কালার ইনসাইড

শর্মিলা ঠাকুর সহ ভারতীয় শিল্পীদের নিয়ে নির্মাণ হচ্ছে বাংলাদেশি সিনেমা

প্রকাশ: ০৪:৫৬ পিএম, ১০ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

ভারতীয় অভিনয় শিল্পীদের দিয়ে বাংলাদেশে নির্মাণ হবে ‘নলিনী’ শিরোনামে নির্মিত হচ্ছে যাচ্ছে একটি সিনেমা। সিনেমাটিতে আরও অভিনয় করবেন উপমহাদেশের বরেণ্য অভিনেত্রী শর্মিলা ঠাকুর। জানা গেছে বাংলাদেশের এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে অভিনয় করবেন শর্মিলা ঠাকুরসহ ভারতীয় ১৮ শিল্পী। সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় তাদের অভিনয়ের অনুমতি দিয়ে এক লিখিত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

জানা গেছে, সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের বসুন্ধরা এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড।

সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে ভারতীয় শিল্পীদের নলিনী শিরোনামের সিনেমার শুটিংয়ে অংশ নেওয়ার অনুমতি দেওয়ার কথা জানানোর পাশাপাশি তাদের পারিশ্রমিক ও অন্যান্য খরচ বাবদ ২ কোটি রুপির বিপরীতে প্রথম কিস্তিতে ৫০ লাখ রুপি ব্যাংকিং চ্যানেলে ভারতে পাঠানোর অনুমতিও দেওয়া হয়েছে।

এই সিনেমাটি পরিচালনা করবেন উজ্জ্বল চ্যাটার্জি, যিনি এর আগে ‘ভূমিকা’, ‘এস্কেপ ফ্রম তালিবান’,‘গণ্ডি’, ‘কালরাত্রি’, ‘উত্থান’, ‘স্বভূমি’সহ কয়েকটি সিনেমা নির্মাণ করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নলিনী সিনেমার ভারতীয় অভিনয়শিল্পীরা হচ্ছেন শর্মিলা ঠাকুর, সায়ী মঞ্জেরকর, পরান বন্দ্যোপাধ্যায়, মহেশ মঞ্জেরকর, অর্জুন চক্রবর্তী, ভিক্টর ব্যানার্জি, সীমা দেশমুখ, লিলি চক্রবর্তী, বাদশা মিত্র, ঋতাভরী চক্রবর্তী, টোটা রায়চৌধুরী, সমুদ্রনীল, শুভজিৎ দাস ও রণজয় বিষ্ণু।

সিনেমাটির চিত্রনাট্যকার হিসেবে ড. তনিমা ভট্টাচার্য ও স্ক্রিপ্ট রাইটার হিসেবে রয়েছে সাগরিকা চ্যাটার্জির নাম। চিত্রগ্রহণে থাকছেন অভীক মুখোপাধ্যায়। ভারতীয় শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের শিল্পীরা অভিনয় করবেন এতে। তবে কারা অভিনয় করবেন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।


শর্মিলা ঠাকুর   সিনেমা   বলিউড   ‘নলিনী’  


মন্তব্য করুন


কালার ইনসাইড

আম্বানির ডাকে জামনগরে বলিউড তারকারা

প্রকাশ: ১০:৫৪ এএম, ০১ মার্চ, ২০২৪


Thumbnail

বিয়ের পিঁড়িতে বসছেন ভারতের সর্বোচ্চ ধনী মুকেশ আম্বানি পুত্র অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। জুলাই মাসের ১২ তারিখে গাঁটছড়া বাঁধবেন অনন্ত-রাধিকা। আগামী মার্চের ১ তারিখ থেকে ৩ তারিখ পর্যন্ত টানা তিন দিন চলবে তাদের প্রাক বিবাহ অনুষ্ঠান।

ভারতের গুজরাট রাজ্যের জামনগরে অনুষ্ঠানের সব আয়োজন হয়েছে। প্রায় তিন দিন ধরে চলবে তাদের প্রি-ওয়েডিং অনুষ্ঠান। বলিউড থেকে শুরু করে হলিউড তারকারা উপস্থিত হয়েছেন লাহি আয়োজনে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে জামনগরে পৌঁছে গেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। সঙ্গে নীতু কাপুর। ছোট্ট রাহাও কিন্তু বাদ গেল না! মায়ের কোলে চড়ে বিমানবন্দরে দেখা গেল কাপুর পরিবারের নয়নমণিকে।

অন্যদিকে, কড়া নিরাপত্তা বেষ্টনীর ঘেরাটোপে বলিউড ভাইজানকে দেখা গেল জামনগরের বিমানবন্দরে। প্রাকবিবাহ অনুষ্ঠান শুরুর একদিন আগেই জামনগরে পৌঁছলেন সলমন খান। 

অর্জুন কাপুর গেলেন বোন জাহ্নবী কাপুরের সঙ্গে। মানুষী চিল্লার, ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রারাও আগেভাগেই চলে গিয়েছেন। আর এদিন বিকেলে মুম্বইয়ের প্রাইভেট বিমানবন্দর থেকে জামনগরের উদ্দেশে রওনা হতে দেখা গেল শাহরুখ খান, গৌরী খান, আরিয়ান খান, ও সুহানাকে।

বিশ্বের অন্যতম বিগ বাজেট এই প্রাকবিবাহ অনুষ্ঠানে পারফর্ম করার জন্য যে যার নিজের টিম নিয়ে জামনগরে এসে পৌঁছেছেন রিহানা, অ্যাডাম ব্ল্যাকস্টোন, জে ব্রাউনরা। আর অনন্ত-রাধিকার প্রাকবিবাহ অনুষ্ঠানের ভেন্যুতে পা রেখেই গুজরাতি খানাপিনায় মজেছেন পশ্চিমী দুনিয়ার সঙ্গীতশিল্পীরা। কেউ বা আবার লাড্ডুও চেখে দেখলেন। 

এককথায় অনন্ত-রাধিকার প্রাকবিবাহ অনুষ্ঠানে একছাদের তলায় বলিউড-হলিউডকে নিয়ে এলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি ও সমাজসেবী নীতা আম্বানি।

অতিথিদের জন্য আয়োজন করা হয়েছে চার বেলা ভূরিভোজের। পাতে থাকবে থাই, জাপানিজ, মেক্সিকান, পার্সি এবং প্যান এশিয়ান খাবার। ব্রেকফাস্টে অতিথিদের সামনে সাজিয়ে দেওয়া হবে ৭৫টি ডিশ। তাতে থাকবে ২৭৫ রকমের পদ। ডিনারেও থাকছে তাই। ২৭৫ রকমের পদের এলাহি আয়োজন থাকছে অতিথিদের জন্য। সারারাত চলবে অনুষ্ঠান। জানা গিয়েছে, মিডনাইট মিলে ৮৫ রকমের পদ রাখা হচ্ছে।


আম্বানি   জামনগর   বলিউড   তারকারা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নাট্যকারের ১৯তম জন্মদিনে পূর্ণ হল ৭৬ বছর

প্রকাশ: ০৩:২৭ পিএম, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

১৯৪৮ সালের ২৯ ফেব্রুয়ারি এই দিনে জন্মগ্রহণ করেন বাংলাদেশের নাট্য আন্দোলনের অগ্রসৈনিক, নাট্যকার, নির্দেশক ও অভিনেতা মামুনুর রশীদ। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) লিপইইয়ারের আজকের এই দিনে ৭৬ বছর পূর্ণ করেছেন তিনি।

লিপইইয়ারের ২৯ ফেব্রুয়ারি এই দিনে জন্মগ্রহণ করায় সে কারণে বৃহস্পতিবার জীবনের ৭৬ বছর পূর্ণ করলেও মামুনুর রশীদের জন্মদিন পালনের সুযোগ মিলেছে ১৯তম বারের মত। কেননা, তার জন্মদিন পালনের সুযোগ আসে চার বছরে মাত্র একবার। সে হিসেবে আজ মামুনুর রশীদের ১৯তম জন্মদিন।

জন্মদিন উপলক্ষ্যে ৭৬ বছর বয়সী এই নাট্যজন বলেছেন, বয়স কম থাকলে অনেক অসম্ভবকে সম্ভব করা যায়। কিন্তু বয়স বাড়তে থাকলে হয়ত কখনো কখনো ক্লান্তি আসে। তবে মঞ্চনাটক, টেলিভিশন ও চলচ্চিত্রে আমি যখন কাজ করি তখন আমার মনে হয়, আমি তো তরুণই, আমি তো যুবকই। আমার বয়সের কথা আমি ভুলে যাই। এ কারণেই প্রৌঢ়ত্ব বা বয়স আমাকে পরাজিত করতে পারেনি।

তিনি বলেন, আমি এমন একটি ক্ষেত্রে কাজ করছি, যার কোনো অবসর নেই, রিটায়ারমেন্ট নেই। আমি ধরেই নিয়েছি, জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে যাব। তার ফলে হয়েছে যেটা, তারুণ্যের যে একটা শক্তি, তা কেমন করে যেন আমি অবলীলায় পেয়ে যাই।

মামুনুর রশীদের জন্মদিনকে ঘিরে তিন দিনব্যাপী নাট্যোৎসবের আয়োজন করেছে আরণ্যক নাট্যদল। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) থেকে ২ মার্চ আরণ্যকের ‘আলোর আলো নাট্যোৎসব’ হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে। এতে মামুনুর রশীদ রচিত ও নির্দেশিত নাটকের মঞ্চায়ন, সংগীত, নৃত্য, সেমিনার, প্রদর্শনী ও থিয়েটার আড্ডা।


অগ্রসৈনিক   নাট্যকার   নির্দেশক   অভিনেতা   মামুনুর রশীদ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

বাবা-মা হতে চলেছেন বলিউড দম্পতি

প্রকাশ: ০১:২২ পিএম, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে বলিউডের জনপ্রিয় জুটি দীপিকা পাড়ুকোন-রণবীর সিংয়ের ঘরে আসছে নতুন অতিথি। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে এই খুশির খবর সোশ্যাল মিডিয়া ইন্সটাগ্রামে জানিয়েছেন তারা।

দীপিকার মা হওয়া নিয়ে কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল। এবার জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসলো। চলতি বছরের সেপ্টেম্বরেই তাদের প্রথম সন্তান জন্ম নেবে বলে জানিয়েছেন দীপিকা-রণবীর। তারা ‘সেপ্টেম্বর ২০২৪’ লেখা একটি পোস্টার শেয়ার করেছেন। যেখানে শিশুদের পোশাক, খেলনা এবং বেলুনের ছবি রয়েছে।

উল্লেখ্য, দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিং ২০১৮ সালে বিয়ে করেন। তার আগে দীর্ঘ ছয় বছর তারা চুটিয়ে প্রেম করেছেন। পরে পরিবারের উপস্থিতিতে বিয়ে হয়। ২০২৩ সালে কফি উইথ করণ শোতে এসে তাদের বিয়ের ভিডিও প্রকাশ্যে আনেন।

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি দীপিকা নিজে ঘোষণা করার কিছুদিন আগেই রটে গিয়েছিল যে তিনি মা হতে চলেছেন। তখন সূত্রের তরফে দ্য উইক জানতে পারে যে দীপিকা বর্তমানে তার দ্বিতীয় ত্রৈমাসিকে আছেন এবং শিগগিরই সন্তান আসার বিষয়ে ঘোষণা করবেন। তার কয়েকদিন না যেতেই কাঙ্ক্ষিত সেই ঘোষণা আসলো।


রণবীর-দীপিকা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এবার মধ্যপ্রাচ্যে নিষিদ্ধ হলো যে হিন্দি সিনেমা

প্রকাশ: ১২:০৬ পিএম, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

ভারতের প্রেক্ষাগৃহে মুক্তির প্রথম দিনই সাফল্য পেয়েছিল আদিত্য জাম্ভালে পরিচালিত ‘আর্টিকেল ৩৭০’। ছবির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়ামণি। ভারত ও ভারতের বাইরের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। কর্তৃপক্ষ সিনেমাটি নিয়ে হলসংখ্যা বাড়ানোর কথাও ভাবছে।

তবে খবর হিন্দুস্তান টাইমস বলছে, এত ভালো ব্যবসার পরও মধ্যপ্রাচ্যের দর্শকদের জন্য আছে বড় দুঃসংবাদ। কারণ, উপসাগরীয় অঞ্চলে নিষিদ্ধ করা হয়েছে ‘আর্টিকেল ৩৭০’।

এর আগে এই অঞ্চলে নিষিদ্ধ হয়েছিল হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এরিয়াল অ্যাকশন থ্রিলার ‘ফাইটার’। মধ্যপ্রাচ্যে বলিউড বা হিন্দি সিনেমার দর্শক প্রচুর। ফলে এই সিদ্ধান্ত সিনেমাটির ব্যবসায় নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

‘আর্টিকেল ৩৭০’ নিষিদ্ধের কারণ আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। কাশ্মীর থেকে আর্টিকেল ৩৭০ রদ করার মতো ঐতিহাসিক রাজনৈতিক সিদ্ধান্তকে এই ছবির মাধ্যমে পর্দায় তুলে ধরা হয়েছে। তবে সমালোচকদের মতে, এই ছবির নায়ক প্রধানমন্ত্রী নরেন্দ্র সিং মোদি। লোকসভা নির্বাচনের আগে ‘আর্টিকেল ৩৭০’ মুক্তি দেওয়া বিজেপির একটি রণকৌশল।

গত লোকসভা নির্বাচনের আগেই মুক্তি পেয়েছিল ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিটি। তাই বিরোধীদের মতে ‘আর্টিকেল ৩৭০’ সিনেমাটি আদতে ‘মোদিগাথা’।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বর্তমানে দেড় হাজারের বেশি প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি। ছবিটি প্রযোজনা করেছেন ইয়ামি গৌতমের স্বামী আদিত্য ধর, জ্যোতি দেশপাণ্ডে ও লোকেশ ধর।


নিষিদ্ধ   হিন্দি সিনেমা   বলিউড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অঙ্কিতা নয় অন্য কাউকে বিয়ে করতে চেয়েছিলেন ভিকি

প্রকাশ: ১০:১৭ এএম, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

সম্প্রতি অঙ্কিতা লোখন্ডে স্বামী ভিকি জৈনকে নিয়ে প্রবেশ করেছিলেন ‘বিগ বস্ ১৭’-এর ঘরে। অনেকেই আশায় ছিলেন তাদের দাম্পত্য জীবনের সুন্দর দিকটা দেখার।

কিন্তু ভিকিকে প্রকাশ্যে অপমান করা থেকে তার চরিত্রে কাদা ছেটানো কিছুই বাদ রাখেননি অঙ্কিতা। বিপরীতে ভিকিও শো’য়ে থাকাকালীন অঙ্কিতার উদ্দেশে কটূক্তি করে গেছেন। বাইরের লোকের সামনে অঙ্কিতাকে অপমান করেছেন। 

অনেকে এখন মনে করছেন অঙ্কিতার স্বামীর চরিত্রও বিশেষ সুবিধার নয়। তাদের দাম্পত্য কলহ হয়ে উঠল আলোচনার বিষয়। মাঝে তো এমন কথাও শোনা যায়, ভিকি নাকি বিয়েই করতে চাননি অঙ্কিতাকে। অবশেষে শো থেকে বেরিয়ে সেই মন্তব্যেই সম্মতি জানান অভিনেত্রী। 

সম্প্রতি কৌতুকশিল্পী ভারতী সিংয়ের পডকাস্টে এসে স্বামীর পরিকল্পনার কথা জানান অঙ্কিতা। তার কথায়, আসলে ভিকি আমাকে বিয়ে করতে চায়নি। আমাদের ধরনধারণ, জীবনযাপন সবটা আলাদা। তার ওপর আমি মুম্বাইয়ে থাকি। ও চেয়েছিল বিলাসপুরের কোনও মেয়েকেই বিয়ে করতে। 

বিগ বস্-এ থাকাকালীন অঙ্কিতা জানান, ভিকি নাকি তাকে ছেড়ে চলে গিয়ে বেপাত্তা হয়ে যান। অঙ্কিতা সেই সময় বলেন, একটা গোটা বছর ওর খোঁজ পাইনি আমি। তারপর ও যখন ফিরে এলো, তখন আমরা জানতাম যে, আমরা বিয়ে করছি। আমি বুঝতে পেরেছিলাম যে, আমার দোষেই ভিকি আমাকে ছেড়ে চলে গিয়েছিল।  

শেষ পর্যন্ত অঙ্কিতাকে বিয়ে করেন ভিকি। ভিকির কথায়, আসলে আমাকে কখনও কিছু বলতেই দেয়নি অঙ্কিতা। আমাদের যখন দেখা হয়েছিল তখন ও বিয়ে করার জন্য প্রস্তুত ছিল। আমিও বিয়ে করতে চাইছিলাম, শেষে আমরা বিয়েটা করেই ফেললাম।

ছোট পর্দার ‘পবিত্র রিশতা’ ধারাবাহিকে কাজ করার সময় সহ-অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রেমে পড়েছিলেন অঙ্কিতা। তার সঙ্গে দীর্ঘ সাত বছরের সম্পর্ক ছিল তার। সুশান্ত বলিউডে পা রাখার পর ভাঙন ধরে সেই সম্পর্কে। ২০২০ সালে প্রয়াত হন সুশান্ত। ২০২১ সালে ভিকির সঙ্গে সাত পাক ঘোরেন অঙ্কিতা।


অঙ্কিতা   ভিকি  


মন্তব্য করুন


বিজ্ঞাপন