কালার ইনসাইড

নতুন আরও এক সুখবর দিলেন মিম

প্রকাশ: ০১:০৮ পিএম, ২৮ নভেম্বর, ২০২১


Thumbnail

নজরকাড়া গ্ল্যামারে শোবিজ মাতিয়ে চলেছেন বিদ্যা সিনহা মিম। একের পর এক সুখবর দিচ্ছেন তিনি। জন্মদিনে আংটি বদল, হবু জামাইয়ের সঙ্গে সবাইকে পরিচয় করিয়ে দেওয়া এবং নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন তিনি। এক সিনেমার খবরের রেশ না কাটতেই দিলেন নতুন সিনেমার খবর।

গত ২০ নভেম্বর ‘পথে হলো দেখা’ নামের নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিম। কয়েক দিনের ব্যবধানে আরও একটি চমকপ্রদ সুখবর জানালেন নায়িকা। মাসুদ রানা সিরিজ অবলম্বনে নির্মিতব্য সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সিনেমার নাম ‘এমআর নাইন’।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবরের পরিচালনায় একজন ভারতীয় গুপ্তচরের ভূমিকায় হাজির হবেন মিম। চরিত্রটির নাম সুলতা রাও। এতে মাসুদ রানার ভূমিকায় অভিনয় করবেন এ বি এম সুমন।

মিম জানান, গত সপ্তাহেই তিনি সিনেমাটিতে যুক্ত হয়েছেন। যদিও আরও অনেক আগে থেকেই এখানে কাজের ব্যাপারে আলাপ চলছিল। তবে তিনি অপেক্ষায় ছিলেন লিখিতভাবে চুক্তিবদ্ধ হওয়ার।

নায়িকা বলেন, ‘গত শনিবার প্রযোজক আবদুল আজিজ ভাইসহ সিনেমাটির সংশ্লিষ্ট কয়েকজন আমাদের বাসায় এসেছিলেন। তখনই চুক্তিবদ্ধ হয়েছি।’

সিনেমার প্রস্তুতি প্রসঙ্গে মিমের ভাষ্য, ‘নিজের চরিত্রটিকে ভালোভাবে আয়ত্তে আনতে উপন্যাসটি অনেকবার পড়েছি। এই ছবির সঙ্গে হলিউডও জড়িত। অনেক বড় প্রজেক্ট। চরিত্রের লুক আনতে অনেক দিন থেকেই জিমে যাচ্ছি। সব মিলিয়ে কাজটির জন্য নিজেকে শক্তভাবে প্রস্তুত করছি।’

প্রসঙ্গত, ‘এমআর নাইন’ সিনেমাটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া, সঙ্গে হলিউডের অ্যাভেইল এন্টারটেইনমেন্টের প্রযোজনাও থাকছে। এটি বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হবে। এতে এ বি এম সুমন ও মিম ছাড়া আরও অভিনয় করবেন তারিক আনাম খান, সাজ্জাদ, সাঞ্জু জন, জেসিয়া, হলিউডের মাইকেল জে হোয়াইট, লুইস ট্যান্ট প্রমুখ। আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এই সিনেমার শুটিং। প্রথম ধাপে চিত্রায়ন হবে বাংলাদেশে। এরপর এক সপ্তাহ বিরতি দিয়ে টানা ১৫ দিনের শুটিং হবে যুক্তরাষ্ট্রে।

 



মন্তব্য করুন


কালার ইনসাইড

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে সর্বোচ্চ ভোট পেলেন ফেরদৌস

প্রকাশ: ০৪:২৭ পিএম, ২৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হলেও এ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন ফেরদৌস।

ফেরদৌস ২৪০ ভোট পেয়ে কার্যকরী পরিষদে নাম লিখিয়েছেন। একই পদে দ্বিতীয় সর্বোচ্চ ২২৭ ভোট পেয়েছেন অমিত হাসান।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় এফডিসিতে উৎসবমুখর পরিবেশে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পরে দিবাগত রাত পৌনে ৬টায় প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন এই ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশনার প্রথমে কার্যনির্বাহী সদস্যপদে বিজয়ীদের নাম ঘোষণা করেন। তিনি জানান, মিশা-জায়েদ প্যানেল থেকে ১১ জন এবং কাঞ্চন-নিপুণ থেকে ১০ জন নির্বাচিত হয়েছেন এই নির্বাচনে।

কে কত ভোট পেলেন:

সভাপতি- ইলিয়াস কাঞ্চন (১৯১), সহ-সভাপতি- ডিপজল (২১৯) ও রুবেল (১৯১), সাধারণ সম্পাদক- জায়েদ খান (১৯৬), সহ-সাধারণ সম্পাদক- সাইমন সাদিক (২১২), সাংগঠনিক সম্পাদক- শাহানূর (১৮৪), আন্তর্জাতিক সম্পাদক- জয় চৌধুরী (২০৫)। দফতর ও প্রচার সম্পাদক- আরমান (২৩২), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক- ইমন (২০৩), কোষাধ্যক্ষ- আজাদ খান (১৯৩)

কার্যকরী পরিষদ- রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলিরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও অরুণা বিশ্বাস (১৯২)।

প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নেয় দুটি প্যানেল। একটি হচ্ছে মিশা-জায়েদ আর অন্যটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ১০টি।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে ছিলেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয় মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

বিচ্ছিন্ন কিছু অভিযোগ এলেও বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। ভোট ঘিরে দিনভর শিল্পীদের মেলা বসেছিল এফডিসিতে।

ফেরদৌস  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এফডিসির এমডির পদত্যাগ চেয়ে চলচ্চিত্রের ১৮ সংঠনের আন্দোলন

প্রকাশ: ০৪:০৩ পিএম, ২৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

এফডিসির এমডির পদত্যাগ চেয়ে আন্দোলন করছে চলচ্চিত্রের ১৮ সংঠন। গতকাল ২৮ জানুয়ারি ছিলো বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের।

এ বিষয়টিকে অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ চেয়েছেন সংগঠনের নেতারা।

শনিবার (২৯ জানুয়ারি) ১৮ সংগঠনের পক্ষে এফডিসির এমডির পদত্যাগ দাবির ঘোষণা দেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। এ সময় তিনি লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়ে আগামীকাল থেকে মানববন্ধন চলবে বলেও জানান।

এফডিসি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নিপুণকে পাশে চান জায়েদ খান

প্রকাশ: ০২:২৭ পিএম, ২৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

বহুল আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে জিতেছেন বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জিতেছেন চিত্রনায়ক জায়েদ খান। এ নিয়ে টানা তিন বার সাধারণ সম্পাদক পদে জিতলেন জায়েদ খান।

টানা তৃতীয় বার জেতার পর সবাইকে নিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য তথা শিল্পীদের জন্য কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন সাধারণ সম্পাদক জায়েদ খান। সেই সঙ্গে তাঁর আশা, এবারের প্রতিযোগী নিপুণ আক্তারকে সব সময় পাশে পাবেন।

নির্বাচনের ফল ঘোষণার পর সাংবাদিকদের মাধ্যমে নিপুণ আক্তারের উদ্দেশে জায়েদ খান বলেন, ‘তাঁর জন্য শুভ কামনা। নারী অভিনেত্রী হিসেবে প্রথমেই সেক্রেটারি পদে আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রতিদ্বন্দ্বিতা বলব না প্রতিযোগিতা। তিনি প্রতিযোগিতা করেছেন, বিরোধী পক্ষ হয়েছেন বলেই তো নির্বাচন হয়েছে। তাঁর জন্য শুভ কামনা।’

উল্লেখ্য, সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নিপুণ আক্তার পেয়েছেন ১৬৩ ভোট।

জায়েদ খান   নিপুন   শিল্পী সমিতি   নির্বাচন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শিল্পীদের কল্যাণে মিলেমিশে কাজ করার অঙ্গীকার জায়েদ খানের

প্রকাশ: ১২:৪৫ পিএম, ২৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্প সমিতির নির্বাচনে টানা তৃতীয় বারের মত সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন জায়েদ খান। নির্বাচনে জয়ের পর জায়েদ খান শিল্পীদের কল্যাণে মিলেমিশে কাজ করার অঙ্গীকার করেছেন। 

জায়েদ খান বলেছেন, ‘কাঞ্চন ভাই অনেক গুণী মানুষ, আমাদেরই তো ভাই। তিনি দুই মেয়াদে শিল্পী সমিতির উপদেষ্টা হিসেবে আমাদের সঙ্গে ছিলেন। আমরা একসঙ্গেই কাজ করবো। তার সঙ্গে কাজের প্রক্রিয়া নতুনভাবে সাজাতে হবে। সবাই মিলেমিশেই কাজ করবো।’

জায়েদ খান আরও বলেন, ‘এবারের নির্বাচনে আমার জয় পেতে অনেক কষ্ট হয়েছে। শিল্পীরা যাদের ভালো মনে করছেন তাদেরকেই ভোট দিয়েছেন। আমি নির্বাচিত হয়েছি সবার দোয়ায় এবং শিল্পীদের ভালোবাসায়। যাদের ভোটে আমি নির্বাচিত, তাদের প্রতি কৃতজ্ঞতা।’

জায়েদ খান   শিল্পী সমিতি   নির্বাচন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

হ্যাটট্রিক করেও মন খারাপ জায়েদ খানের

প্রকাশ: ০৮:১৪ এএম, ২৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

বহুল আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে জিতেছেন বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জিতেছেন চিত্রনায়ক জায়েদ খান। এ নিয়ে টানা তিন বার সাধারণ সম্পাদক পদে জিতলেন জায়েদ খান।

ফলাফল ঘোষণা শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জায়েদ খান বলেন, ‘ব্যক্তিগতভাবে যে আক্রমণ, ব্যক্তিগতভাবে যে ষড়যন্ত্র এই জিনিসগুলোতে যেন আপনারা সঠিকভাবে পাশে থাকেন। আমি আবারও বলি যে এখানে কাজের চেয়ে ব্যক্তিমানুষকে টেনে ধরা বা ব্যক্তিমানুষকে বাজেভাবে উপস্থাপন করা, এটা অনেক বেশি দুঃখজনক। সত্যিই অনেক কাজ করেছি, না হলে শিল্পীরা কেন তৃতীয় বারের মতো ভোট দেবে।’

জায়েদ খান আরও বলেন, ‘আমরা মনে করি, কাল থেকে সব এক। সবাই একসঙ্গে মিলেমিশে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব। সবাই সবার পাশে দাঁড়াব।’

উল্লেখ্য, সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নিপুণ আক্তার পেয়েছেন ১৬৩ ভোট।

হ্যাটট্রিক   জায়েদ খান  


মন্তব্য করুন


বিজ্ঞাপন