প্রতিবছর বিশ্বব্যাপী এই দিবসটি পালন করা হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘ডিজিটাল যুগে পরিমাপ’। এই প্রতিপাদ্য সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হবে।

আরো পড়ুন...

আপনার এলাকার খবর