ইনসাইড পলিটিক্স


উন্নয়ন দেখে অনেকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : আমু

আমাদের উন্নয়ন ও অগ্রযাত্রা সহ্য না করতে পেরে অনেকেই আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

আরো পড়ুন...
৫ কারণে আওয়ামী লীগে অস্বস্তি

নির্বাচনের আর দেড় বছর বাকি আছে। কিন্তু এর মধ্যেই আওয়ামী লীগের নেতাকর্মীদের ভেতর নানারকম অস্বস্তি লক্ষ্য করা যাচ্ছে। গত ১৩ বছরের বেশি সময় ধরে আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। এই সময়ের মধ্যে দেশে ব্যাপক উন্নতি হচ্ছে। আগামী মাসে পদ্মা সেতু দৃশ্যমান হবে, অন্যান্য মেগা প্রকল্প গুলোর কাজও শেষ পর্যায়ে। বাংলাদেশের মানুষের অর্থনৈতিক অবস্থা আগের চেয়ে...

আরো পড়ুন...
দিনাজপুরে ৬ জামায়াত-শিবির নেতাকর্মী আটক

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। নাশকতা ও সরকার উৎখাতের ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা করার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

আরো পড়ুন...
বৈদেশিক রিজার্ভ নিয়ে সরকার মিথ্যা বলছে: মান্না

বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে সরকার মিথ্যা তথ্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, করোনাকালে সরকার আমাদের সান্ত্বনা দিয়েছে, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ভালো আছে। বেশি বেশি রেমিট্যান্স আসছে। এখন বোঝা যাচ্ছে রিজার্ভ নিয়ে সরকার মিথ্যা বলছে।

আরো পড়ুন...
দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো নীতিতে বিএনপি

শেষ পর্যন্ত কুমিল্লায় বিএনপির জনপ্রিয় নেতা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী মনিরুল হক সাক্কুকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ নিয়ে বিএনপিতে কেন্দ্রীয় নেতৃত্বের বহিষ্কারের সংখ্যা এক ডজন পূর্ণ হলো। বিএনপির নেতারা বলছেন, এই বহিষ্কার অব্যাহত থাকবে। এর আগে নারায়ণগঞ্জে বিএনপির জনপ্রিয় নেতা তৈমুর আলম খন্দকারকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত...

আরো পড়ুন...

বিএনপির কাউকে পদ্মা সেতু দিয়ে না যাওয়ার আহ্বান শাজাহান খানের

খালেদা জিয়াসহ বিএনপির কেউ দয়া করে পদ্মা সেতু দিয়ে যাবেন না বলে দলটির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, আপনারা ওঠলে সেতু ভেঙে পড়তে পারে। আপনাদের জন্য নৌকা রয়েছে, নৌকা দিয়ে পার হবেন। নৌকা আওয়ামী লীগের প্রতীক। নৌকা ছাড়া উপায় নেই।’

আরো পড়ুন...
‘নির্বাচনে অংশগ্রহণ ছাড়া বিএনপির কোনো পথ খোলা নেই’

নির্বাচনে অংশগ্রহণ ছাড়া বিএনপির কাছে কোনো পথ খোলা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, গত রমজান থেকেই বিএনপি প্রার্থীরা তাদের এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা আসলে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। এখন হয়তো পানি ঘোলা করার চেষ্টা করছে।

আরো পড়ুন...
শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কোনোদিন বিরোধীপক্ষকে দমন ও পীড়নের রাজনীতি করে না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কোন ধরনের প্রতিহিংসার রাজনীতি করেন না বলেও মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন...
আওয়ামী লীগের চরিত্রই হচ্ছে জোর করে ক্ষমতায় থাকা: ফখরুল

আওয়ামী লীগের চরিত্রই হচ্ছে জোর করে ক্ষমতায় থাকা। এর পরের নির্বাচনেও তারা জোর করে, সন্ত্রাস দিয়ে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে। তারা জনগণকে ভোট দেওয়ার কোন সুযোগই দেয় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরো পড়ুন...
নির্বাচনে অংশগ্রহণের পক্ষে বিএনপির তৃণমূল

আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ২০২৩ সালের শেষ নাগাদ অথবা ২০২৪ সালের জানুয়ারির প্রথমার্ধে অনুষ্ঠিত হবে জাতীয় এই নির্বাচন। সে হিসেবে দুই বছরেরও কম সময় আছে নির্বাচনের। করোনা মহামারির দীর্ঘ ধকল কাটিয়ে এখন দেশের প্রায় সকল রাজনৈতিক দলগুলো নিজেদের শক্তি এবং সামর্থ্য অনুযায়ী ঘর গোছানোর কাজ শুরু করেছে।

আরো পড়ুন...
বিএনপি থেকে সাক্কুকে আজীবন বহিষ্কার

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) সাবেক মেয়র ও অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে...

আরো পড়ুন...
গাজীপুর আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক, সা. সম্পাদক ইকবাল হোসেন

গাজীপুর জেলা আওয়ামী লীগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপিকে সভাপতি ও মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপিকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

আরো পড়ুন...
বিএনপির পদ থেকে সাক্কুর পদত্যাগ

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক সিটি মেয়র মনিরুল হক সাক্কু...

আরো পড়ুন...
ইলিয়াস আহমেদ চৌধুরীর ৩১তম মৃত্যুবার্ষিকী পালিত

সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য, মুজিববাহিনীর কোষাধ্যক্ষ ইলিয়াস আহমেদ চৌধুরী দাদা ভাইয়ের ৩১তম মৃত্যুবার্ষিকী আজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ভাগ্নে ইলিয়াস আহমেদ চৌধুরী দাদা ভাইয়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মাদারীপুরের শিবচরের দত্তপাড়ায় নানা আয়োজন করা হয়...

আরো পড়ুন...
কুমিল্লা সিটি নির্বাচন করতে পদত্যাগ করলেন স্বেচ্ছাসেবক দলের নেতা

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন করতে স্বেচ্ছাসেবক দল থেকে পদত্যাগ করছেন নিজাম উদ্দিন। মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগরের সভাপতি। তিনি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন এবং মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন।

আরো পড়ুন...
স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদা তোলার অভিযোগে ছাত্রলীগ নেতা আটক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নাম ভাঙিয়ে চাঁদাবাজির অভিযোগ উঠেছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহসভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে। এই অভিযোগে র‍্যাব তাকে আটক করেছে।

আরো পড়ুন...
খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য অশালীন: মির্জা ফখরুল

খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে দেওয়ার হুমকি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অশালীন ও অরাজনৈতিক বক্তব্য দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরো পড়ুন...