ইনসাইড ক্যারিয়ার

পেছালো এসআই নিয়োগ পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:৫৫ এএম, ১৯ নভেম্বর, ২০২১


Thumbnail

বালাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষার তারিখ পিছিয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশে শূন্যপদের বিপরীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের জন্য গত ৮ অক্টোবর তিনটি জাতীয় দৈনিক এবং পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তিতে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা এবং লিখিত ও মনস্তত্ব পরীক্ষার সময়সূচি উল্লেখ করা হয়েছিল। কিন্তু অনিবার্য কারণে পূর্বনির্ধারিত পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

নতুন সূচি মোতাবেক ঢাকা বিভাগের ঢাকা, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর জেলা, ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ ও শেরপুর জেলা, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলা, রাজশাহী বিভাগের রাজশাহী ও নাটোর জেলা, রংপুর বিভাগের রংপুর, পঞ্চগড় ও লালমনিরহাট জেলা, খুলনা বিভাগের খুলনা, বাগেরহাট ও চুয়াডাঙ্গা জেলা, বরিশাল বিভাগের বরিশাল ও বরগুনা জেলা এবং সিলেট বিভাগের সিলেট ও মৌলভীবাজার জেলায় শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮ থেকে ১০ ডিসেম্বর সকাল ৯টায়।

ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও গোপালগঞ্জ জেলা, ময়মনসিংহ বিভাগের জামালপুর ও নেত্রকোনা জেলা, চট্টগ্রামের ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী ও কক্সবাজার জেলা, রাজশাহী বিভাগের পাবনা, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলা, রংপুর বিভাগের ঠাকুরগাঁও, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলা, খুলনা বিভাগের যশোর, সাতক্ষীরা ও মেহেরপুর জেলা, বরিশাল বিভাগের পটুয়াখালী ও ঝালকাঠি জেলা এবং সিলেট বিভাগের হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ থেকে ১৫ ডিসেম্বর সকাল ৯টায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিভাগের টাঙ্গাইল, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও শরীয়তপুর জেলা, চট্টগ্রাম বিভাগের কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা, রাজশাহী বিভাগের বগুড়া, সিরাজগঞ্জ ও জয়পুরহাট জেলা, রংপুর বিভাগের দিনাজপুর ও নীলফামারী জেলা, খুলনা বিভাগের কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা ও নড়াইল জেলা এবং বরিশাল বিভাগের পিরোজপুর ও ভোলা জেলায় শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ থেকে ১৯ ডিসেম্বর সকাল ৯টায়।

শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ২৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৯ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

লিখিত ও মনস্তত্ব পরীক্ষার ক্ষেত্রে ১০০ নম্বরের ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশন পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০২২ সালের ৩ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। ১০০ নম্বরের সাধারণ জ্ঞান ও গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। আর ৫০ নম্বরের মনস্তত্ব পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত।



মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

প্রজেক্ট অফিসার পদে লোক নেবে একশনএইড

প্রকাশ: ০২:০৫ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail প্রজেক্ট অফিসার পদে লোক নেবে একশনএইড

আন্তর্জাতিক সাহায্য সংস্থা একশনএইড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি এসএনএসপি প্রজেক্টে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: প্রজেক্ট অফিসার

প্রজেক্ট: এসএনএসপি

পদসংখ্যা:

যোগ্যতা ও অভিজ্ঞতা: সমাজবিজ্ঞান, ডেভেলপমেন্ট স্টাডিজ বা এ ধরনের বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কোনো উন্নয়ন সংস্থায় অন্তত দুই বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ম্যানেজমেন্ট, রিসার্চ, নেটওয়ার্কিং অ্যান্ড হিউম্যান রাইটসভিত্তিক প্রকল্প নিয়ে জানাশোনা ও অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরির ধরন: চুক্তিভিত্তিক, ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

কর্মস্থল: উখিয়া ও টেকনাফ, কক্সবাজার

বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা: বেতন ৬৫,০৭৫ টাকা। এর সঙ্গে মেডিকেল, জীবনবিমাসহ মুঠোফোন ও ইন্টারনেট বিল দেওয়া হবে।

যেভাবে আবেদন: আগ্রহী প্রার্থীদের একশনএইডের চাকরিসংক্রান্ত ওয়েবসাইটের এই লিংকে গিয়ে পদসংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিতে হবে। এরপর এই লিংকে লগইন করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৬ জুলাই ২০২২।

প্রজেক্ট অফিসার   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

১৪ তম নিবন্ধনের ৪৮৩ জনকে নিয়োগে সুপারিশের নির্দেশ

প্রকাশ: ০১:১০ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail ১৪ তম নিবন্ধনের ৪৮৩ জনকে নিয়োগে সুপারিশের নির্দেশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৪ তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ৪৮৩ নিবন্ধনধারীদের বেসরকারি স্কুলে শিক্ষক হিসেবে নিয়োগে সুপারিশ করার নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৯ জুন) এ বিষয়ে জারি করা পৃথক তিনটি রুলের চূড়ান্ত শুনানি শেষে, এ রায় দেন বিচারপতি জনাবা কাশেফা হোসেন ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ। আদালতে আবেদনের পরিচালনা করেন অ্যাডভোকেট এম মনিরুজ্জামান আসাদ ও অ্যাডভোকেট মো. ফারুক হোসেন।

পরে অ্যাডভোকেট ফারুক হোসেন বলেন, বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সনদ অর্জনের দীর্ঘদিন পরও তাদের নিয়োগের জন্য সুপারিশ করা হয়নি। পরে নিবন্ধনধারীদের মধ্যে ৪৮৩ জন সংক্ষুব্ধ হয়ে হাইকোর্টে তিনটি রিট দায়ের করেন। এসব রিটের চূড়ান্ত শুনানি শেষে তাদের নিয়োগে সুপারিশের জন্য নির্দেশনা দিয়ে এই রায় দেওয়া হয়।

১৪ তম নিবন্ধন   নিয়োগ   সুপারিশ   নির্দেশ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

প্রাণ গ্রুপে একাধিক পদে চাকরি, বছর শেষে বাড়বে বেতন

প্রকাশ: ১২:৫১ পিএম, ২৯ Jun, ২০২২


Thumbnail প্রাণ গ্রুপে একাধিক পদে চাকরি, বছর শেষে বাড়বে বেতন

প্রাণ গ্রুপ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি  একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে সরাসরি উপস্থিত হয়ে আবেদন করতে পারবেন।

পদের নাম : সেলস রিপ্রেজেন্টেটিভ (পুরুষ) ও শোরুম সেলস এক্সিকিউটিভ (পুরুষ ও মহিলা)।

পদের সংখ্যা: নির্ধারিত না।

আবেদন যোগ্যতা : উচ্চ মাধ্যমিক / মাধ্যমিক পাস। জিপিএ কমপক্ষে ২ থাকতে হবে। প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি থাকতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : বেতন আলোচনা সাপেক্ষে। বছরে দুইটি বোনাস, যাতায়াত ভাতা, বিক্রয়ের উপর কমিশন, ইনসেন্টিভ, কর্মদক্ষতার ভিত্তিতে বিদেশ গমন, পদোন্নতি ও বছরান্তে বেতন বৃদ্ধির সুযোগ আছে।

পদের নাম : অ্যাসিস্ট্যান্ট টেরিটরি সেলস ম্যানেজার (পুরুষ)।

পদের সংখ্যা : নির্ধারিত না।

আবেদন যোগ্যতা : বিবিএ/এমবিএ বা এমবিএস পাস। অর্থনীতি, ইংরেজি, গণিত ও পরিসংখ্যানে ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা ২৩-৩০ বছর। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। বাংলাদেশের যেকোনো জেলায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : বেতন আলোচনা সাপেক্ষে। বছরে দুইটি বোনাস, যাতায়াত ভাতা, বিক্রয়ের উপর কমিশন, ইনসেনটিভ, কর্মদক্ষতার ভিত্তিতে বিদেশ গমন, পদোন্নতি ও বছরান্তে বেতন বৃদ্ধির সুযোগ আছে।



প্রাণ গ্রুপ   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

স্নাতক পাসে ওয়ান ব্যাংকে চাকরির সুযোগ

প্রকাশ: ০৯:২৭ এএম, ২৯ Jun, ২০২২


Thumbnail স্নাতক পাসে ওয়ান ব্যাংকে চাকরির সুযোগ

বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ‘ওয়ান ব্যাংক লিমিটেড’ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের সেলস বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ট্রেইনি সেলস অফিসার/ সেলস অফিসার।

পদের সংখ্যা : ৬৪।

আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: কমপক্ষে স্নাতক পাস। পদ সংশ্লিষ্ট বিষয়ে ১-২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যাংকিং ও নন ব্যাংকিং ফাইন্যান্সিয়াল প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। তবে অনভিজ্ঞরাও আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা ২৪-৩৫ বছরের মধ্যে হতে হবে।

নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। যোগাযোগ দক্ষতা, ইন্টারপারসোনাল স্কিল ও আত্মবিশ্বাস থাকতে হবে।

চূড়ান্ত নিয়োগের পর বাংলাদেশের যেকোনো স্থানে কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : বেতন আলোচনা সাপেক্ষে। প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ তারিখ : ১৪ জুলাই, ২০২২

ওয়ান ব্যাংক লিমিটেড   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চাকরির সুযোগ

প্রকাশ: ০৯:২৩ এএম, ২৮ Jun, ২০২২


Thumbnail ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চাকরির সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার, রেজিস্ট্রারের দপ্তর এবং ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে ছয় মাস মেয়াদী খণ্ডকালীন চাকরিতে শতাধিক শিক্ষার্থীকে সুযোগ দিচ্ছে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক ও এডুকেশনাল এবং কাউন্সিলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক মেহজাবীন হক স্বাক্ষরিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

শিক্ষার্থীদের মাসিক এক হাজার টাকা সম্মানীতে আগামী জুলাই থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ৬ (ছয়) মাসের জন্য এই খণ্ডকালীন চাকরিতে নিয়োগ দেওয়া হবে। এতে শিক্ষার্থীদের নির্দিষ্ট দপ্তরে মাসিক ৩০ ঘণ্টা কাজ করতে হবে।

এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ বা ইনস্টিটিউট ও হলে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এতে বিভাগের ছাত্র-উপদেষ্টাদের সহযোগিতায় বিভাগ থেকে মনোনীত একজন অসচ্ছল, মেধাবী ও নিয়মিত শিক্ষার্থীর দ্বারা সংযুক্ত ফরমটি পূরণ করে ছবি ও সুপারিশসহ টিএসসিতে অবস্থিত ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে জমা দিতে বলা হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিটি হল ও বিভাগ থেকে একজন করে প্রায় ১০০ জন শিক্ষার্থীকে এ চাকরিতে সুযোগ দেওয়া হবে। এছাড়াও শুধু ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে কাউন্সেলিং সেবা দেওয়া জন্য এডুকেশনাল এবং কাউন্সেলিং সাইকোলজি বিভাগের স্নাতকোত্তরের ৩০ জন শিক্ষার্থীকে নিয়োগ দেওয়া হবে।

চাকরিতে চূড়ান্ত নির্বাচনের জন্য আগামী ৫ জুলাই দুপুর ১২টায় টি.এস.সির দ্বিতীয় তলায় শহীদ মুনীর চৌধুরী সম্মেলন কক্ষে আবেদনকারী শিক্ষার্থীদের নির্বাচনী সাক্ষাৎকার নেওয়া হবে।

উল্লেখ্য, যে সব শিক্ষার্থীরা ১ জুলাই ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত কাজ করেছেন তারা আবেদন করতে পারবেন না।

ঢাকা বিশ্ববিদ্যালয়   চাকরি   ক্যারিয়ার   নিয়োগ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন