ইনসাইড বাংলাদেশ


মন্ত্রিসভায় শপথ নেওয়ার জন্য ফোন পেলেন ডা. রোকেয়া সুলতানা

সম্প্রসারিত মন্ত্রিসভায় শপথ গ্রহণের জন্য বঙ্গভবনে আমন্ত্রণ পেয়েছেন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

আরো পড়ুন...
ফোন পেতে শুরু করেছেন নতুন মন্ত্রীরা

আগামীকাল সন্ধ্যা সাড়ে ৭ টায় বঙ্গভবনে সম্প্রসারিত মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ গ্রহণ করবেন। মন্ত্রিসভায় কারা অন্তর্ভুক্ত হয়েছেন—এ নিয়ে দিনভর আলাপ আলোচনা গুঞ্জন ছিল। শপথ অনুষ্ঠানের আনুষ্ঠানিক ঘোষণার পরও দু’একজন ফোন পেতে শুরু করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ফোন পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

আরো পড়ুন...
পাটপণ্যের রপ্তানি বাড়াতে সবাইকে একসাথে কাজ করতে হবে: নানক

বস্ত্র ও পাট মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, পরিবেশবান্ধব পাটপণ্যের রপ্তানি বাড়াতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

আরো পড়ুন...
বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর বেইলি রোডে অবিস্থত কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮ টি ইউনিট কাজ করছে।

আরো পড়ুন...
মন্ত্রিসভা বড় হচ্ছে, কাল শপথ

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মন্ত্রিসভার আকার বড় হচ্ছে। আগামীকাল নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। গত ১১ জানুয়ারি ৩৭ সদস্যের মন্ত্রিসভা গঠন করা হয়েছিল।

আরো পড়ুন...

২ কর্মকর্তার ব্যবহারে অতিষ্ঠ হয়ে মন্ত্রিপরিষদ সচিবের কাছে অভিযোগ

মন্ত্রিপরিষদ বিভাগের এক অতিরিক্ত সচিব ও এক যুগ্ম সচিবের বিরুদ্ধে অসদাচরণের লিখিত অভিযোগ দিয়েছেন ওই বিভাগের কর্মচারীরা। ‘মানসিকভাবে বিপর্যস্ত’ কর্মচারীদের পক্ষে ২০ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ সচিবে কাছে এ লিখিত অভিযোগ দেওয়া হয়।

আরো পড়ুন...
চুক্তি পেতে চার সচিবের দৌড়ঝাঁপ

চুক্তিভিত্তিক নিয়োগে থাকা দুইজন সচিব এবং চাকরির মেয়াদ প্রায় শেষ হওয়া দুই সচিব মোট চারজন সচিব চুক্তিভিত্তিক নিয়োগ পেতে মরিয়া তৎপরতা চালাচ্ছেন। তারা বিভিন্ন জায়গায় দেন দরবার করছেন বলেও একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। চুক্তিভিত্তিক নিয়োগের বিরুদ্ধে প্রশাসনের মধ্যে এক ধরনের অসন্তোষ এবং অস্বস্তি রয়েছে। এ রকম বাস্তবতাতেও সাম্প্রতিক সময়ে রেল সচিবের চুক্তি নবায়ন করা হয়েছিল। এখন আবার চারজন সচিব তাদের চুক্তিভিত্তিক নিয়োগের জন্য দরবার করছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

আরো পড়ুন...
বিদ্যুতের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

পাইকারি বিদ্যুতের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। ১ ফেব্রুয়ারি থেকে নতুন দাম কার্যকর হবে।

আরো পড়ুন...
বাংলাদেশ নিয়ে যুক্তরাষ্ট্রের মাস্টারপ্ল্যানের পাঁচ অগ্রাধিকার

আফরিন আক্তারের সফরের পর বাংলাদেশ-মার্কিন যুক্তরাষ্ট্র সম্পর্কের নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। নির্বাচনের আগে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের যে টানাপোড়েন সৃষ্টি হয়েছিল, সেই টানাপোড়েন কাটিয়ে দুই দেশ অংশীদারিত্বের সম্পর্ককে এগিয়ে নিতে চায়। এ ক্ষেত্রে দু দেশই সমান আগ্রহ ব্যক্ত করছে।

আরো পড়ুন...
ওষুধের দাম কমানোর বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি চাই স্বাস্থ্য ব্যবস্থাকে সুন্দর করতে। তাই ঔষধের দাম যদি সহজলভ্য করা যায়, তাহলে আমরা সাধারণ রোগীদের জন্য ভালো কিছু করতে পারবো। তবে এটির দাম কমানো বা বাড়ানোর নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

আরো পড়ুন...
ঢাবি ভিসির বাংলো থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের বাংলোর সীমানার ভেতর থেকে নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন...
বাড়লো বিদ্যুতের দাম

নানা জল্পনা ও আলোচনার মধ্যে গ্যাসের দাম বাড়ানোর দুই দিনের মাথায় বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার। নতুন দাম কার্যকর হবে পহেলা ফেব্রুয়ারি থেকেই।

আরো পড়ুন...
প্রযুক্তিনির্ভর অপরাধ দমনেও পুলিশকে প্রস্তুত হতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রযুক্তির উৎকর্ষতা যত বৃদ্ধি পাচ্ছে, অপরাধের ধরনও কিন্তু ভিন্ন ভিন্নভাবে হচ্ছে৷ নতুন নতুন মাত্রার অপরাধ মোকাবিলায় পুলিশ বাহিনীকে প্রস্তুত থাকতে হবে৷ সে বিষয়ে সরকারও প্রয়োজনীয় ব্যবস্থা নেবে৷

আরো পড়ুন...
নওগাঁর ধামইরহাটে মাদকসহ আটক ১

নওগাঁর ধামইরহাট থেকে বাংলা মদ সহ মাদক কারবারী অমল চন্দ্র মালি (৪৫) কে আটক করেছে র‌্যাব। বুধবার রাত ১টার দিকে উপজেলার মোকন্দপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক অমল চন্দ্র মালি মোকন্দপুর গ্রামের মৃত নারায়ন চন্দ্রের ছেলে। বৃহস্পতিবার সকাল ১০টায় র‌্যাব-৫ জয়পুরহাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

আরো পড়ুন...
দুই মামলা থেকেই অব্যাহতি পেলেন জবি ছাত্রী খাদিজা

রাজধানীর নিউমার্কেট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজাতুল কুবরাকে দুই মামলা হতেই অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় দেন।

আরো পড়ুন...
নওগাঁয় ক্যান্সার কর্নারের দাবিতে মানববন্ধন

নওগাঁর পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ক্যান্সার কর্নার নির্মানের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নো-ক্যান্সার পেশেন্ট হেল্প সেন্টার ও ইম্প্রেশন ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন চলে।

আরো পড়ুন...
জামালপুরে মৎস্যজীবী দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

জামালপুরে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে এ উপলক্ষ্যে শহরের দয়াময়ী মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা মৎস্যজীবী দল। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেশন রোডের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

আরো পড়ুন...

আপনার এলাকার খবর