ইনসাইড ক্যারিয়ার

৪টি ব্যাংকে বিভিন্ন পদে চাকরির সুযোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩২ এএম, ১৬ অক্টোবর, ২০২১


Thumbnail

দেশে চাকরিপ্রার্থীদের অন্যতম পছন্দের জায়গা ব্যাংকিং খাত। বছরের বিভিন্ন সময় সরকারি-বেসরকারি ব্যাংকগুলো নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়ে থাকে। সম্প্রতি চারটি বেসরকারি ব্যাংক জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। ব্যাংকগুলো হলো—আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও দি সিটি ব্যাংক লিমিটেড।

এ ব্যাংকগুলোতে বিভিন্ন পদে জনবল নেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত যোগ্যতা পূরণ সাপেক্ষে যে কেউ  আবেদন করতে পারেন।

আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড

ব্যাংকটিতে মোট তিনটি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদগুলো হলো—লিগ্যাল শাখা প্রধান, বিনিয়োগ প্রশাসন ও তত্ত্বাবধান বিভাগ (আইএএসডি) প্রধান এবং বরিশাল শাখা প্রধান। বিনিয়োগ প্রশাসন ও তত্ত্বাবধান বিভাগ (আইএএসডি) প্রধান হিসেবে একজন এবং বরিশাল শাখা প্রধান হিসেবে একজন নেওয়া হবে। তবে লিগ্যাল শাখা প্রধান হিসেবে কতজন নেওয়া হবে, তা উল্লেখ করা হয়নি।

বিনিয়োগ প্রশাসন ও তত্ত্বাবধান বিভাগ (আইএএসডি) প্রধান হিসেবে যিনি নিয়োগ পাবেন, তার পদবি হবে সহকারী ভাইস প্রেসিডেন্ট। এ পদের আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রি লাগবে। অ্যাকাউন্টিং/ফাইন্যান্স বিভাগ থেকে পাস প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

সংশ্লিষ্ট কাজে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর। বরিশাল শাখা প্রধান হিসেবে আবেদনের জন্য ব্যাংকিং খাতে ৫-৭ বছরের চাকরির অভিজ্ঞতা প্রয়োজন। যেকোনো বিষয়ে মাস্টার্স তবে ফিন্যান্স, ম্যানেজমেন্ট, মার্কেটিং বা অর্থনীতি বিষয়ে এমবিএ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪০ বছর।

লিগ্যাল শাখা প্রধান হিসেবে নিয়োগ পেলে পদবি হবে সহকারী ভাইস প্রেসিডেন্ট। এ পদে আবেদনের জন্য স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে এবং সংশ্লিষ্ট কাজে ১০ বছরের অভিজ্ঞতা। বয়স সর্বোচ্চ ৪৫ বছর।

সব পদের জন্য অনলাইনে আবেদন করা যাবে অথবা এই মে–ইলে (hr.recruitment@icbislamic-bd.com) সিভি পাঠানো যাবে। আবেদনের শেষ তারিখ ২৩ অক্টোবর।

ব্যাংক এশিয়া

ব্যাংক এশিয়া লিমিটেডে সহকারী অফিসার হিসেবে ভিজ্যুয়াল আর্টিস্ট/গ্রাফিকস ডিজাইনার পদে জনবল নেওয়া হবে। এ পদে কতজন নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। আবেদনের জন্য চারুকলা/মাল্টিমিডিয়া/ক্রিয়েটিভ টেকনোলজি/ভিজ্যুয়াল আর্টস/কমিউনিকেশন/ব্যবসায় বিভাগে যেকোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

এসব বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া ফটোশপ, ইলাস্ট্রেশন ও আফটার ইফেক্টস বিষয়ে প্রশিক্ষণের সনদ থাকলে প্রার্থী অগ্রাধিকার পাবেন। সুপরিচিত প্রতিষ্ঠানে গ্রাফিকস ডিজাইনার হিসেবে দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এ ওয়েবসাইটের (https://www.bankasia-bd.com/about/career) মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২৪ অক্টোবর।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড

বেসরকারি শাহজালাল ইসলামী ব্যাংকে চার বিভাগে অফিসার পদে জনবল নেওয়া হবে। বিভাগগুলো হলো—চ্যানেল ম্যানেজমেন্ট, হার্ডওয়্যার ম্যানেজমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড এমআইএস এবং সিস্টেম ম্যানেজমেন্ট।

এসব পদ কতজন নেওয়া হবে, তা উল্লেখ করা হয়নি। অফিসার, চ্যানেল ম্যানেজমেন্ট পদের জন্য প্রার্থীর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/অ্যাপ্লায়েড ফিজিকস যেকোনো স্বনামধন্য সরকারি–বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া প্রার্থীর তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

অফিসার, হার্ডওয়্যার ম্যানেজমেন্ট পদের জন্য যেকোনো স্বনামধন্য সরকারি–বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এ ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

অফিসার, সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড এমআইএস এবং অফিসার, সিস্টেম ম্যানেজমেন্ট পদের জন্য যেকোনো স্বনামধন্য সরকারি–বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে।

অফিসার, সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড এমআইএস পদের জন্য দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে এবং অফিসার, সিস্টেম ম্যানেজমেন্ট পদের জন্য তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে বা সরাসরি সিভি পাঠাতে পারবেন।

সরাসরি সিভি পাঠানোর ঠিকানা: মানবসম্পদ বিভাগ, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, করপোরেট হেড অফিস, শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার, লেভেল ১১, প্লট # ৪, ব্লক # সিডব্লিউএন (সি) গুলশান অ্যাভিনিউ, ঢাকা-১২১২। আবেদনের শেষ তারিখ ২৩ অক্টোবর। সব পদের কর্মস্থল ঢাকায় এবং বেতন আলোচনা সাপেক্ষে।

দি সিটি ব্যাংক

দি সিটি ব্যাংক লিমিটেড দুই পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মার্চেন্ট বিজনেস কার্ডস শাখায় অফিসার পদে এবং এফ-কমার্সে সহকারী ব্যবস্থাপক নেওয়া হবে। অফিসার পদে আবেদনের জন্য লাগবে না কোনো অভিজ্ঞতা। সদ্য স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এ পদে কতজন নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। চার বছরের স্নাতক ডিগ্রি অথবা স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছর। এ পদে বেতন হবে ২৬,০০০-২৮,০০০ হাজার টাকা।



মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

এনআরবি ব্যাংকে চাকরির সুযোগ

প্রকাশ: ০৯:১১ এএম, ২৯ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail এনআরবি ব্যাংকে চাকরির সুযোগ

এনআরবি ব্যাংক লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের রিটেইল ব্যাংকিং ডিভিশনে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ব্রাঞ্চ সেলস এক্সিকিউটিভ।

পদের সংখ্যা : নির্ধারিত না।

আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: যেকোনো বিষয়ে স্নাতক পাস। ৬ মাসের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। তবে ফ্রেশাররাও আবেদন করতে পারবেন। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীর হতে হবে।

যোগাযোগ দক্ষতা থাকতে হবে। ইন্টারপারসোনাল স্কিল থাকতে হবে। সেলস টার্গেট পূরণ করতে হবে। চূড়ান্ত নিয়োগের ঢাকার বিভিন্ন স্থানে কাজের আগ্রহ থাকতে হবে।

বয়স: প্রার্থীর বয়সসীমা ৩৫ বছর হতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন আলোচনা সাপেক্ষে। কোম্পানির নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ও বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ তারিখ : ৮ অক্টোবর, ২০২২

এনআরবি ব্যাংক   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

রেলওয়ের নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

প্রকাশ: ০১:০৭ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail রেলওয়ের নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

বাংলাদেশ রেলওয়ের নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানটির সহকারী স্টেশনমাস্টার পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের সময়সূচি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। 

এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী ১ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা শুরু হবে। পরীক্ষা চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। এতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৬৩৫। মৌখিক পরীক্ষার বিস্তারিত সূচি দেখা যাবে এই লিংকে 

রাজধানী ঢাকায় বাংলাদেশ রেলওয়ে ভবনে পরীক্ষা নেওয়া হবে। সকাল সাড়ে ৮টা থেকে পরীক্ষা শুরু হবে। প্রতিদিন চারটি গ্রুপে পরীক্ষা নেওয়া হবে। একেকটি গ্রুপে পরীক্ষার্থীর সংখ্যা ৬০।

৫ সেপ্টেম্বর সহকারী স্টেশনমাস্টার পদে লিখিত পরীক্ষার (এমসিকিউ) ফল প্রকাশ করা হয়েছিল। এতে উত্তীর্ণ হন ৩ হাজার ৬৩৫ জন।

রেলওয়ের   নিয়োগ   পরীক্ষা   সূচি প্রকাশ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

স্নাতক পাসেই ওয়ালটনে চাকরি, আবেদন এখনই

প্রকাশ: ০৯:১৭ এএম, ২৫ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail স্নাতক পাসেই ওয়ালটনে চাকরি, আবেদন এখনই

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ‘কাস্টমার রিলেশন এক্সিকিউটিভ’ পদে ২০ জন লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাস হতে হবে।

বেতন: ‘কাস্টমার রিলেশন এক্সিকিউটিভ’ পদের বেতন আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে।

আবেদনের বয়স: আবেদনকারী প্রার্থীর বয়স ২২ থেকে ২৮ বছরের মধ্যে  হতে হবে।

কর্মস্থল: বাংলাদেশের যেকোনো জায়গায়।

বেতন: আলোচনা সাপেক্ষ।

যেভাবে আবেদন করবেন: আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ও বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ সময়: ৫ অক্টোবর ২০২২

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

যমুনা গ্রুপে চাকরির সুযোগ, এখনই আবেদন করুন

প্রকাশ: ০৮:৩৬ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail যমুনা গ্রুপে চাকরির সুযোগ, এখনই আবেদন করুন

সম্প্রতি যমুনা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানের জন্য বার্ষিক নিরীক্ষা পরিকল্পনা প্রণয়ন, উন্নয়ন ও উন্নতির জন্য অডিট পরিচালনায় লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। 

পদের নাম: জেনারেল ম্যানেজার।

পদ সংখ্যা: ২।

যোগ্যতা ও অভিজ্ঞতা: যেকোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স পাস থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। কমপ্লায়েন্স অডিট, ইন্টারনাল অডিট বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের গ্রুপ অব কোম্পানিতে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। 

শুধু মাত্র পুরুষ প্রার্থীরা উল্লেখিত পদে আবেদন করতে পারবেন। প্রার্থীর বয়স হতে হবে কমপক্ষে ৪০ বছর।

কর্মস্থল: ঢাকা।

বেতন: আলোচনা সাপেক্ষ। তবে কোম্পানির পলিসি অনুযায়ী বেতনের পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

যেভাবে আবেদন করবেন: আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে এবং বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ সময়: ২২ অক্টোবর ২০২২

যমুনা গ্রুপ   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

ম্যানেজার পদে প্রগতি লাইফ ইন্সুরেন্সে চাকরির সুযোগ

প্রকাশ: ০৮:১১ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২


Thumbnail ম্যানেজার পদে প্রগতি লাইফ ইন্সুরেন্সে চাকরির সুযোগ

সম্প্রতি প্রগতি লাইফ ইন্সুরেন্সে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি  কিছু তরুণ উদ্যমী লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: সিনিয়র ম্যানেজার/ ম্যানেজার।

পদ সংখ্যা: নির্দিষ্ট নয়।

যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি ও এইচএসসি পাস থাকতে হবে এবং সংশ্লিষ্ট কাজে ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অভিজ্ঞতা না থাকলেও প্রারররথীরা আবেদন করতে পারবেন।

বয়স: ১৮ থেকে ৫৬ বছরের মধ্যে হতে হবে এবং নারী পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

কর্মস্থল: কুষ্টিয়া, খুলনা, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট, মাগুরা, মেহেরপুর, যশোর, সাতক্ষীরা।

বেতন: আলোচনা সাপেক্ষ। এছাড়াও কোম্পানির পলিসি অনুযায়ী বেতনের সাথে অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

যেভাবে আবেদন করবেন: আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে এবং বিজ্ঞপ্তি সমর্কে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ সময়: ২০ অক্টোবর ২০২২

প্রগতি লাইফ ইন্সুরেন্স   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন