কালার ইনসাইড

প্রতিমন্ত্রী থেকে 'রকস্টার' ডা. মুরাদ হাসান, মাতালেন মঞ্চ

প্রকাশ: ০৪:৪৪ পিএম, ২৮ নভেম্বর, ২০২১


Thumbnail প্রতিমন্ত্রী থেকে 'রকস্টার' ডা. মুরাদ হাসান , মাতালেন মঞ্চ

যিনি রাজনীতির মঞ্চে কথার ঝড় তোলেন। বক্তৃতায় মাঠ কাঁপান। সেই তথ্য প্রতিমন্ত্রী যে সাংস্কৃতিক মঞ্চেও 'রকস্টার' হয়ে নাচে-গানে মাতিয়ে তুলতে পারেন। সেটা আর একবার প্রমাণ করলেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সভায় অতিথি হয়ে আসা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

যদিও কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে ডা. মুরাদকে গাইতেও দেখা গিয়েছিল। সবাইকে অবাক করে দিয়ে বক্তৃতা শেষ করে আবার মঞ্চে এলেন। গাইলেন একে একে অনেকগুলো গান।

সঙ্গীতানুষ্ঠানে অভিনেত্রী তারিনের সঙ্গে মঞ্চে ওঠেন ডা. মুরাদ। দুজনে কণ্ঠ মেলান একসঙ্গে। গাইলেন 'আমায় ডেকো না, ফেরানো যাবে না, ফেরারি পাখিরা...'। অভাবনীয় সাফল্য, শিল্পকলার মূল মিলনায়তন মুহূর্মূহু করতালিতে ভরে গেল। দেয়ালে হতে লাগলো প্রতিধ্বনি। একজন অভিনেত্রী আরেকজন রাজনীতিক। দুজন সঙ্গীতে এসে যে পারফর্ম করলেন তাতে মুগ্ধতা বেড়ে গেল দর্শকের, সেই সঙ্গে চাহিদা। গানের অনুরোধ পেতে থাকলেন প্রতিমন্ত্রী মুরাদ।

এবার তিনি একা দাঁড়ালেন। কি বোর্ড, ড্রাম, প্যাড, লিড গিটার, বেজ গিটার চেক করে নিলেন। চলে এলেন মঞ্চের একেবারে সামনে, চিরপরিচিত রকস্টারের ভূমিকা অবতীর্ণ হলেন। কণ্ঠে নামলো সুর-ঐ দূর পাহাড়ের ধারে, দিগন্তেরই কাছে, নিঃসঙ্গ বসে একটি মেয়ে, গাইছে, আপন সুরে... সামনের সারির দর্শকেরা উঠে পড়েছে।

নাচের সুর শরীরকে স্থির রাখতে পারলো না... উর্মিলা শ্রাবন্তী, বিজরী বরকতুল্লাহ, সুইটি... সকলেই মিলে মঞ্চের সামনেই মেতে উঠলে নাচে। আর বাকি দর্শকদের কণ্ঠে প্রতিধ্বনিত হতে থাকলো 'আপন সুরে, আপন সুরে, আপন সুরে...'

নাচে গানে যখন মাতোয়ারা সবাই। তখন শুরু হলো ওরে মালেকা ওরে সালেকা, 'ওরে ফুলবানু পারবি না বাঁচাতে...' প্রাণ রায়, মামুন অপু বা আরো অনেক শিল্পীই উঠে এসেছেন মঞ্চে। মন্ত্রীকে ঘিরে শুরু করে দিয়েছেন নাচ।

যেন এক সুরের লহরী ঘুরছে মিলনায়তনেরে ঘরে। রীতিমতো একজন ব্যান্ডের মূল ভোকালিস্ট হয়ে উঠেছেন ডা. মুরাদ কিংবা একজন রকস্টার।

ক্লান্থিবিহীন কণ্ঠে এবার চড়লো আজম খানের বিখ্যাত বাংলাদেশ গান। রেললাইনের ওই বস্তিতে, জন্মে ছিল একটি ছেলে মা তার কাঁদে, ছেলেটি মরে গেছে, হায়রে হায় বাংলাদেশ... বাংলাদেশ... বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার দেয়ালে দেয়ালে ইটে ইটে ছড়িয়ে পড়লো বাংলাদেশ...

তারও অনেক পরে রন এন রোল থেমেছিল। শিরোনামে রকস্টার এসেছে, 'যেন রকস্টার' প্রতিমন্ত্রী বলতেই পারেন যেন রকস্টার কেন? আমি তো রকস্টার। তার এই কথাকে ফেলে কিভাবে দেওয়া যাবে, কারণ তিনি সত্যিই একটি ব্যান্ডের লিড ভোকালিস্ট। ব্যান্ডের নাম রকস্ট্রিট। এটাও জানালেন যে এই নাট্যশালায় একদম বিনামূল্যে তাঁর দলের কনসার্ট করবেন।



মন্তব্য করুন


কালার ইনসাইড

আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তুললেন নায়িকা শিরিন শিলা

প্রকাশ: ০৮:০২ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তুললেন নায়িকা শিরিন শিলা

সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভোধন করেছেন পদ্মা সেতু। উদ্ভোধনের পর দিন থেকে চলাচলের জন্য খুলে দেয়কা হয়েছে সেতু। তবে চালু করে দেয়ার পর এই সেতুকে ঘিরে ঘটেছে বেশ কিছু দূর্ঘটনা। যার ফলে সেতুতে দাঁড়িয়ে ছবি তোলা কিংবা টিকটক করা কিংবা হেঁটে পার হওয়ার উপর সরকার থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তবে সেই নিষেধাজ্ঞা অমান্য করেই সেতুতে দাঁড়িয়ে মধ্যরাতে কেক কাটলেন ঢাকাই চলচ্চিত্রের বর্তমান প্রজজন্মের নায়িকা শিরিন শিলা। 



মঙ্গলবার মধ্যরাতে নায়িকা শিরিন শিলা তার কাছে কিছু মানুষদের নিয়ে সেতুতে ঘুরতে যান। যেখানে তিনি গাড়ির ছাদ খুলে লাইভও করেন। আর এর পরপরই তারা সেতুর পাশে গাড়ি দাঁড়া করিয়ে ছবি তোলেন কেক কাটেন। নিজের ফেসবুকে সেই সব ছবি পোষ্ট না করলেও তাঁর ব্যক্তিগত ফটোগ্রাফার সেই মূহুর্তের ছবিগুলো তার আইডে পোষ্ট করেন। যেখানে মন্তব্যের ঘরে অনবেক নেতিবাচক মন্তব্য দেখা যাচ্ছে। 

জানা যায় তাঁরা নাকি দায়িত্বরত পুলিশের অনুমতি নিয়েই সেতুর উপরে দাঁড়িয়ে ছবি তুলেছেন। এখন প্রশ্ন উঠতেই পারে আইন কী তাহলে এক এক জনের জন্য ভিন্ন? 


পদ্মা সেতু   শিরিন শিলা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন শিল্পী সমিতি!

প্রকাশ: ০৭:৪৪ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail শাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন শিল্পী সমিতি!

ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান বর্তমানে যুক্তরাষ্ট্র অবস্থান করছে। সেখান থেকে দেশের গণমাধ্যমে দেখা এক সাক্ষাৎকারে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ বলে উল্লেখ করেছেন। তবে শাকিবের এমন মন্তব্য সত্য হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন অমিত হাসান। 

এ প্রসঙ্গে অমিত হাসান বলেন, ‘আমি আগেই মন্তব্য করবো না। কারণ ওর (শাকিব খান) কণ্ঠের ভিডিও যদি শুনতে পাই তাহলে… একজন বললো আর লিখলাম! শাকিব সম্পর্কে খারাপ কোনো মন্তব্যও করবো না। কিন্তু ও যদি সত্যি বলে থাকে তখন অনেক কথা বলার থাকবে। তখন তাকে সমিতিতে ডাকা হবে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সমিতিকে ছোট করে কথা বললে সমিতি তাকে ডাকবে। সমিতিকে ছোট করার রাইট কোনো শিল্পীর নেই।’

অমিত হাসান চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সদস্য। শাকিব খান পরপর দুইবার চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার সঙ্গে একবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন অমিত হাসান।

শাকিব খান   শিল্পী সমিতি   চলচ্চিত্র  


মন্তব্য করুন


কালার ইনসাইড

‘লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টার’র ফটোশুটে মিথিলা

প্রকাশ: ০৬:০৪ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail ‘লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টার’র ফটোশুটে মিথিলা

বাংলাদেশি মডেল ও ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এ বিজয়ী তানজিয়া জামান মিথিলা। মডেলিং ও ফটোশুট নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। গতকাল ২৮ জুন ‘লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টার’ এর ফটোশুটে অংশ নেন মিথিলা। গৌতম সাহার কোরিওগ্রাফিতে এতে আরো অংশ নেন জনপ্রিয় মডেল তৃণ, লিন্ডা এবং তানভির। ক্যামেরায় ছিলেন মোস্তফা তারিক হাদি।

মিস ইউনিভার্স বাংলাদেশ তানজিয়া জামান মিথিলা বলেন, ‘লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টারে বেশ কয়েকটি লেজার থেরাপি  নিলাম। খুবই ভালো। আশা করছি এখানকার থেরাপিতে সবাই উপকৃত হবে।’

লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান বাবু বলেন, ‘বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও অভিজ্ঞ চিকিৎসক দ্বারা পরিচালিত লা মানো। ঈদে সবাই নিজেকে পরিপাটি রাখতে চান। তাই আসছে ঈদকে সামনে রেখে আমাদের বিশেষ ছাড় রয়েছে।’

অভিজ্ঞ ডাক্তার দ্বারা লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টার পরিচালিত হচ্ছে বলে জানান প্রতিষ্ঠানটির ত্বক বিশেষজ্ঞ ডা. নুসরাত জাহান। তিনি বলেন, বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও অভিজ্ঞ চিকিৎসক দ্বারা পরিচালিত লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টার। এফডিএ অ্যাপ্রোভ বিশ্বখ্যাত জার্মান প্রযুক্তির আলমা অ্যাকসেন্ট প্রাইম লেজার ব্যথাহীন, নিরাপদ, নির্ভরযোগ্য, কার্যকরী ট্রিটমেন্টের জন্য নির্ভরযোগ্য প্রতিষ্ঠান লা মানো এস্থেটিকস অ্যান্ড লেজার সেন্টার।

তিনি আরো বলেন, বয়স আর হবে না সৌন্দর্যের পথে বাধা। আমাদের বোটক্স সার্ভিসটি ইউএস-এফডিএ অনুমোদিত নিরাপদ পদ্ধতি, যা আপনার ত্বকের নমনীয়তা পুনরুদ্ধার করে আপনার সৌন্দর্যকে ধরে রাখবে দীর্ঘ সময়। ঠোঁট আমাদের মুখমণ্ডলে সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। আদ্রতা হারালে ঠোঁট বিবর্ণ ও কালো হয়ে যায়। তাছাড়া সূর্যের অতি বেগুনী রশ্মির প্রভাবেও ঠোঁট কালো হতে পারে। এছাড়াও অতিরিক্ত চা-কফি বা অতিরিক্ত ধূমপানের অভ্যাসের কারণেও ঠোঁট কালো বা বিবর্ণ হতে পারে। আধুনিক চিকিৎসায় খুব সহজেই আমরা আমাদের ঠোঁটের হারানো গোলাপী রঙ ফিরিয়ে আনতে পারি। আধুনিক চিকিৎসা পদ্ধতিতে সবচেয়ে নিরাপদ, ব্যথাহীন ও স্থায়ী সমাধানে ব্যবহার ব্যবহার করা হয় কিউ-সুইচড লেজার। লা মানো ডার্মা অ্যান্ড এস্থেটিক অ্যান্ড লেজার সেন্টারে এফডিএ অনুমোদিত জার্মানের তৈরি কিউ-সুইচড লেজারের মাধ্যমে ‘ডার্ক লিপ’ এর চিকিৎসা করা হয়। এছাড়াও ত্বকের নানা সমস্যার উপযুক্ত লেজার থেরাপি মিলবে 

মিস ইউনিভার্স বাংলাদেশ   তানজিয়া জামান মিথিলা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

আল্লুর ‘পুষ্পা-টু’ সিনেমায় বিজয়!

প্রকাশ: ০৫:৩৩ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail আল্লুর ‘পুষ্পা-টু’ সিনেমায় বিজয়!

চলতি বছরের বহুল আলোচিত সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’। গত ডিসেম্বরের শেষের দিকে মুক্তি পায় সুকুমার পরিচালিত এ সিনেমা। মুক্তির পর বক্স অফিসে বাজিমাত করেছে; পাশাপাশি দর্শক-সমালোচকদের ভূয়সী প্রশংসা কুড়িয়েছে এই সিনেমা।

‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন আল্লু অর্জুন ও রাশমিকা মান্দানা। খুব শিগগির সিনেমাটির দ্বিতীয় পার্টের শুটিং শুরু করবেন তারা। সিনেমাটির দ্বিতীয় পার্টেও অভিনয় করবেন রাশমিকা-আল্লু অর্জুন। এবার জানা গেলো, এ সিনেমায় নতুন করে যুক্ত হচ্ছেন তামিল সিনেমার জাদরেল অভিনেতা বিজয় সেতুপতি।  

টলিউড ডটনেটকে একটি সূত্র বলেন, ‘পরিচালক সুকুমার ও তার টিম ‘পুষ্পা-টু’ সিনেমার চিত্রনাট্যের চূড়ান্ত কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আগামী সেপ্টেম্বর অথবা অক্টোবরে সিনেমাটির শুটিং শুরু হবে। সবকিছু ঠিক থাকলে এ সিনেমায় দেখা যাবে বিজয় সেতুপতিকে। সিনেমাটিতে একজন সিনিয়র পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করবেন তিনি। খুব শিগগির এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

‘পুষ্পারাজ’ বিয়ে করেন শ্রীবল্লীকে, তারপর শেখাওয়াত অপমানের প্রতিশোধ নেওয়ার জন্য তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেন। আর এ পর্যায়ে এসে শেষ হয় ‘পুষ্পা’ সিনেমার প্রথম পার্ট। প্রথম পার্টের মতো দ্বিতীয় পার্টও পরিচালনা করবেন সুকুমার।

পুষ্পা: দ্য রাইজ   আল্লু অর্জুন   রাশমিকা মান্দানা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ঈদে রাশেদ সীমান্তর ৩ নাটক

প্রকাশ: ০৫:১১ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail ঈদে রাশেদ সীমান্তর ৩ নাটক

বরাবরের মত এবারের ঈদুল আজহাতেও থাকছে জনপ্রিয় অভিনেতা রাশেদ সীমান্তের তিনটি বিশেষ নাটক। ২টি একক এবং একটি ৭ পর্বের ধারাবাহিক। তিনটি নাটকই প্রচার হবে বৈশাখী টিভিতে।

টিপু আলম মিলনের গল্প এবং জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় ‘ঢাকা টু বরিশাল’ রাশেদ সীমান্থকে  যাবে মানিক চরিত্রে। এটি মূলত বরিশাল টু ঢাকা নাটকের সিক্যুয়েল। এ নাটকে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন অহনা রহমান। নাটকটি অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অলিউল হক রুমি হায়দার আলী, শফিক খান দিল, নিলা ইসলামসহ অনেকে।

পার্থ সারথি দাস-এর রচনা এবং মৃত্যুঞ্জয় সরদার উচ্ছ্বাসের পরিচালনায় ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং সম্পন্ন হয়েছে ঈদের বিশেষ একক নাটক ‘বাবার পুরস্কার’। এ নাটকে রাশেদ সীমান্তের চরিত্রের নাম রমিজ। রমিজের ৬ বছরের বাচ্চা পরী বাকপ্রতিবন্ধী এবং একটি দুর্ঘটনার ফলে রমিজ আর কোনদিন বাবা হতে পারবে না বলে জানিযয়ে দেয় ডাক্তার। নিম্নবিত্ত রমিজ মেয়ের মুখ থেকে বাবা ডাক শোনার জন্য বিভিন্ন কবিরাজ ফকিরের কাছে দ্বারস্থ হয়। কিন্তু কোনভাবেই তার আশা পুরন হয় না। শেষমেষ সে জানতে পারে উন্নত চিকিৎসার মাধ্যমে তার মেয়ের মুখে কথা ফুটানো সম্ভব প্রয়োজন ১০ লক্ষ টাকা। ১০ লক্ষ টাকা জোগাড় করার জন্য আপ্রাণ চেষ্টা করে রমিজ। শেষ পর্যন্ত কি রমিজ তা পারে? জানতে চোখ রাখুন বৈশাখী টিভিতে এবারের ঈদের বিশেষ নাটক ‘বাবার পুরস্কার’। নাটকটিতে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন শশী। অন্যান্য চরিত্রে মুনতাহা, মাজনুন মিজান, দোলন দে সহ আরো অনেকে।

টিপু আলম মিলনের গল্প এবং আল হাজেনের পরিচালনায় নির্মিত হচ্ছে ঈদের ৭ পর্বের ধারাবাহিক ‘শিয়াালবাড়ি-৩’। নাটকটিতে রাশেদ সীমান্তকে দেখা যাবে আসমান চরিত্রে। এ নাটকটিতে রাশেদ সীমান্ত বিপরীতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। অন্যান্যর মধ্যে আরো অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, আরফান আহমেদ, মিলন ভট্টাচার্য, শেলী আহমেদসহ অনেকে।

রাশেদ সীমান্ত   নাটক   অহনা   মৌসুমী হামিদ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন