কালার ইনসাইড

মীম-নিলয়ের প্রথম লাইভ

প্রকাশ: ০৬:২২ পিএম, ২৫ মে, ২০২৩


Thumbnail

শাহরিন সুলতানা মীম- সুরের মানুষ, গানের মানুষ। গানের হৃদয়ে হৃদয় রেখে হাঁটছেন দূরে- বহুদূরে যাওয়ার প্রত্যয়ে। ‘এক চক্ষেতে হাছন কান্দে; আরেক চক্ষে লালন/গুরু তোমার বিরহে জ্বলে আমার বুকের আগুন।’ বাদ্যযন্ত্রহীন খালি গলার এ গানটিতেই ভাইরাল হয়েছিলেন মীম। তিনি বন্ধুদের সঙ্গে করা গান ফেসবুকে আপলোড অতঃপর ভাইরাল হয়ে আলোচনায় আসেন। ফোক গান করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন মীম। লালনগীতি বেশি গাওয়ার কারণে ‘লালনকন্যা’ নামেই পরিচিতি পান। বৈশাখী টিভি ফোক লাইভে অংশ নেবেন লালনকন্যা শাহরিন সুলতানা মীম। সঙ্গে থাকবেন তরুণ গানযোদ্ধা লালন নিলয়। মীম নিয়মিত টেলিভিশনে লাইভ করলেও নিলয়ের প্রথম।

শাহরিন সুলতানা মীম বলেন- ‘বৈশাখী টিভির ফোক লাইভ আমার খুবই প্রিয় শো। যেহেতু ফোক গান করি তাই একটু বেশি ভালো লাগছে। দর্শকদের কথা মাথায় রেখে তাদের ভালো লাগা কিছু গান গাইব বৈশাখী টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান বৈশাখী ফোক অনুষ্ঠানে। গানগুলো দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস। গানগুলো তাদের ভালো লাগলেই পরম পাওয়া।’
অন্যদিকে তুরুণ কণ্ঠযোদ্ধা লালন নিলয়ের প্রথম টিভি লাইভ শো। তার অনুভূতি একটু ভিন্ন। তার মায়ের স্বপ্ন ছিলো ছেলে টিভিতে গান গাইবে। সেই স্বপ্ন পূরণ হচ্ছে। লালন নিলয় বলেন- ‘আমার জীবনের প্রথম টেলিভিশন লাইভে আমার অনুভূতিটা একটু অন্যরকম সবার। আমার মায়ের স্বপ্ন ছিলো আমাকে টেলিভিশনের পর্দায় দেখা। বৈশাখীর মাধ্যমে আমার মায়ের স্বপ্ন পূরণ হচ্ছে এর চেয়ে বড় পাওয়া আর কি হতে পারে!’ গান নিয়ে নিলয়ের স্বপ্নও বড়। আমি গানটা পেটের দায়ে করি না,গানটা করি মনের খোরাক মেটানোর জন্য। তবে গান নিয়ে জীবনে অনেক দূর যাবার ইচ্ছা। নিজেদের একটা ব্যান্ড থাকবে একসাথে মিলেমিশে কাজ করবো।

শুক্রবার (২৬ মে) রাত ৯টা ৩০ মিনিটে সরাসরি পারফর্ম করবেন এই গুণী দুই শিল্পী। আইনুন পুতুলের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন লিটু সোলায়মান। প্যানেল প্রযোজক মামুন আব্দুলাহ ও রবিউল হাসান প্রধান।

মীম   নিলয়  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এবার হিন্দিতে মুক্তি পেল ‘সুলতানপুর’

প্রকাশ: ১০:০৫ পিএম, ১৯ জুন, ২০২৪


Thumbnail

গত বছরের ২ জুন দেশের সিনেমা হলে মুক্তি পায় ‘সুলতানপুর’ সিনেমাটি, যা পরিচালনা করেছেন সৈকত নাসির। এই পলিটিক্যাল থ্রিলার সিনেমাটি দুই দেশের সীমান্তবর্তী একটি এলাকার রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত হয়েছে। সীমান্ত এলাকার চোরাচালান, প্রতারণা, ক্ষমতার লড়াই, মাদক পাচারসহ নানা বিষয় তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

সৈকত নাসির পরিচালিত সিনেমা ‘সুলতানপুর’ হিন্দি ভাষায় ডাবিং করে মুক্তি পেয়েছে আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মে। নির্মাতা সৈকত নাসির জানান, “দেশে মুক্তির পর থেকেই ভারতের বেশ কিছু বড় প্রযোজনা সংস্থা হিন্দি ভাষায় মুক্তির জন্য যোগাযোগ করেছে। শেষ পর্যন্ত ভারতের প্রখ্যাত অনলাইন প্ল্যাটফর্ম ‘আল্ট্রার’র সঙ্গে চুক্তি হয়েছে। হিন্দি ভাষায় ডাবিং করে ইতোমধ্যে ‘আল্ট্রার’য় স্ক্রিনিংও করা হয়েছে।”

সৈকত নাসির আরও জানান, শুধু হিন্দি ভাষায় নয়, শিগগিরই ‘সুলতানপুর’ চায়নিজ ভাষায়ও মুক্তি পাবে। চায়নার একটি নামকরা কোম্পানির সঙ্গে চূড়ান্ত আলোচনা সম্পন্ন হয়েছে। সব কিছু ঠিক থাকলে শিগগিরই এ বিষয়ে সুখবর দেবেন তিনি।

গত বছরের ২ জুন দেশের সিনেমা হলে মুক্তি পায় ‘সুলতানপুর’ সিনেমাটি। এই পলিটিক্যাল থ্রিলার সিনেমাটি দুই দেশের সীমান্তবর্তী একটি এলাকার রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত হয়েছে। সীমান্ত এলাকার চোরাচালান, প্রতারণা, ক্ষমতার লড়াই, মাদক পাচারসহ নানা বিষয় তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

সিনেমাটিতে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন নবাগত সুমন ফারুক, আর তার বিপরীতে আছেন অধরা খান। এছাড়া, আশীষ খন্দকার, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধাসহ আরও এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রীও এতে অভিনয় করেছেন।

 


সুলতানপুর   সৈকত নাসির   ঢালিউড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

রেশন দুর্নীতি মামলায় ইডি দফতরে হাজিরা ঋতুপর্ণার

প্রকাশ: ০৮:০০ পিএম, ১৯ জুন, ২০২৪


Thumbnail

টালিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ভারতের ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে হাজিরা দিয়েছেন। রেশন দুর্নীতি মামলার তদন্তের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করা হয়। বুধবার (১৯ জুন) দুপুর ১টায় তিনি তার আইনজীবীর সাথে সিজিও কমপ্লেক্সে অবস্থিত ইডি দফতরে উপস্থিত হন। এর আগে তার হিসাবরক্ষক কাগজপত্র নিয়ে সেখানে হাজির হয়েছিলেন।

গত ৫ জুন ইডি তাকে দফতরে হাজির হওয়ার জন্য তলব করেছিল। তবে বিদেশে থাকার কারণে সেবার তিনি উপস্থিত হতে পারেননি। তাই আজ তাকে প্রয়োজনীয় কাগজপত্রসহ নির্দিষ্ট সময়ে ইডি অফিসে দেখা গেছে।

ইডির অভিযোগ, রেশন দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের সুবিধাভোগ করেছিলেন ঋতুপর্ণা। এই বিষয়ে বিস্তারিত জানতেই তাকে তলব করা হয়।

রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও তার ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমান। ইডির দাবি, বাকিবুর একটি সিনেমায় লগ্নি করেছিলেন, যেখানে অভিনয়ের জন্য ঋতুপর্ণা কয়েক লাখ রুপি অগ্রিম নিয়েছিলেন। তবে সেই সিনেমায় তিনি কাজ করেননি। এ টাকা ঋতুপর্ণা ফেরত দিয়েছিলেন কিনা, তা জানতেই তাকে তলব করা হয়।

এছাড়া জানা গেছে, ঋতুপর্ণার সংস্থা মন্ত্রী জ্যোতিপ্রিয় ও ব্যবসায়ী বাকিবুরের উদ্যোগে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছিল। তাদের অ্যাকাউন্ট থেকে ঋতুপর্ণার সংস্থায় টাকা পাঠানোর তথ্যও পেয়েছে ইডি।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের জুলাই মাসে বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা রোজভ্যালির মামলাতেও তাকে ডাকা হয়েছিল।


ঋতুপর্ণা সেনগুপ্ত   টালিউড   রেশন দুর্নীতি   দুর্নীতি   ইডি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

'তুফান' এর টিকিট না পেয়ে হলে ভাঙচুর, দর্শকদের ওপর হামলা

প্রকাশ: ০৫:১৩ পিএম, ১৯ জুন, ২০২৪


Thumbnail

ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে রায়হান রাফি পরিচালিত সিনেমা 'তুফান', যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। শাকিব ভক্তদের মধ্যে সিনেমাটি নিয়ে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। কিন্তু সেই উচ্ছ্বাস শেষ পর্যন্ত বিশৃঙ্খলায় রূপ নেয়। ‘তুফান’ সিনেমা দেখতে গিয়ে হামলার শিকার হয়েছেন দর্শকরা। এমনকি সংবাদকর্মীরাও এই হামলার থেকে রেহাই পাননি।

অভিযোগ উঠেছে, গতকাল রাজধানীর মধুমিতা সিনেমা হলে টিকিট না পেয়ে কিছু দর্শক হলটিতে হামলা চালায় এবং হলের সামনের অংশ ভাঙচুর করে। তাদের অভিযোগ, কাউন্টারের টিকিট আগেই কালোবাজারিদের কাছে বিক্রি করে দিয়েছে হল মালিক, যার ফলে তারা চড়া দামে টিকিট কিনতে বাধ্য হচ্ছেন। যদিও, এমন অভিযোগ অস্বীকার করেছে হল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর মতিঝিলের মধুমিতা হলে এ হামলার ঘটনা ঘটে। হামলার প্রতিবাদে ক্ষুব্ধ দর্শকরা সিনেমা হল ভাঙচুর করে। টিকিট না পাওয়ার কারণে এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। দর্শকদের অভিযোগ, রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমার একটি টিকিট পাওয়ার জন্য প্রায় তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। অথচ হল কর্তৃপক্ষ জানায়, টিকিট নেই।

প্রায় এক ঘন্টা যাবত চলমান এই হামলায় উত্তেজিত দর্শকরা সিনেমার পোস্টার, পোস্টার বোর্ড, হলের দরজা-জানালা ইত্যাদি ভাঙচুর করে । পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দুই টিকেট কালোবাজারিকে আটক করে।


তুফান   হামলা   শাকিব খান   রায়হান রাফি   মধুমিতা সিনেমা হল  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শাহরুখ-সালমানদের ছাপিয়ে শীর্ষে বিরাট কোহলি

প্রকাশ: ০১:৫৭ পিএম, ১৯ জুন, ২০২৪


Thumbnail

শাহরুখ-সালমানসহ বলিউডের বাঘা বাঘা তারকাদের ছাপিয়ে ভারতের সবচেয়ে মূল্যবান সেলিব্রেটি খেতাব ছিনিয়ে নিলেন বিরাট কোহলি। তার ব্র্যান্ড ভ্যালু ২২৭.৯ মিলিয়ন মার্কিন ডলার যার অর্থ প্রায় ১৯ হাজার কোটি টাকা।

২০২২ সালে বিরাটের ব্র্যান্ড ভ্যালু ছিল ১৭৬.৯ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ একলাফে ২৯% বৃদ্ধি পেয়েছে। ‘কনসালটেন্সি ফার্ম ক্রোল’ ভারতের সবচেয়ে প্রভাবশালী সেলিব্রেটি ব্র্যান্ডের তালিকা প্রকাশ করেছে। 

যার মধ্যে সব বলিউড সেলিব্রেটিদের পিছনে ফেলে বিরাট কোহলি শীর্ষে রয়েছেন। ২০৩.১ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রণবীর সিং। 

২০২৩ সাল ছিল শাহরুখের ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসা সফল বছর। দুটো ১০০০ কোটির ছবি উপহার দিয়েছেন বাদশা। তবুও বিজ্ঞাপনী জগতে দর খুব বেশি বাড়েনি তার।

ক্রোল'স সেলিব্রিটি ব্র্যান্ড ভ্যালুয়েশন রিপোর্ট ২০২৩ শীর্ষক এই প্রতিবেদনে ১২০.৭ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন শাহরুখ খান। দশম থেকে সোজা ৩ নম্বর স্থান করে নিয়েছেন কিং খান। ২০২০ সালের পর এই প্রথমবার প্রথম পাঁচে জায়গা হল তার।

১১১.৭ মিলিয়ন মার্কিন ডলারের ব্র্যান্ড ভ্যালু নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন অক্ষয় কুমার। আলিয়া ভাট চতুর্থ থেকে পঞ্চম স্থানে নেমে গেছেন। তার ব্র্যান্ড ভ্যালু ১০১.১০ মিলিয়ন মার্কিন ডলার। ৯৬ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন।

ক্রোল অনুসারে সেলিব্রিটি ব্র্যান্ড র্যাংকিংয়ের সেরা ১০- এর তালিকা:

১. বিরাট কোহলি

২. রণবীর সিং

৩. শাহরুখ খান

৪. অক্ষয় কুমার

৫. আলিয়া ভাট

৬. দীপিকা পাড়ুকোন 

৭. এমএস ধোনি

৮. শচীন টেন্ডুলকার

৯. অমিতাভ বচ্চন

১০. সালমান খান

প্রোডাক্ট বা ব্র্যান্ড এনডোর্সমেন্ট, ডিজিটাল ক্যাম্পেন, ওয়েবসাইটে উপস্থিতির মতো বিষয় থেকে সম্ভাব্য আয়ের নিরিখে এই ধরনের ভ্যালুয়েশন সম্পর্কে ধারণা করা হয়। যদিও মার্চেন্ডাইজিং থেকে আয়ের বিষয়টি এ ক্ষেত্রে বিবেচিত হয় না। সেলেবদের ব্র্যান্ডের সবচেয়ে বেশি আয় আসে ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকেই। তালিকাটা সেই বিবেচনা থেকেই তৈরি বলে করা হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা। 


শাহরুখ   সালমান   বিরাট কোহলি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

মানসম্পন্ন কাজের চাহিদা বাড়লে, মানসম্পন্ন নির্মাণও বাড়বে: জোভান

প্রকাশ: ১২:১৩ পিএম, ১৮ জুন, ২০২৪


Thumbnail

বর্তমান সময়ের আলোচিত, জনপ্রিয় মডেল ও অভিনেতা ফারহান আহমেদ জোভান। অনেক বছর ধরেই তিনি তার কাজের মাধ্যমে দর্শকদের মন জয় করে আসছেন। কেমন কাটছে এই অভিনেতার ঈদ, সেইসঙ্গে ঈদের কাজসহ সমসাময়িক বিষয়গুলো নিয়ে ঈদের দিন বাংলা ইনসাইডারের মুখোমুখি হন  জনপ্রিয় এই অভিনেতা-

বাংলা ইনসাইডার: ঈদ মোবারক ভাইয়া। 

ফারহান আহমেদ জোভান: আপনাকেও ঈদ মোবারক।

বাংলা ইনসাইডার: কেমন কাটছে এবারের ঈদ?

ফারহান আহমেদ জোভান: আলহামদুলিল্লাহ ভালো, পরিবারের সাথে বেশ আনন্দঘন মুহূর্ত কাটাচ্ছি।  

বাংলা ইনসাইডার: ছোটবেলার ঈদ এর কোন জিনিসগুলো এখন মিস করেন? 

ফারহান আহমেদ জোভান: ছোটবেলার ঈদে কোন প্রেশার ছিলো না, ব্যস্ততা ছিলো না, মোটামুটি আরামে কাটতো ঈদের দিনগুলো। আর এখন অনেক বেশি প্রেশার। ফ্যামিলির প্রতি রেসপন্সিবিলিটি আছে, পাশাপাশি কাজ নিয়েও ব্যস্ত থাকতে হয়। আর ঈদ আসলে তো সেই ব্যস্ততা কয়েকগুণ বেড়ে যায়, যেমন গত দুইমাস কাজ নিয়ে প্রচুর ব্যস্ততা গিয়েছে। 

বাংলা ইনসাইডার: বিয়ের আগের ঈদ এবং বিয়ের পরের ঈদে কোন পরিবর্তন এসেছে?

ফারহান আহমেদ জোভান: নতুন একটি পরিবারের সংযোজন, এছাড়া বলতে গেলে আর তেমন কোন পরিবর্তন নেই। 

বাংলা ইনসাইডার: ঈদ উপলক্ষে নতুন কি কি কাজ আসছে আপনার? 

ফারহান আহমেদ জোভান: অনেকগুলো কাজই আসছে, ৯-১০ টার মতো। চেষ্টা করেছি ভালো কাজ করার। আশা করছি সবার ভালো লাগবে।  

বাংলা ইনসাইডার: অনেকের মতে বর্তমানে বেশিরভাগ নাটকই এখন মানহীনভাবে নির্মাণ হচ্ছে, দেখা যাচ্ছে ভালো গল্পনির্ভর কাজের অভাব, এর পেছনে প্রধান কারণ কী বলে আপনি মনে করেন? 

ফারহান আহমেদ জোভান: যাদের কাছে মনে হচ্ছে মানহীন নাটক বেশি নির্মাণ হচ্ছে তাদের উদ্দেশ্যে বলবো, যারা মানহীন নাটক করছে ওইসব আর্টিস্ট ও পরিচালকদের নাটক না দেখে, ভালো আর্টিস্ট ও পরিচালকদের নাটক দেখুন। মানসম্পন্ন কাজের চাহিদা বাড়লে, মানসম্পন্ন কাজের নির্মাণও বেড়ে যাবে। 

বাংলা ইনসাইডার: ভবিষ্যতে সিনেমা নিয়ে আপনার কোন পরিকল্পনা রয়েছে? 

ফারহান আহমেদ জোভান: ভবিষ্যতে আছে, তবে বর্তমানে সিনেমা নিয়ে কোন পরিকল্পনা নেই। 

বাংলা ইনসাইডার: দর্শকদের উদ্দেশ্যে কিছু বলার আছে?

ফারহান আহমেদ জোভান: দর্শকরাই তো আমাদের অনুপ্রেরণা। আমার সকল দর্শকদের প্রতি কৃতজ্ঞতা ও তাদের উদ্দেশ্যে বলতে চাই,আই লাভ ইউ অল।


ফারহান আহমেদ জোভান   বাংলা নাটক   সেলিব্রেটি ইন্টারভিউ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন