ইনসাইড ক্যারিয়ার

নিয়োগ হবে বুয়েটে, চলছে আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩৬ এএম, ২২ সেপ্টেম্বর, ২০২১


Thumbnail

 



মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

বিকেলে প্রো-ভিসি নিয়োগ, রাতেই স্থগিত

প্রকাশ: ০৯:৪৭ এএম, ০৫ এপ্রিল, ২০২৪


Thumbnail

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রো-ভিসি) অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমানের নিয়োগের আদেশ স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগের প্রজ্ঞাপন জারির কয়েক ঘণ্টা পরই বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে ‘জনস্বার্থে’ জারি করা আরেকটি আদেশে নিয়োগ স্থগিতের তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ৪ এপ্রিল তারিখের প্রজ্ঞাপনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমানের নিয়োগাদেশ নির্দেশক্রমে স্থগিত করা হলো।

এর আগে বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদারের সই করা প্রজ্ঞাপনে ‘রাষ্ট্রপতির আদেশক্রমে’ তাকে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

অধ্যাপক মিজানুর রহমানের নিয়োগের বিষয়টি জানাজানি হলে সামনে আসে ২০২১ সালের একটি যৌন হয়রানির অভিযোগ। তাতে দেখা যায়, মিজানুর রহমান যখন ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চের (নিটার) দায়িত্বে ছিলেন, তখন তার বিরুদ্ধে নারী সহকর্মীরা যৌন হয়রানি ও নিপীড়নের অভিযোগ করেছিলেন।


প্রো-ভিসি   জাতীয় বিশ্ববিদ্যালয়   উপ-উপাচার্য  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ: ০৩:৫৪ পিএম, ০৩ এপ্রিল, ২০২৪


Thumbnail

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৭৩২ জন চাকরিপ্রার্থী।

বুধবার (৩ এপ্রিল) বিকেল সোয়া ৩টার দিকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। 

জানা গেছে, ৪৪তম বিসিএসে মোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন চাকরিপ্রার্থী আবেদন করেছিলেন। গত বছরের ২৭ মে এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ২৫ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারিতে ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী পাস করেন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন।

৪৪তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশে ৫০, পররাষ্ট্রে ১০, আনসারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

বিসিএস   পিএসসি  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

এনএসআইর ডিজি নিয়োগ পেলেন হোসাইন আল মোরশেদ

প্রকাশ: ০৯:১৬ পিএম, ০২ এপ্রিল, ২০২৪


Thumbnail

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের (এনএসআই) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে মেজর জেনারেল মো. হোসাইন আল মোরশেদ পিএসসিকে নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার (২ এপ্রিল) এ আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওই আদেশে বলা হয়, সেনাবাহিনীর কর্মকর্তা বিএ-৪৩১৪ মেজর জেনারেল মো. হোসাইন আল মোরশেদকে এনএসআইর মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগের জন্য তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

রাষ্ট্রপতির উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এ আদেশ জনস্বার্থে অবিলম্বে কার্যকর করা হবে বলে জানানো হয়।


এনএসআই   ডিজি   হোসাইন আল মোরশেদ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি

প্রকাশ: ০৫:৩৯ পিএম, ৩১ মার্চ, ২০২৪


Thumbnail

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের পঞ্চম বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

রোববার (৩১ মার্চ) বিকেলে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট পদে নিয়োগপ্রত্যাশী নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬, মাদরাসা, ব্যবসা ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

এছাড়াও বলা হয়েছে, ৯৬৭৩৬টি শূন্যপদে পদভিত্তিক তালিকা আগামী ১৭ এপ্রিল দুপুর ১২টায় এনটিআরসিএর ওয়েবসাইটে এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ওই দিন থেকেই আবেদন করতে পারবেন আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীরা। আবেদনকারী প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০২৪ সালে ৩৫ বছর বা এর কম হতে হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন   এনটিআরসিএ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ

প্রকাশ: ০৫:৫২ পিএম, ২৯ মার্চ, ২০২৪


Thumbnail

আগামী জুন মাসের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

শুক্রবার (২৯ মার্চ) সকালে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, কোনো আবেদনকারী যেন প্রতারণার শিকার না হয় সেজন্য মন্ত্রণালয় সর্বোচ্চ সতর্ক আছে। পরীক্ষার্থীরা সবাই সুশৃঙ্খল পরিবেশেই পরীক্ষা দিচ্ছেন।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান ও পুলিশ সুপার আব্দুল মান্নানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপে কুমিল্লা জেলায় ৩২ হাজার ১৯৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে নারী ১৪ হাজার ৭৬৭ জন এবং পুরুষ ১৭ হাজার ৪৩২ জন।


প্রাথমিক শিক্ষক নিয়োগ   প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী   রুমানা আলী  


মন্তব্য করুন


বিজ্ঞাপন