কালার ইনসাইড

টিভিতে আজান পরবর্তী দোয়ার বাংলা কণ্ঠেও বেঁচে থাকবেন মোস্তফা কামাল সৈয়দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৩৪ পিএম, ০১ জুন, ২০২০


Thumbnail

করোনাভাইরসের মৃত্যুর মিছিলে যোগ দিলেন মোস্তফা কামাল সৈয়দ, বিটিভির স্বর্ণযুগের কুশীলব!  বাংলাদেশের মিডিয়া সিনে জনাব মোস্তফা কামাল সৈয়দ এর মতো ফেয়ার, অবজেকটিভ আর অনেস্ট মানুষের দেখা খুব কম মেলে।

ওনার ছেলে মেয়ের তীব্র আপত্তি উপেক্ষা করে উনি অফিস এ গিয়েছেন অসুস্থ হবার আগের দিন পর্যন্ত। নিজের দায়িত্ব কর্তব্য নিয়ে উনি খুব সচেতন ছিলেন। 

প্রায় একহাতে গড়ে তুলেছেন টিভি চ্যানেল এনটিভি। রাজনৈতিক পটপরিবর্তনের পর বাংলাদেশের সবগুলা টিভি চ্যানেল তাকে চেয়েছে নেতৃত্বের জন্য-উনি প্রফেশনালিজম এর প্রতি চূড়ান্ত লয়ালটি দেখিয়ে রয়ে গিয়েছেন নিজের প্রতিষ্ঠিত টিভি চ্যানেলে। 

বাংলাদেশের টিভির সবচেয়ে সেরা গানের অনুষ্ঠান গুলো জনাব মোস্তফা কামাল সৈয়দের আনপ্যারালাল ক্রিয়েটিভিটির স্বারক হয়ে থাকবে।

অসাধারণ এক কণ্ঠের অধিকারী ছিলেন জনাব সৈয়দ। এতো দরাজ গলা খুব কম দেখা যায়, বিটিভি, চ্যানেল আই সহ দেশের প্রায় সবকটি টিভি চ্যানেল এ অসংখ্য ভয়েস ওভারে জনাব সৈয়দ এর কণ্ঠ শোনা যায় এখনো। 

বিটিভি চ্যানেল আই এনটিভিসহ আজান পরবর্তী দোয়ার বাংলা কণ্ঠগুলো জনাব সৈয়দ এর দেয়া! আর বাকি কাজ গুলোর কথা বাদ দিলেও অন্তত তার এই দৈনিক দরাজ গলার প্রার্থনা গুলো দিনে লক্ষ লক্ষ মানুষকে মানসিক শান্তি দিয়েছে। এই জন্যে হলেও তাঁর বিদেহী আত্মা লক্ষ মানুষের প্রার্থনা পাবে বছরের পর বছর ধরে। 



মন্তব্য করুন


কালার ইনসাইড

‘প্রবাসী পাত্র’ নিয়ে হাজির জামিল-ইমু সিকদার

প্রকাশ: ০৫:২৪ পিএম, ০৪ ফেব্রুয়ারী, ২০২৩


Thumbnail

ইউটিউবে প্রকাশ পেয়েছে এক প্রবাসীর বিয়ের গল্প নিয়ে নতুন নাটক ‘প্রবাসী পাত্র’। জিয়াউদ্দিন আলমের পরিচালনায় স্কাইভিউ ফিল্মের ব্যানারে নির্মিত এ নাটকে অভিনয় করেছেন মীরাক্কেলখ্যাত জনপ্রিয় অভিনয়শিল্পী জামিল হোসাইন, তার সঙ্গে জুটি বেঁধেছেন ইমু সিকদার।

নাটকটি নিয়ে জিয়াউদ্দিন আলম বলেন, আমি এর আগে প্রবাসীদের নিয়ে একটি নাটক নির্মাণ করেছি। তবে ‘প্রবাসী পাত্র’ একজন প্রবাসীর দেশে আসার পরে বিয়ে নিয়ে যে সমস্যাগুলো হয় সেটা তুলে ধরার চেষ্টা করেছি। নাটকটি নিয়ে আমার অনেক প্রত্যাশা।

অভিনেতা জামিল বলেন, জিয়া ভাই সবসময় ভালো কাজ করেন। তার সাথে এটা আমার দ্বিতীয় কাজ। আমি অনেক আনন্দ নিয়ে শুটিং করেছি। এ নাটকের গল্পই আসল নায়ক। এখন পর্যন্ত ভালো রেসপন্স পাচ্ছি।

‘প্রবাসী পাত্র’ নাটকটি প্রকাশের পর এর গল্প ও নির্মাণের জন্য বেশ আলোচনায় এসেছে। ফেরারী ফরহাদের রচনায় ‘প্রবাসী পাত্র’ নাটকে জামিল হোসাইন ও ইমু সিকদার ছাড়া আরও অভিনয় করেছেন রেশমা আহমেদ ,পামির আহমেদ, সৈয়দ শিপুল, ফাতেমা হিরা, তাহসিন রবিন ও জারা ইসলাম প্রমুখ।

প্রবাসী পাত্র   জামিল   ইমু শিকদার  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সানি লিওনির মঞ্চের কাছে বিস্ফোরণ

প্রকাশ: ০৫:১৮ পিএম, ০৪ ফেব্রুয়ারী, ২০২৩


Thumbnail

বেশ বড়সর একটি অঘটন থেকে বেঁচে গেলেন বলিউড অভিনেত্রী ও ফ্যাশন আইকন সানি লিওনি। শনিবার (৪ ফেব্রুয়ারি) ইম্ফলের একটি ইভেন্টের জন্য নির্ধারিত স্থানের পাশে আচমকাই একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার সেখানে অংশগ্রহণ করার কথা ছিল অভিনেত্রীর!

বলিউড অভিনেত্রী সানি লিওনের র‍্যাম্পে হাঁটার আগের দিনই বিস্ফোরণে কাঁপল ইম্ফল। যে এলাকায় বিস্ফোরণ হয়েছে, রবিবার সেখানেই ফ্যাশন শোতে র‌্যাম্পে হাঁটার কথা সানির। বিস্ফোরণের ঘটনায় কেউ হতাহত হননি। 

এখন পর্যন্ত পাওয়া সূত্রমতে, শনিবার সকাল ৬টা ৬ মিনিটে পূর্ব ইম্ফলের হাপটা কানজেইবাং এলাকায় এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তদন্ত করছে স্থানীয় পুলিশ। এখন পর্যন্ত ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। জানা গেছে, সেই ফ্যাশন শোয়ের অনুষ্ঠানে শো’স্টপার হিসাবে রেড কার্পেটে হাঁটার কথার ছিল মডেল ও অভিনেত্রী সানি লিওলির। ‘হাউস অফ আলি’র পক্ষ থেকে মণিপুরের হ্যান্ডলুম, খাদি আর ট্যুরিজিমের প্রমোশনের জন্যই ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়েছিল। ২০২৩-এ শীতের মৌসুমে পারফেক্ট ফেস্টিভ কালেকশন নিয়েই শো স্টাপার হওয়ার কথা ছিল সানি লিওনির। এই ঘটনার পর ফ্যাশন শো অনুষ্ঠিত হবে কিনা সেটিই এখন মুল প্রশ্ন।

বিস্ফোরণের জেরে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

সানি লিওনি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

মাহিকে উপ-কমিটিতে রাখার নির্দেশ ওবায়দুল কাদেরের

প্রকাশ: ০৫:০৬ পিএম, ০৪ ফেব্রুয়ারী, ২০২৩


Thumbnail

ঢালিউডের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহিকে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির সদস্য হিসেবে রাখার নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদককে এই নির্দেশ দেন সেতু মন্ত্রী।

এ দিন সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন মাহি। এ সময় রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে সক্রিয় রাখার ইচ্ছা প্রকাশ করেন এই অভিনেত্রী।

তখন দলের ওবায়দুল কাদের উপস্থিত দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে নির্দেশ দিয়ে বলেন, সামনে উপ-কমিটি হবে, সেই কমিটিতে সদস্য হিসেবে যেন মাহিকে রাখা হয়।

এই প্রসঙ্গে মাহি বলেন, সংগঠনের জন্যে কাজ করতে বলা হয়েছে আমাকে।

অভিনেত্রীর স্বামী রাকিব সরকার জানান, সংস্কৃতি বিষয়ক উপ-কমিটিতে কি কাজ করা যায়, এর বাইরে আর কিভাবে কোথায় কাজ করা যায় সেটা নিয়ে বিভিন্ন কথা বলেছেন সাধারণ সম্পাদক। অনেক উপদেশও দিয়েছেন তিনি। সেই সঙ্গে মাহিকে দলের জন্য কাজ করতে বলেছেন।

মাহিয়া মাহি   কাদের  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ভিন্ন লিখে আলোচোনায় নোরা

প্রকাশ: ০৪:৩৯ পিএম, ০৪ ফেব্রুয়ারী, ২০২৩


Thumbnail

বলিউডের হার্টথ্রব অভিনেত্রী নোরা ফাতেহি। নাচের ঝড়ে ভক্ত-অনুরাগীদের হৃদয়ে কাঁপন ধরাতে দারুণ পটু এই মডেল-নৃত্যশিল্পী। ফ্যাশন সচেতন হিসেবেও তার খ্যাতি কম নয়। তার উদাহরণ মাঝে মধ্যে পাওয়া যায়। এবার নতুন লুকে হাজির হয়ে তাক লাগালেন তিনি।

নোরা ফাতেহি তার ইনস্টাগ্রামে বেশ কিছু ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়, নোরার পরনে কালো ও সোনালি রঙের মনোকিনি। মাথায় মুকুট, পায়ে সোনালি রঙের জুতা। দেখতে পুরোপুরি রানীর মতো দেখাচ্ছে তাকে। এমন লুকে প্রিয় অভিনেত্রীকে দেখে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা।

স্পটবয় এক প্রতিবেদনে জানিয়েছে, দুবাইভিত্তিক একটি ফ্যাশন ব্র্যান্ডের জন্য এই লুকে ফটোশুটে অংশ নেন নোরা ফাতেহি।

‘বিগ বস’ রিয়েলিটি শোয়ের মাধ্যমে ভারতীয় শোবিজ অঙ্গনে পা রাখেন নোরা। তেলেগু ভাষার ‘টেম্পার’, ‘বাহুবলি: দ্য বিগিনিং’, ‘কিক টু’, বলিউডের ‘সত্যমেভ জয়তে’, ‘স্ট্রিট ড্যান্সার থ্রিডি’ সিনেমার গানে নেচে বিশেষ পরিচিত লাভ করেন তিনি।

শুধু বড় পর্দায়ই নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ বেশ কিছু রিয়েলিটি শোয়ে পারফরর্ম করেও নজর কাড়েন তিনি।

নোরা ফাতেহি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

‘ভাগ্য’ দিয়ে ভাগ্য খুলছে মুন্নার

প্রকাশ: ০৪:২১ পিএম, ০৪ ফেব্রুয়ারী, ২০২৩


Thumbnail

মুক্তির প্রথম দিনেই দর্শকদের মধ্যে সাড়া ফেলেছে চিত্রনায়ক মুন্না অভিনীত সিনেমা ‘ভাগ্য’। এ সিনেমায় মুন্নার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুণ। মাহবুবুর রশিদ পরিচালিত এ সিনেমাটি দেশের ২১টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালের শোতে ঢাকার প্রেক্ষাগৃহ গুলোতে সিনেমাপ্রেমীদের ভিড় দেখা গেছে। সিনেমাটি দেখার পর ইতিবাচক মন্তব্যও করেছেন দর্শকরা। 

দুপুরে, বিকেলে এবং সন্ধ্যায় রাজধানীর যমুনা ব্লকবাস্টারে সরেজমিনে দেখা গেছে, প্রতিটি শো-তে দর্শকে পরিপূর্ণ ছিল। এদিকে পুরোনো ঢাকার ইংলিশ রোডের ‘চিত্রামহল’ ও জিঞ্জিরার ‘লায়ন সিনেমাস’ হল ঘুরে দেখা গেছে- হল ভর্তি দর্শক। এ সিনেমার মধ্য দিয়ে লায়ন সিনেমাসে দীর্ঘদিনের দর্শকখড়া কেটেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। তারা বলেন, লায়ন সিনেমাসে এখন পর্যন্ত কোনো শো শতাধিক দর্শকও হয়নি! এ অবস্থায় ‘ভাগ্য’ ভালো দর্শক টেনেটে, এটা আমাদের জন্য সুখবর!

ঢাকা ছাড়াও বন্দর নগরী চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, বগুড়াসহ সারাদেশে ২১ প্রেক্ষাগৃহে ‘ভাগ্য’ দেখতে দর্শক ভীড় করছে। এ ব্যাপারে মধুবন সিনেপ্লেক্সের কর্ণধার রুবেল বলেন- আমরা এতটা প্রত্যাশা করিনি। বাস্তবতা হলো দর্শক আসছে এবং উপভোগ করছে। সিনেমাটি খুবই পরিচ্ছন্ন বলেই হয়তো দর্শক আগ্রহ সৃষ্টি হয়েছে। শুনেছি অন্যান্য জায়গাতেও দর্শক জোয়ার বইছে।



যশোর মনিহার সিনেমাহল থেকে জানিয়েছেন- সত্যি বলতে পরাণ ও হাওয়ার পর খুব বেশি দর্শক মণিহারে আসেনি কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ‘ভাগ্য’ সিনেমাটি দেখতে প্রচুর দর্শক সমাগম হয়েছে, রীতিমত ঈদের আনন্দ।

একই চিত্রের খবর পাওয়া গেছে সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), সংগীতা (খুলনা), রূপকথা (পাবনা) সিনেমা হলগুলোতে। পাবনায় টিকিট না পাওয়ায় হাতাহাতির ঘটনাও ঘটেছে বলে স্থানীয় সিনেমাপ্রেমীরা জানিয়েছেন।

ভাগ্য নিয়ে চিত্রনায়ক মুন্না বলেন, ভালোভাবে ছবির কাজটি করার চেষ্টা করেছি। দর্শক আমার সে কাজের স্বীকৃতি দিয়েছেন। তাদের প্রতি আমার শ্রদ্ধা। আমি তারকা অভিনেতা নই, তবে আমার দর্শক আছে এ দৃশ্যগুলোই তার প্রমাণ। সিনেমার সংকটে দর্শকখরায় নিজেকে প্রমাণের চেষ্টা করেছি, আজ আমি বলতে পারি- আমি স্বার্থক।

দেশপ্রেম ও সামাজিক গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ভাগ্য’ সিনেমাটি। এতে আরও অভিনয় অভিনয় করেছেন প্রয়াত মাসুম আজিজ, গুলশান আরা, সাংকো পাঞ্জা, জেসমিন, আফসানা নূপুর, গাঙ্গুয়া, সাবিহা জামান প্রমুখ। 

সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা মো. মাহবুবুর রশিদ। সহযোগী পরিচালক ছিলেন নিরঞ্জন বিশ্বাস। ছবির গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, দিনাত জাহান মুন্নী, স্মরণ, কাজী শুভ, সুস্মিতা সাহা। সংগীত পরিচালনা করেছেন ঝংকার খন্দকার।


নিপুণ   মুন্না   ভাগ্য  


মন্তব্য করুন


বিজ্ঞাপন